Kalkokkho: মৃত্যুভয়কে ছুঁয়ে দেখার যন্ত্রণা, পরিস্থিতির ফাঁদে ডাক্তার, করোনায় জন্ম নেয় ‘কালকক্ষ’

Tollywood: অঞ্জন বসু নিবেদিত, শর্মিষ্ঠা মাইতি রাজদীপ পাল পরিচালিত, অরোরা ফিল্ম কর্পোরেশন- এর আসন্ন ছবি 'কালকক্ষ'র ট্রেলার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে।

Kalkokkho: মৃত্যুভয়কে ছুঁয়ে দেখার যন্ত্রণা, পরিস্থিতির ফাঁদে ডাক্তার, করোনায় জন্ম নেয় 'কালকক্ষ'
TV9 Bangla Digital

| Edited By: Jayita Chandra

Aug 04, 2022 | 1:53 PM

এক অন্য ধাঁচের বাড়ি। চার দেওয়ালের মধ্যে আটকে থাকা অদ্ভুত সব চরিত্রের ফাঁদে এক ডাক্তার। প্রতিটা পদে যিনি পরিস্থিতির হাতে বাঁধা পড়ছেন। না, পরিস্থিতি ঠিক নয়, প্রকৃতির হাতে। বাড়ির মধ্যে থাকা তিন নারী চরিত্র যেন প্রকৃতিরই তিন রূপ, ধীরে ধীরে গ্রাস করছে মানুষের অহংকার, ঔদ্ধত্যকে। পদে-পদে জানান দিচ্ছে তাঁদের ক্ষমতা। না, গল্পের প্রতিটা ভাঁজে কেবল রহস্য-রোম্যাঞ্চ নয়, এই কাহিনি সাধারণের। এই কাহিনি লকডাউনের। যখন শিশুর থেকে প্রকৃতি কেড়েছে শৈশব, প্রাপ্তবয়ষ্কের থেকে প্রকৃতি কেড়েছে স্বাধীনতা, বার্ধক্য থেকে প্রকৃতি কেড়েছে তার স্বস্তি, শান্তি ও অবসর, তখন সেই কঠিন বাস্তবের মাটিতেই জন্ম নেয় ছবি ‘কালকক্ষ’র চিত্রনাট্য। ‘কালকক্ষ’র মুখ্য তিন চরিত্র মনে করিয়ে দেয় মানুষের জীবনে কেটে যাওয়া কঠিন লকডাউনের অভিশাপের কথা।

ছবির পরিচালক শর্মিষ্ঠা মাইতির কথায়, ‘‘দিন-দিন মানুষ যেভাবে কঠিন লড়াই দিয়ে যাচ্ছিল, তা এক কথায় ভয়ানক। একটা অন্য ছবি করার কথা চলছিল। তবে লকডাউন যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, এটাই সময়োপযোগী চিত্রনাট্য। সারিয়ালিস্টিক ছবির আকারে শুধুমাত্র আমরা বাস্তবকেই ফুটিয়ে তুলেছি। আমার গল্পের তিন মহিলা কখনও প্রকৃতির শক্তি, কখনও আবার অসহায়, ভীতপ্রায় তিন প্রজন্মের মুখ। যাঁরা বাঁচতে চায়। যাঁরা স্বাভাবিক জীবন ফিরে পেতে চায়। গল্পে তিন নারী চরিত্রের নামই অভিন্ন—মামণি। তিনজনই তিন রকমভাবে লকডাউনের শিকার। যার মধ্যে একমাত্র আশার আলো সেই বন্দি-থাকা ডাক্তার। অন্যদিকে ডাক্তারও সময়ের ফাঁদে কিছুতেই বুঝতে পারছেন না এই বাড়ি থেকে বেরোবেন কীভাবে। এভাবেই ছবির গল্পে লকডাউনের যন্ত্রণাকে বুনেছি আমরা।’’

অঞ্জন বসু নিবেদিত, শর্মিষ্ঠা মাইতি রাজদীপ পাল পরিচালিত, অরোরা ফিল্ম কর্পোরেশন- এর আসন্ন ছবি ‘কালকক্ষ’র ট্রেলার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। ট্রেলার মুক্তিতে উপস্থিত ছিলেন ছবির কলাকুশলীরা, উপস্থিত ছিলেন অভিনেত্রী তন্নিষ্ঠা বিশ্বাস, শ্রীলেখা মুখার্জী, অভিনেতা জনার্দন ঘোষ, এবং আরও অনেকে। চিকিৎসকদের সমাজের প্রতি দায়বদ্ধতা কতটা প্রয়োজনীয় এবং ঠিক একইভাবে সমাজকে বাঁচিয়ে রাখতে চিকিৎসকদের সুস্থ থাকাটা যে কতটা দরকার, সেটা এই ছবি দর্শকদের শিখিয়ে দিয়ে যাবে। ছবিতে ডাক্তারের ভূমিকায় অভিনয় করেছেন জনার্দন ঘোষ, এছাড়াও ছবিতে অন্যান্য মুখ্য ভূমিকায় রয়েছেন তন্বিষ্ঠা বিশ্বাস, শ্রীলেখা মুখার্জি এবং অহনা কর্মকার। ‘কালকক্ষ’ মুক্তি পাবে ১৯ অগষ্ট।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla