ইন্ডাস্ট্রির শ্রমিকদের হাতে ৫০০০ টাকা, রেশন কিট তুলে দেবেন আদিত্য চোপড়া

বিবৃতি অনুসারে, ফিল্ম ইন্ডাস্ট্রির যে সদস্যরা বর্তমানে  চাকরিহীন এবং যাঁদের উপর এক কিংবা একাধিক মানুষ প্রত্যক্ষভাবে নির্ভরশীল তাঁরাই কেবল এই উদ্যোগের জন্য যোগ্য।

ইন্ডাস্ট্রির শ্রমিকদের হাতে ৫০০০ টাকা, রেশন কিট তুলে দেবেন আদিত্য চোপড়া
আদিত্য চোপড়া
Follow Us:
| Updated on: May 07, 2021 | 11:46 AM

ভারতের প্যান্ডেমিক পরিস্থিতি আরও ভয়াবহ হচ্ছে। কোভিডে আক্রান্ত মানুষ তো হচ্ছেনই তা ছাড়াও এ দুর্যোগের কারণে চাকরিও হারাচ্ছেন বহুজন। প্রতিদিনের রেশন কেনা, কিংবা বাচ্চাদের স্কুলের মাইনে এমনকি বাড়ি ভাড়াও দেওয়া করা কঠিন হয়ে পড়েছে। ভ্যাকসিনের জন্য হন্যে হয়ে ঘুরছে মানুষ। কিছুদিন আগে বলিউডের প্রথম সারির প্রযোজনা সংস্থা ‘যশ রাজ ফিল্মস’ ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজকে লেখা এক চিঠিতে জানায়, মিডিয়া এবং এন্টারটেনমেন্ট ইন্ডাস্ট্রির ৩০,০০০ সদস্যকে বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করতে চলেছে। সেই মতো মুখ্যমন্ত্রীকে ৩০,০০০ শিল্পী, টেকনিশিয়ানস এবং কর্মীদের ভ্যাকসিন দেওয়ার জন্য সমস্ত প্রয়োজনীয় অনুমোদন সরবরাহ করার অনুরোধও জানায় ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এম্পলয়িজ।

আরও পড়ুন ‘প্রাক্তন বন্ধু হতে পারে না’! এই মিথকেই ভাঙছেন পূজা-রাজ

সেই ‘যশ রাজ ফিল্মস’-এর প্রযোজক এবং অভিনেত্রী রানী মুখার্জির স্বামী আদিত্য চোপড়া ‘যশ চোপড়া সাথী ইনিশিয়েটিভ’ শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন। করোনাভাইরাসের সংকটে ভুগছেন বহু চলচ্চিত্র শিল্পের প্রতিদিনের মজুরি শ্রমিক। তাঁদের পাশে এবং সমর্থনের জন্য এই উদ্যোগ।

‘যশ চোপড়া সাথী ইনিশিয়েটিভ’-এর পক্ষ থেকে ইন্ডাস্ট্রির মহিলা এবং প্রবীণদের ৫০০০ টাকা করে দেওয়া হবে। এছাড়াও গোটা এক মাসের রেশন শ্রমিকদের (৪ জনের পরিবার) হাতে তুলে দেওয়া হবে।

সম্প্রতি টুইটারে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে যেখানে এর বিবরণ উল্লেখ করা হয়।

‘সঙ্কটের এই সময়ে আপনাদের সহায়তা করার জন্য যশ চোপড়া ফাউন্ডেশনের এই উদ্যোগ। আমরা জানি গত কয়েক মাস আপনার জন্য কত কঠিন ছিল। রেশন, স্কুল ফি, চিকিৎসা ব্যয় এবং বাড়ির ভাড়া দেওয়া কতটা  আপনার পক্ষে ব্যয়বহুল হয়ে পড়েছে। আমরা আমাদের সাধ্য অনুযায়ী আপনাকে সহায়তা করার চেষ্টা করব।’

বিবৃতি অনুসারে, ফিল্ম ইন্ডাস্ট্রির যে সদস্যরা বর্তমানে  চাকরিহীন এবং যাঁদের উপর এক কিংবা একাধিক মানুষ প্রত্যক্ষভাবে নির্ভরশীল তাঁরাই কেবল এই উদ্যোগের জন্য যোগ্য। বিবৃতিতে বিবরণ রয়েছে যেখানে কোনও ব্যক্তি এই সুবিধের জন্য নিজের আবেদন করতে পারেন। এবং সেই আবেদন গৃহিত হলে তাঁরা সেই সুবিধে পাবেন।