Sushant Singh Rajput Death: ‘রাম লীলা’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’ থেকে নিজেই সরে এসেছিলেন সুশান্ত সিং রাজপুত, জানিয়েছিলেন সঞ্জয় লীলা ভনসালী

Bollywood Death: আপনি কি জানেন, সুশান্তও কিন্তু একাধিক বড় ব্যানারের ছবি নাকচ করেছিলেন। কী সেই ছবির তালিকা?

Sushant Singh Rajput Death: 'রাম লীলা', 'বাজিরাও মাস্তানি', 'পদ্মাবত' থেকে নিজেই সরে এসেছিলেন সুশান্ত সিং রাজপুত, জানিয়েছিলেন সঞ্জয় লীলা ভনসালী
সুশান্ত সিং রাজপুত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 10:08 AM

২০২০ সালের একটি রবিবারের দুপুর। খবরের শিরোনামে জ্বলজ্বল করে ওঠে সেই দেশ কাঁপানো খবর, যে খবর নাড়িয়ে দিয়েছিল সক্কলকে। সুশান্ত সিং রাজপুত নাকি আত্মহত্যা করেছিলেন। মুম্বইয়ে তাঁর ভাড়া বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ঝুলন্ত দেহ। যদিও সেটি আত্মহত্যা না খুন… এই নিয়ে মৃত্যুর দু’বছর পরও কিনারা হয়নি। আজ সেই দিন। সেই ১৪ জুন। যেদিন এই মর্মান্তিক ঘটনা ঘটে যায়। তারপর মাসের পর-মাস চলতে থাকে আলোচনা, পর্যালোচনা। সুশান্ত আত্মহত্যা করেছেন কিনা, তাঁকে কেন কাজ থেকে সরিয়েছিল বড়-বড় প্রযোজনা সংস্থা, বলিউডের তারকা-সন্তান প্রীতি, মাদক-কাণ্ডে সুশান্তের তৎকালীন প্রেমিকা রিয়া চক্রবর্তীর জড়িয়ে পড়া… নানাবিধ বিতর্ক শুরু হয়। সুশান্ত সিং নেপোটিজ়মের শিকার, এই বিষয়টি উঠে আসতেই কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে করণ জোহরের মতো ব্যক্তিদের। কাঠগড়ায় দাঁড়াতে হয় তারকা সন্তান ও তারকা বাবা-মায়েদেরও। সমবেদনার বন্যা বয়ে যায়। দু’ বছর পূর্ণ হল সুশান্ত আমাদের মধ্যে নেই। আজ একটু অন্য বিষয় তলিয়ে দেখা যাক। আপনি কি জানেন, সুশান্তও কিন্তু একাধিক বড় ব্যানারের ছবি নাকচ করেছিলেন। কী সেই ছবির তালিকা?

হিন্দি ধারাবাহিক ‘পবিত্র রিস্তা’ দিয়ে অভিনয়ে নিজের কেরিয়ার যাত্রা শুরু করেছিলেন সুশান্ত সিং রাজপুত। তারপর বড় পর্দায় কাজের সুযোগ আসে তাঁর কাছে। ‘কই পো চে’, মহেন্দ্র সিং ধোনির বায়োপিক, ‘রবতা’, ‘শুদ্ধ দেসি রোম্যান্স’, ‘ছিঁছোড়ে’, ‘কেদারনাথ’-এর মতো ছবিতে অভিনয় করেন তিনি। আর নাকচ করেন ‘রাম লীলা’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’-এর মতো ছবি। ভাবতে পারছেন? সুশান্তের মৃত্যুর পর নেপোটিজ়মের বিতর্ক যখন তুঙ্গে, মুম্বই পুলিশ জেরা করেছিলেন এই ছবি তিনটির পরিচালক সঞ্জয় লীলা ভনসালীকে। তিনি জানিয়েছিলেন, এই তিনটি ছবিতে অভিনয় করার কথা ছিল সুশান্তের। কিন্তু তাঁর ডেট পাওয়া যায়নি। ফলে ছবি চলে যায় রণবীর সিংয়ের কাছে।

২০১৫ সালে ‘হাফ গার্লফেন্ড’-এর অফার আসে সুশান্তের কাছে। কিন্তু তিনি ছবিতে অভিনয় করতে পারেননি আবারও ডেটের সমস্যার কারণেই। পরবর্তীকালে ছবিতে অভিনয় করেন অর্জুন কাপুর।

আরও বেশকিছু ছবি আছে, যেগুলির অফার ফিরিয়েছিলেন সুশান্ত। যেমন ‘ফিতুর’, ‘হঁসি তো ফঁসি’, ‘মুক্কাবাজ়’…।