KBC: কেন ছেলের পদবী ‘বচ্চন’ রেখেছিলেন অমিতাভের বাবা? নেপথ্যে সর্ব ধর্ম সমন্বয়ের বার্তা

অমিতাভ জানান, তাঁর বাবা ছিলেন হিন্দু কায়স্থ। অন্যদিকে মা ছিলেন শিখ। প্রথম দিকে তাঁদের বিয়ে নিয়েও বেশ সমস্যা হয়েছিল। পরে যদিও ঠিক হয়ে যায়।

KBC: কেন ছেলের পদবী 'বচ্চন' রেখেছিলেন অমিতাভের বাবা? নেপথ্যে সর্ব ধর্ম সমন্বয়ের বার্তা
অমিতাভ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 4:15 PM

জন্মেছিলেন শ্রীবাস্তব পদবী নিয়ে। কিন্তু পরবর্তীতে ছেলের ভর্তি পরীক্ষার সময় পদবীর জায়গায় বচ্চন লিখে দেন অমিতাভ বচ্চনের বাবা হরিবংশ রাই বচ্চন। সেই লিগাসিই বংশানুক্রমে বয়ে নিয়ে যাচ্ছেন অভিষেক-আরাধ্যারা। কিন্তু কেন, পদবী বদলে ফেলেন হরিবংশ? নেপথ্যের কাহিনীই ফাঁস করলেন অমিতাভ। কউন বনেগা ক্রোড়পতির সেটে।

শো’য়ে এক প্রতিযোগী এসেছিলেন। তিনি জানান, তাঁর ও তাঁর স্বামীর জাত আলাদা হওয়ায় বিয়ের পর থেকে কোনও সম্পর্ক রাখেননি তাঁর বাবা-মা। প্রতিযোগীর বাড়ির লোককে সব কিছু ঠিক করে নেওয়ার আর্জি জানিয়ে অমিতাভ জানান, তাঁর বাবা ছিলেন হিন্দু কায়স্থ। অন্যদিকে মা ছিলেন শিখ। প্রথম দিকে তাঁদের বিয়ে নিয়েও বেশ সমস্যা হয়েছিল। পরে যদিও ঠিক হয়ে যায়। হরিবংশ ছিলেন বিখ্যাত লেখক। তাঁর ছদ্মনাম ছিল ‘বচ্চন’। স্কুলের ভর্তি পরীক্ষার সময় যখন অমিতাভের পদবী চাওয়া হয় তখন তাঁর বাবা ছেলের পদবী শ্রীবাস্তব না রেখে রাখেন বচ্চন। বচ্চন কোনও নির্দিষ্ট জাতি-ধর্মকে চিহ্নিত করে না। সে কারণেই সর্ব ধর্ম সমন্বয়ের এক বার্তা দিতেই ছেলের পদবী বচ্চন রেখেছিলেন বাবা, জানিয়েছেন অমিতাভ।

এ বারের কেবিসি গত বছরের থেকে অনেকটাই আলাদা। গত বছর কোভিড পরিস্থিতিতে লাইভ অডিয়েন্সের সেগমেন্টটির পরিবর্তে আনা হয়েছিল ভিডিয়ো এ ফ্রেন্ড। করোনা পরিস্থিতিতে সবটাই ভার্চুয়াল। কেবিসির ঘরেও সেই ব্যবস্থাই নেওয়া হয়েছিল। তবে এ ব্যাপারে আবারও লাইভ অডিয়েন্সের ব্যবস্থা। শুধু তাই নয়, এ বারে গেম টাইমারেরও এক নতুন নাম দেওয়া হয়েছে। নাম দেওয়া হয়েছে ‘ধুক ধুকি জি’। সেটও সাজানো হয়েছে এলইডি দিয়ে। ভার্চুয়াল সিলিং আর গেমপ্লে গ্রাফিক্স তাতে যোগ করেছে অন্য মাত্রা।

গত বছর অডিয়েন্স যখন ছিলেন না লাইভে মন খারাপ হয়েছিল স্বয়ং অমিতাভেরও। সে প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “প্রথম বার স্টুডিয়োতে দর্শক নেই। লাইফলাইনের অপশনেরও পরিবর্তন আনতে হয়েছিল।” তবে এ বারে তিনি খুশি। আবারও সেই চেনা আমেজ আর চেনা মেজাজে শাহেনশাহ। মনের আনন্দ ব্যক্ত করে দিন কয়েক আগেই অমিতাভ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন ছবি। ক্যাপশনে লিখেছিলেন, “ফিরলাম… ২০০০ সাল থেকে ওই চেয়ারটায় বসছি আমি। ২১ বছর কেটে গেল। জীবনভরের অভিজ্ঞতা। শো থেকে অনেক কিছু পেয়েছি। আমার এই লুকটাও।” কেবিসি’র এই সিজনে সর্বোচ্চ পুরস্কার মূল্য ধার্য করা হয়েছে ৭ কোটি টাকা। সোম থেকে শুক্রবার রাত ৯টায় সোনি টিভিতে দেখা যায় কেবিসি।

আরও পড়ুনDhakkad-Kangana: প্রকাশ্যে কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘ধক্কড়’ ছবি মুক্তির নতুন তারিখ

আরও পড়ুনSoha Ali Khan: মিমি ভ্যানে মিকি মাউজ়ের সঙ্গে কী করছেন সোহা আলি?