আজ দাম ২০০ কোটি, কত টাকা দিয়ে ‘মন্নত’ কেনেন শাহরুখ?

SRK: শাহরুখ স্টারকিড নন। দিল্লির ছেলে প্রথম দিকে স্ত্রী গৌরীকে নিয়ে থাকতেন পরিচালক আজিজ মির্জার বাড়ির একটি ঘরে। এর পর তাজ হোটেলের কাছে একটি বাড়ি ভাড়াও নেন। তবে নিজের বাড়ির শখ কার না থাকে? সেই শখ মেটাতেই মন্নত কিনে ফেলেছিলেন তিনি।

আজ দাম ২০০ কোটি, কত টাকা দিয়ে 'মন্নত' কেনেন শাহরুখ?
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 6:38 PM

হুট করে তারকা হয়ে যাননি তিনি। লাগাতার পরিশ্রম, অনিদ্রা, আর কষ্ট সঙ্গী হয়েছিল তাঁর। কথা হচ্ছে শাহরুখ খানের। এই মুহূর্তে মুম্বইয়ের অন্যতম বিলাসবহুল বাড়ি ‘মন্নতে’র বাসিন্দা তিনি। তবে এই সুপারস্টার তকমা একদিনে পাননি তিনি। আরব সাগরের পাড়ের এই মায়ানগরী তাঁকে দুই হাত ভরে দিয়েছেন সব কিছুই, তবে তা বহু পরিশ্রমের ফসল। শাহরুখের রাজপ্রাসাদের এই মুহূর্তে দাম ২০০ কোটি টাকা। তবে যখন কিনেছিলেন তখন এত দাম ছিল না। ২০০১ সালে কত দাম দিয়ে মন্নত কিনেছিলেন শাহরুখ জানেন?

শাহরুখ স্টারকিড নন। দিল্লির ছেলে প্রথম দিকে স্ত্রী গৌরীকে নিয়ে থাকতেন পরিচালক আজিজ মির্জার বাড়ির একটি ঘরে। এর পর তাজ হোটেলের কাছে একটি বাড়ি ভাড়াও নেন। তবে নিজের বাড়ির শখ কার না থাকে? সেই শখ মেটাতেই মন্নত কিনে ফেলেছিলেন তিনি। ওদিকে ব্যাঙ্ক ব্যালেন্স তখন মাত্র দুই কোটি। শোনা যায়, মন্নত কিনতে লেগেছিল ৩০ কোটি। বাকি টাকাটা ব্যাঙ্ক থেকে ধার নিয়েছিলেন শাহরুখ। নিজের প্রতি বিশ্বাস ছিল। জানতেন কঠিন পরিশ্রম করে ঠিক ধার মিটিয়ে দেবেন। শাহরুখ একবার এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন মন্নত যখন কেনেন, তখন তাঁর বেশ কিছু অংশ ভাঙা ছিল। তবে সেগুলো সারানোর মতো টাকাও ছিল না তাঁদের কাছে। সেই কারণে স্ত্রী গৌরীকে বলেছিলেন নিজের মতো করে বাড়ি সাজাতে। তাই করেছিলেন গৌরী। গোটা মন্নতই তাঁর সাজানো।

চার বছরের মধ্যেই মন্নতে ঋণ শোধ করে দেন তিনি। গাড়ি, বাড়ি, আসবাব হয় সব। আর শাহরুখও মানুষের মনে জায়গা করে নেন পাকাপাকি। তবে জানেন কি, শাহরুখ নয়, মন্নত কেনার কথা ছিল সলমনের। সব ঠিকও হয়ে গিয়েছিল। যদিও সলমনের বাবা সেলিম খান বেঁকে বসেন। তাঁকে বলেন, একজন মানুষ এত বড় বাড়ি নিয়ে কী হবে? বাবার কথা শুনে সেই আইডিয়া থেকে সরে আসেন সলমন খান। মালিকানা যায় শাহরুখের কাছে।