Dev-Bagha Jatin: দেব এবার আসছেন বীর স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীন রূপে, নিজেই সেই খবর ভাগ করলেন

Dev-Bagha Jatin: আজ ১১টার সময় বিশেষ খবর নিয়ে আসছেন, যাকে তিনি তাঁর জীবনের সবচেয়ে ‘অ্যাম্বিশাস’ প্রজেক্ট বলে উল্লেখ করেন।

Dev-Bagha Jatin: দেব এবার আসছেন বীর স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীন রূপে, নিজেই সেই খবর ভাগ করলেন
দেব এবার বাঘা যতীনের ভূমিকায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2022 | 10:43 PM

৭৫তম স্বাধীনতা দিবসের একদিন আগে নিজের ইনস্টাগ্রামের একটি ডাক টিকিটের ছবির কোলাজ দিয়ে অভিনেতা-সাংসদ দেব (Dev) জানিয়েছিলেন আজ ১১টার সময় বিশেষ খবর নিয়ে আসছেন, যাকে তিনি তাঁর জীবনের সবচেয়ে ‘অ্যাম্বিশাস’ প্রজেক্ট বলে উল্লেখ করেন। ডাক টিকিটের ছবি দেখে কিছুটা হলেও আন্দাজ ছিল সেই খবর হতে চলেছে স্বাধীনতা সংগ্রামী যতীন মুখোপাধ্যায়কে নিয়ে কিছু। এমনিতেই বহুদিন টালিগঞ্জে খবর ছিল যতীন মুখোপাধ্যায়ের উপর ছবি হবে। এবার সেই খবরে শিলমোহর দিলেন দেব নিজেই। আজ কথা মতো নিজের ইনস্টাতে ছবির লুক দিয়ে প্রথমে মোশন পিকচার পোস্ট করেন তিনি। যাতে ক্যাপশন ছিল, “যতীন মুখার্জী হয় মারে, নয় মরে, ধরা দেয় না”।

View this post on Instagram

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

শুধু এখানেই থামেননি দেব, আরও লিখেছেন, “স্বাধীনতার ৭৫ তম বর্ষের এই মহোৎসবে উন্মোচিত হলো এক বাঙালীর বীরগাথা বাংলার বীর বাঘাযতীন আসছে তার খবর’। একটি ছুরি দিয়ে বাঘ মেরেছিলেন যতীন। সেই থেকেই তার নাম যতীন মুখোপাধ্যায় থেকে বাঘা যতীন। ওড়িশার বালাসোরের যুদ্ধে আহত হয়ে হাসপাতালে প্রাণ হারাণ এই স্বাধীনতা সংগ্রামী। এবার তাঁর গল্প গাঁথা উঠে আসবে সিনেমার পর্দায়। মোশন পিকচারের পরে বাংলা আর ইংরেজিতে দুটো স্টিল ছবি দিয়ে বীর গাঁথা আসার খবর আবার পোস্ট করেন। তাঁর পর পর পোস্ট দেখেই বোঝা যাচ্ছিল কেন তিনি একে গতকাল ‘অ্যাম্বিশাস’ প্রজেক্ট বলেছিলেন।

‘বাঘা যতীন’ শীর্ষ নাম নিয়েই তৈরি হয়েছে ছবির মোশন পিকচার আর পোস্টার। নাম ভূমিকায় অভিনয় করা ছাড়াও অরুণ রায় পরিচালিত ছবির প্রযোজনা নিজেই করছেন দেব। ‘হীরালাল’, ‘৮/১২ বিনয় বাদল দীনেশ’ ছবির পরিচালক আবার এক ঐতিহাসিক চরিত্র নিয়ে কাজ করছেন। দেব অন্যদিকে করছেন অভিজিৎ সেনের ছবি ‘প্রজাপতি’। এই ছবিতে মিঠুন চক্রবর্তী এবং মমতাশঙ্কর ‘মৃগয়া’ পর একসঙ্গে কাজ করছেন। সম্প্রতি টিম ‘প্রজাপতি’ বেনারসে শুটিং করে এসেছে। তার ছবিও নিজের ইনস্টাতে ভাগ করেছেন দেব তাঁর ভক্তদের সঙ্গে। তিনি সব কিছু তাঁর ভক্তদের সঙ্গে ভাগ করতে ভালবাসেন। এবার যেমন সামনে আনলেন ‘বাঘা যতীন’ ছবির খবর।