আসছে ‘রে-২’, পরিচালনায় আবারও সৃজিত? মুখ খুললেন পরিচালক

এ প্রসঙ্গে সৃজিত মুখোপাধ্যায় জানালেন, এখনও পর্যন্ত তাঁর কাছে দ্বিতীয় সিজন পরিচালনার কোনও প্রস্তাব যায়নি। যদিও প্রথম সিজনের সাফল্যের পর দ্বিতীয় যে আসবে তা তিনিও মনে করছেন।

আসছে 'রে-২', পরিচালনায় আবারও সৃজিত? মুখ খুললেন পরিচালক
পরিচালকের সঙ্গে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2021 | 3:38 PM

জুন মাসে মুক্তি পেয়েছিল সুপারহাইপড ওয়েব সিরিজ ‘রে’। চারটি পর্বের এই ওয়েব সিরিজ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছিল। পক্ষে-বিপক্ষে উড়ে এসেছিল নানা মন্তব্য। তবে আইএমডিবি’র রেটিংয়ের নিরিখে মোটের উপর সফল ওই সিরিজ। আসবে ‘রে’র দ্বিতীয় সিজন? যদি উত্তর হ্যাঁ হয়, তবে কি প্রথম সিজনের মতো কিছু পর্বের পরিচালনার দায় বর্তাবে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের উপর? টিভিনাইন বাংলার কাছে মুখ খুললেন পরিচালক।

প্রসঙ্গত, সত্যজিত রায়ের চারটি ছোট গল্প নিয়ে তৈরি হয়েছিল এই অ্যান্থলজির প্রথম সিরিজ। এর মধ্যে দুটি গল্প পরিচালনা করেছিলেন সৃজিত। এর মধ্যে রয়েছে ফরগেট মি নট ও বহুরুপিয়া। ফরগেট মি নটের গল্পটি সত্যজিত রায়ের বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম অবলম্বনে ও দ্বিতীয়টি বহুরূপী গল্প অবলম্বনে। সময়ের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে তাতে যুক্ত হয়েছিল আধুনিকতা, তা নিয়ে যদিও কাঁটাছেঁড়া চলেছিল বিস্তর। পরিচালকমহল জানিয়েছিলেন, রে সত্যজিৎ রায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য, তাঁর গল্পের অনুকরণ নয়। সূত্রের খবর, প্রথম সিজনে চারটি গল্প নিয়ে কাজ হলেও নেটফ্লিক্সের তরফে কেনা রয়েছে সত্যজিৎ রায়ের ১২টি গল্পের স্বত্ব। সুতরাং রে-২ যে আসছে তা একপ্রকার নিশ্চিত। কিন্তু প্রশ্ন হল রে’র পরিচালকদের উপরেই কি বর্তাবে রে-২’র পরিচালনার দায়ভার?

আরও পড়ুন- ছিল না বিয়ের প্ল্যান, বাধ্য হয়েই তড়িঘড়ি বিয়ে করতে হয় ইয়ামি গৌতমকে

এ প্রসঙ্গে সৃজিত মুখোপাধ্যায় জানালেন, এখনও পর্যন্ত তাঁর কাছে দ্বিতীয় সিজন পরিচালনার কোনও প্রস্তাব যায়নি। যদিও প্রথম সিজনের সাফল্যের পর দ্বিতীয় যে আসবে তা তিনিও মনে করছেন। তাঁর কথায়, “আগামী অক্টোবর পর্যন্ত আমি ব্যস্ত। এই মুহূর্তে মুম্বইয়ে রয়েছি। রে’র সাফল্যের পর রে’র দ্বিতীয় সিজন যে আসবে তা একপ্রকার ধারণা করাই যায়। তবে এখনও পর্যন্ত নেটফ্লিক্সের তরফে আমাকে এ নিয়ে কিছু বলা হয়নি।” যদিও অফার পেলে তিনি আদৌ রাজি হবেন কিনা তা তাঁর সেই সময়ের কাজের টাইমলাইনের উপরেই নির্ভর করবে বলে জানিয়েছেন পরিচালক।

এই মুহূর্তে মুম্বইয়ে তাপসী পান্নু অভিনীত ক্রিকেটার মিতালি রাজের বায়োপিক ‘সাবাস মিতু’র শুটে ব্যস্ত তিনি। হাতে রয়েছে বেশ কয়েকটি বলিউড প্রজেক্ট। রে’র গল্পে সৃজিত ম্যাজিক আবারও দেখা যাবে কিনা তা বলবে সময়।