Sreelekha Mitra: আমার পেয়ারের কোনও মন্ত্রীসান্ত্রী নেই, ছবির জন্য ৫ লাখ টাকাও পাব না: শ্রীলেখা মিত্র

Tollywood Films: পুরস্কৃত হয়েছে শ্রীলেখা মিত্র পরিচালিত 'এবং ছাদ'। ছবিটি সম্পর্ক ও একটা ছাদকে কেন্দ্র করে তৈরি।

Sreelekha Mitra: আমার পেয়ারের কোনও মন্ত্রীসান্ত্রী নেই, ছবির জন্য ৫ লাখ টাকাও পাব না: শ্রীলেখা মিত্র
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 5:04 PM

পুরস্কার পেলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। নিজের প্রযোজিত, পরিচালিত ও অভিনীত ছবিতে নিজেই পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার। কিন্তু প্রকৃত অর্থে এই পুরস্কারের হকদার তিনি মনে করেন তাঁর ছবির অন্য দুই অভিনেত্রী নন্দিতা চন্দ ও তপতী দাস। মাস খানেক আগে উত্তর কলকাতার বেশ কিছু জায়গায় রেইকি করেছিলেন শ্রীলেখা। খুঁজছিলেন মনের মতো একটি ছাদ। চারটি শর্ট ফিল্মকে একত্রিত করে একটি অ্যান্থলজি তৈরি করতে চাইছেন তিনি। সেই জন্য ফাইন্যান্সার খুঁজছেন। অথচ পাচ্ছেন না বলে চিন্তাতেও আছেন। ঔরঙ্গাবাদের রোশানি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হয়েছে শ্রীলেখার ‘এবং ছাদ’। এ ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছিলেন, “পুরস্কার পেল ‘এবং ছাদ’। আমার জায়গায় সেরা অভিনেত্রীর পুরস্কার পেতে পারতেন নন্দিতা চন্দ ও তপতী দাস। এটা হলে আমি আরও খুশি হতাম।”

এরপরই শ্রীলেখা দুঃখ করেন, এতকিছুর পরও তাঁর ছবিটার জন্য কেউ ৫ লাখ টাকাও ফাইন্যান্স করবে না। তিনি লিখেছেন, “আমার পেয়ারের কোনও মন্ত্রীসান্ত্রী নেই। আমরা হাহা পার্টি।”

TV9 বাংলাকে শ্রীলেখা বলেছেন, “নিজের টাকায় ছবি তৈরি করেছি। নিজের কাছে নিজে পরীক্ষা দিয়েছিলাম। যাঁদের ছবির বিশ্লেষণের উপর আমি ভরসা রাখি, তাঁদের ‘এবং ছাদ’ দেখিয়েছিলেন। সেই তালিকায় কিন্তু আমার প্রাক্তন স্বামীও আছেন। তাঁদের গ্রিন সিগনাল পেয়েই আমি ছবিটাকে ফেস্টিভ্যালে পাঠিয়েছি।”

এর আগে বেঙ্গালুরুর একটি চলচ্চিত্র উৎসবে স্ক্রিনিং হয়েছিল ‘এবং ছাদ’-এর। সেখানকার দর্শকের থেকেও বাহবা পেয়েছেন শ্রীলেখা, জানিয়েছেন অভিনেত্রী। তিনি ছবি নিয়ে বেশ আশাবাদী। পরবর্তী তিনটি ছবির কাজও ধীরে-ধীরে শুরু করে দিয়েছেন তিনি।