Bengali Serial Dhulokona: টিআরপিতে ভাল স্থান ধরে রাখার পরও বন্ধ হচ্ছে ‘ধুলোকণা’, হঠাৎ কেন এই সিদ্ধান্ত?

Bengali Serial Ends: ২৪-৩০ ডিসেম্বরের সপ্তাহে টিআরপি-তে ৭.১ এবং ১৭-২৩ ডিসেম্বরের সপ্তাহে টিআরপি-তে ৭.০ রেটিং পাওয়ার পরও এই সিরিয়াল বন্ধ হয়ে যাওয়ার ঘোষণার পর বিষয়টি নিয়ে TV9 বাংলার তরফে যোগাযোগ করা হয় সিরিয়ালের লেখক তথা প্রযোজক লীনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে।

Bengali Serial Dhulokona: টিআরপিতে ভাল স্থান ধরে রাখার পরও বন্ধ হচ্ছে 'ধুলোকণা', হঠাৎ কেন এই সিদ্ধান্ত?
'ধুলোকণা'...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 1:28 PM

বাংলা সিরিয়াল ‘ধুলোকণা’র সম্প্রচার শুরু হয়েছিল ২০২১ সালের ১৯ জুলাই। দেখতে-দেখতে গাড়ির চালক এবং গায়ক লালনের সঙ্গে পরিচারিকা ফুলঝুরির প্রেমকে আপন করে নিয়েছিলেন দর্শক। টানা বেশ কয়েক সপ্তাহ টিআরপি তালিকায় শীর্ষস্থানও দখল করে রেখেছিল এই সিরিয়াল। সম্প্রতি লালন-ফুলঝুরির বিবাহ বিচ্ছেদের গল্প ধারাবাহিককে ফের সেরার আসনে বসিয়েছিল। জানা যাচ্ছে, দর্শকের প্রিয় সিরিয়ালটি এবার বন্ধ হতে চলেছে। ১১ ডিসেম্বর (২০২২, রবিবার) ‘ধুলোকণা’র শেষ এপিসোডের সম্প্রচার। ৩০ নভেম্বর, বুধবার ছিল ‘ধুলোকণা’র শেষ শুটিং। ১২ ডিসেম্বর থেকে শুরু হবে নতুন ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’। এবার প্রশ্ন হল টিআরপিতে ভাল স্থান দখল করে রাখা দর্শকের প্রিয় ধারাবাহিক ‘ধুলোকণা’ বন্ধ হচ্ছে কেন? ২৪-৩০ ডিসেম্বরের সপ্তাহে টিআরপি-তে ৭.১ এবং ১৭-২৩ ডিসেম্বরের সপ্তাহে টিআরপি-তে ৭.০ রেটিং পাওয়ার পরও এই সিরিয়াল বন্ধ হয়ে যাওয়ার ঘোষণার পর বিষয়টি নিয়ে TV9 বাংলার তরফে যোগাযোগ করা হয় সিরিয়ালের লেখক তথা প্রযোজক লীনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে।

একটি নয়, পরপর দু’টি ধারাবাহিক বন্ধ হওয়ার খবর এসেছে। একটি ‘মাধবীলতা’, অন্যটি ‘ধুলোকণা’। এই দুটি ধারাবাহিক সম্প্রচারিত হত যথাক্রমে রাত ৮টা এবং ০৮.৩০টার স্লটে। এবার ঘটছে ব্যাপাক বদল। অতিপ্রিয় দু’টি ধারাবাহিকের পরপর বন্ধের খবরে প্রশ্ন দর্শকমনে। সেই জায়গায় আসছে নতুন ধারাবাহিক ‘পঞ্চমী’ এবং ‘বাংলা মিডিয়াম’। সাধারণত ভাল টিআরপি না থাকলে তবেই সিরিয়াল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এক্ষেত্রে দর্শকের প্রিয় ধারাবাহিকের বন্ধের কারণ কী হতে পারে?

কিন্তু ‘ধুলোকণা’ কোন কারণে বন্ধ হচ্ছে, তা নিয়ে সরাসরি লেখিকা তথা প্রযোজক লীনা গঙ্গোপাধ্যায়ের দাবি, “একটা গল্প শেষ না হলে তো অন্য আর একটা গল্প শুরু হতে পারে না। ‘ধুলোকণা’র যেখানে শেষ হওয়ার কথা, সেখানেই শেষ হয়েছে। এই গল্পের আর কিছু অবশিষ্ট নেই। এছাড়া একটা গল্প শেষ হলে তবেই অন্য একটা গল্প শুরু হতে পারে। এর মধ্যে কোনও হার্ড ফিলিংসও নেই।” তার মানে কি নির্ধারিত সময়েই শেষ হচ্ছে এই ধারাাবাহিক? লেখিকা-প্রযোজকের দাবি, “আমাদের আর নতুন কিছু বলার নেই ‘ধুলোকণা’র গল্পে। সেই কারণেই গল্পটাকে একটা ভাল জায়গায় রেখে আমরা বন্ধ করেছি।”

টিআরপি-তে একদা ভাল ফল-করা সিরিয়াল ‘মাধবীলতা’র শিল্পী এবং কলাকুশলীদের সঙ্গে কথা বলে TV9 বাংলা জেনেছিল, ওই ধারাবাহিক বন্ধ করার কোনও কারণ জানায়নি চ্যানেল। এ দিকে, তাঁর পরবর্তী সিরিয়াল নিয়েও TV9 বাংলাকে ইঙ্গিত দিয়েছেন লীনা গঙ্গোপাধ্যায়। বলেছেন, “একটা সিরিয়াল শেষ হয়ে গেলে নতুন সিরিয়ালের লেখা নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমাদের প্রযোজনা সংস্থার নতুন শো আসছে। এখন সেটাতেই সম্পূর্ণ মনোনিবেশ করেছি… সেটাও তো একটা বড় সারপ্রাইজ়!”