পেনশন নেই, কী করে আমরা চালাবো? বিস্ফোরক হিমানি শিবপুরি

লকডাউনের ঠেলায় বিপর্যন্ত অভিনেত্রী। করোনা পরিস্থিতিতে অনিশ্চিত হয়ে পড়েছে শুটিং। ফলে শিল্পীদের আর্থিক সমস্যা অনেক বেশি প্রকট হয়ে উঠেছে।

পেনশন নেই, কী করে আমরা চালাবো? বিস্ফোরক হিমানি শিবপুরি
হিমানি শিবপুরি।
Follow Us:
| Updated on: May 17, 2021 | 8:20 PM

হিমানি শিবপুরি (Himani Shivpuri)। বলিউডের (bollywood) অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী (Actress)। বয়স ৬০। দীর্ঘ কেরিয়ার তাঁর। কিন্তু লকডাউনের ঠেলায় বিপর্যন্ত অভিনেত্রী। করোনা পরিস্থিতিতে অনিশ্চিত হয়ে পড়েছে শুটিং। ফলে শিল্পীদের আর্থিক সমস্যা অনেক বেশি প্রকট হয়ে উঠেছে। এ বার তা নিয়েই প্রকাশ্যে মুখ খুলেছেন হিমানি।

সদ্য এক সাক্ষাৎকারে হিমানি বলেন, “কাজ না করলে আমাদের কোনও টাকা নেই। বলা হয়, এটা ইন্ডাস্ট্রি। কিন্তু তেমন ভাবে কাজ হয় না। বিশেষত যে সব শিল্পীদের বয়স হয়ে গিয়েছে, তাঁদের কোনও প্রভিডেন্ট ফান্ড, পেনশনেরও ব্যবস্থা নেই। বয়স হয়ে গেলে তো আর আগের মতো কাজ করা যায় না। গত এক বছর ধরে অবস্থা খুবই খারাপ। কীভাবে চলবে আমাদের? অভিনেতাদের স্ট্রাগলটাও কিন্তু স্ট্রাগল।”

হিমানি আরও জানান, এই মুহুর্তে বাড়িতে থেকে যত তাড়াতাড়ি সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে হবে সকলকে। একমাত্র পরিস্থিতি ঠিক হলে তবেই বাইরে বেরিয়ে ফের রোজগার করা সম্ভব। নিজেদের ইমিউনিটি তৈরি করে, মন ভাল রেখে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। প্রতিটি স্তরে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দিয়েছেন তিনি।

‘হাম আপকে হ্যায় কৌন’, ‘রাজা’, ‘দিলওয়ালে দুলহানিয়ে লে যায়েঙ্গে’, ‘খামোশি’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘বিবি নম্বর ওয়ান’, ‘কভি খুশি কভি গম’, ‘ম্যায় প্রেম কি দিওয়ানি হু’-র মতো ছবিতে অভিনয় করেছেন হিমানি। পাশাপাশি টেলিভিশনেও তাঁর লম্বা ইনিংস। ‘খাট্টা মিঠা’, ‘হাম আপকে হ্যায় উও’, ‘যাত্রা’, ‘ফির ওহি তালাশ’, ‘শ্বশুরাল সিমরন কা’, ‘হাপ্পু কি উল্টান পুল্টান’, ‘ঘর এক স্বপ্না’, ‘বাত হামারি পাক্কি হ্যায়’-র মতো ধারাবাহিকে কাজ করেছেন। তবে যে বিষয়টি নিয়ে তিনি সরব হয়েছেন, তা যে সত্যিই সমস্যার তা একবাক্যে মেনে নিয়েছেন শিল্পী মহলের বড় অংশ।

আরও পড়ুন, কেন রাহুলের সঙ্গে জুটি বেঁধেছেন? ফাঁস করলেন রেশমী