TET Agitation: সরকার কতটা ভীত, সেটা এই ঘটনায় স্পষ্ট: ঋদ্ধি সেন

Riddhi Sen: পুলিশ যেভাবে রাত ১২টার পর চ্যাংদোলা করে অনশন মঞ্চ থেকে তুলে দিল, কিছু প্রার্থীদের আটক করল, তাতে তোলপাড় রাজ্যবাসী।

TET Agitation: সরকার কতটা ভীত, সেটা এই ঘটনায় স্পষ্ট: ঋদ্ধি সেন
স্কুলের চাকরি প্রার্থীদের সঙ্গে হওয়া গতকাল রাতে ঘটনায় সরব ঋদ্ধি সেন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2022 | 3:51 PM

গত কয়েকদিন ধরে ২০১৪ সালে যাঁরা স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন, তাঁরা তাঁদের যোগ্য চাকরি পাওয়ার জন্য অনশনে বসেছিলেন করুণাময়ীতে। গত কাল রাতে সেই আন্দোলনকারী চাকরি প্রার্থীদের আদালতের নির্দেশিকা হাতে পুলিশ যেভাবে রাত ১২টার পর চ্যাংদোলা করে অনশন মঞ্চ থেকে তুলে দিল, কিছু প্রার্থীদের আটক করল, তাতে তোলপাড় রাজ্যবাসী। এই ঘটনায় সরব সাধারণ মানুষ থেকে বুদ্ধিজীবী সকলেই। সোশ্যাল মিডিয়াতে তীব্র নিন্দার ঝড় উঠেছে। যে যাঁর মতো করে নিজের বক্তব্য রেখেছেন। এই বিষয়ে TV9 বাংলার তরফ থেকে অভিনেতা ঋদ্ধি সেন-এর সঙ্গে যোগাযোগ করা হয়। কী বললেন তিনি এই বিষয়ে?

TV9 বাংলাকে ঋদ্ধি সেন জানালেন নিজের বক্তব্য

আমাদের রাজ্যের এবং রাজ্যবাসী- প্রতেকের জন্য এটা খুবই লজ্জাজনক ঘটনা। যাঁরা এসএসসি পরীক্ষা দিয়েছেন, আমরা তাঁদের সঙ্গে সরাসরি কথা বলতে গিয়েছিলাম। সংবাদ মাধ্যমে দেখছি, তবে একদম সরাসরি যাঁরা প্রতিবাদ করছেন, তাঁদের সঙ্গে কথা বললে আরও ভাল করে জানা যায় বিষয়টা। কোনও রাজনৈতিক রং ছাড়াই সত্যিটা জানা যায়। তাঁদের যে দাবি, অনশন, প্রতিবাদ-সেটা এতটাই যোগ্য, মানে এতদিন ধরে তাঁদের প্রতিবাদ করতে হচ্ছে সেটাই হচ্ছে আসলে লজ্জাজনক। কারণ তাঁরা যে জন্য প্রতিবাদ করছেন, তার জন্য প্রতিবাদ করাই উচিৎ নয়, তাঁরা প্রত্যেকে শিক্ষক-শিক্ষিকা। আর যে শিক্ষা আমাদের সমাজকে এগিয়ে নিয়ে যায়, সেই ভিত্তিস্থাপনকারীদের  যোগ্য পরীক্ষা দিয়ে যদি প্রতিবাদ করতে হয়, সেটাই খুব লজ্জাজনক। এটা তাঁদের করার কথা ছিল না। প্রথমত এটাই দুঃখজনক. দুর্ভাগ্যজনক ঘটনা যে তাঁদের প্রতিবাদ করতে হচ্ছে। আর তার মধ্যে এই যোগ্য প্রতিবাদের জন্য যদি রাষ্ট্র আঘাত করে, এমন বিভৎস্যভাবে, যে দৃশ্য আমরা নিউজ মাধ্যমে দেখতে পেলাম যে শক্তি প্রয়োগ করে, বল প্রয়োগ করে উঠিয়ে দেওয়া হচ্ছে, এর থেকে প্রমাণ পায় যে আমাদের সরকার কতটা ভয় পেয়ে আছে। তাদের নিজেদের দোষ ঢাকার জন্য শাসক শক্তি যেটা হয় সর্বত্র, নিজেদের দোষ ঢাকার জন্য বল প্রয়োগ করে, এখানেও তাই হল। কিন্তু তাঁরা বুঝতে পারেন না, বল প্রয়োগ করলে সত্যিটা আরও বেশি করে বেরিয়ে আসে। সুতরাং সেটা ঢাকা তো যাই না, উল্টে মানুষের কাছে আরও বেশি করে পরিস্কার হয়ে যায় তাঁদের ভীরুতার চেহারাটা।