নেল পলিশ : এক অসাধারণ কোর্ট রুম ড্রামা

'নেল পলিশ' এমনই এক ছবি যা দেখলে ঘোর তৈরি হয়। এই ছবি প্রশ্ন তোলে আমাদের কৃতকর্মের দায় কার ওপর বর্তায়?

নেল পলিশ : এক অসাধারণ কোর্ট রুম ড্রামা
'নেল পলিশ' ছবির একটি দৃশ্যে অর্জুন রামপাল
Follow Us:
| Updated on: Jan 21, 2021 | 7:00 PM

নেল পলিশ এমনই এক ছবি যা দেখলে ঘোর তৈরি হয়।এই ছবি প্রশ্ন তোলে আমাদের কৃতকর্মের দায় কার পর বর্তায়? শরীর বা দেহ, নাকি যন্ত্রসুলভ এই শরীর যা মস্তিষ্ক দ্বারা নিয়ন্ত্রিত সেই মাথার?

এক অদ্ভুত গল্প, যা নাকি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত অসাধারণ চিত্রনাট্য এই ছবির মেরুদন্ড। ভার্গব কৃষ্ণ পরিচালনা এবং চিত্রনাট্য দুই-ই সামলেছেন। টানটান চিত্রনাট্য। অসম্ভব মুন্সিয়ানার সঙ্গে পরিচালনাটাও সামলেছেন তিনি। একটা সাইকোলজিক্যাল থ্রিলারে প্রথম থেকে শেষ পর্যন্ত যে উৎকন্ঠা জিইয়ে রাখা প্রয়োজন, ছবি জুড়ে তা রয়েছে। সাইকোলজিক্যাল থ্রিলার হলেও এই ছবিতে মনস্তত্বের কচকচি নেই।

ছবির গল্প সাদামাটা। বীর সিং ওরফে মানব কৌল একজন প্রতাপশালী সোশ্যাল অ্যাকটিভিস্ট। তাঁর বিরুদ্ধে ধর্ষণ এবং খুনের অভিযাগ আনা হয়। বীর সিংয়ের বিরুদ্ধে মামলা লড়তে আসেন অমিত কুমার ওরফে আনন্দ তিওয়াড়ি। বীর সিংয়ের হয়ে মামলা লড়তে আসেন প্রভাবশালী উকিল সিদ জয়সিং। জাজ ভূষণ ওরফে রজিত কাপুর পুরো কেসটা শোনেন। এই চারজনকে নিয়েই ভার্গব কৃষ্ণ বানান টানটান কোর্টরুম ড্রামা। ভার্গব কৃষ্ণ প্রমাণ করেছেন উনি শুধু ভাল অভিনেতা নন, দক্ষ পরিচালকও বটে।

অভিনয়ের  কথা বলতে গেলে প্রথমেই যার নাম বলতে হয় সে হল, মানব কৌল এই মানুষটাকে নিয়ে চর্চা খুব কম হয়েছে, কিন্তু এত ভাল অভিনেতা আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে খুব কম আছে। নেল পলিশ‘- তিনি আবার সেটা প্রমাণ করলেন। অনেক দিন পর আবার অর্জুন রামপাল আর মধুকে স্ক্রিনে দেখে বেশ ভাল লাগল। জি কাপুর খুব ভাল আর এক জন অভিনেতার নাম না করলে অন্যায় হয়, তিনি হলেন আনন্দ তিওয়ারি এত সাবলীল অভিনয় যে মুগ্ধ হতে হয়।

এক অদ্ভুত কোর্ট রুম ড্রামার সাক্ষী হতে হলে শিগগিরই জি ফাইভে দেখে ফেলুন এই ছবি