Malaika Arora: RO নয়, এই জল পান করেন মালাইকা! জানুন ওঁর ফিটনেসের রহস্য

Black Alkaline Water: কোভিডের পর থেকে মানুষ সচেতন হয়ে উঠেছে। এখন মানুষ রোগ নিরাময়ের চেয়ে রোগ প্রতিরোধের উপর বেশি বিশ্বাসী।

Malaika Arora: RO নয়, এই জল পান করেন মালাইকা! জানুন ওঁর ফিটনেসের রহস্য
মালাইকা আরোরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 1:31 PM

যখনই ফিটনেসের প্রসঙ্গ আসে তখন লাইমলাইটে থাকেন বলিউড অভিনেত্রী মালাইকা আরোরা। নিজেকে ফিট রাখতে শুধু জিমই নয়, নিয়মিত যোগব্যায়ামও করেন ফিটনেস ফ্রিক মালাইকা। তবে শুধু যে ওয়ার্কআউটের মাধ্যমে নিজেকে ধরে রেখেছেন মালাইকা, তা কিন্তু নয়। পাশাপাশি তিনি মেনে চলেন কঠোর ডায়েট। তবে মালাইকার মেদহীন ছিপছিপে শরীরের পিছনে লুকিয়ে রয়েছে অন্য একটি রহস্য। তা হল ‘কালো জল’। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কালো জল হল আদতে অ্যালকালাইন জল। বেশিরভাগ মানুষ RO জল পান করেন। কিন্তু অনেকেই এই জল সম্পর্কে সচেতন নন। RO জলের pH স্তর কমিয়ে দেয়। ফলে জল অ্যাসিডিক, ক্ষয়কারক, তিক্ত স্বাদের হয়ে ওঠে যা শরীরের পক্ষে শোষণ করা কঠিন। এর বদলে আপনি মালাইকার মতো অ্যালকালাইন জল পান করতে পারেন। এতে মিলবে হাজারো উপকারিতা।

কোভিডের পর থেকে মানুষ সচেতন হয়ে উঠেছে। এখন মানুষ রোগ নিরাময়ের চেয়ে রোগ প্রতিরোধের উপর বেশি বিশ্বাসী। অ্যালকালাইন জল এখানে আপনাকে সাহায্য করতে পারে। আসলে এই জলকে আয়োনাইজ করা হয়। এই কালো জলের pH স্তর হল ৮-৯, যা সাধারণ RO জলের pH স্তরের চেয়ে বেশি। ফলে সহজেই এই জল শরীরের অ্যাসিডিক উপাদানকে প্রতিরোধ করে। আর এখান থেকে প্রতিরোধ হয় নানা রোগের ঝুঁকি। যদিও এখানেই শেষ নয় অ্যালকালাইন জলের উপকারিতা।

৪৮-এ এসেও লাবণ্য ধরে রেখেছে মালাইকা। শরীরে বা মুখে কোথাও নেই বয়সের ছাপ। এর পিছনেও বিশেষ অবদান রয়েছে কালো জলের। বিশেষজ্ঞদের মতে, নিয়মিত অ্যালকালাইন জল পান করলে সহজেই রোধ করা যায় বার্ধক্য। তরুণ দেখতে আপনিও পান করতে পারেন এই জল। পাশাপাশি একটি গবেষণায় দেখা গিয়েছে, নিয়মিত কালো জল পান করলে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস এবং উচ্চ কোলেস্টেরলের মতো লাইফস্টাইল ডিজিজগুলো সহজেই প্রতিরোধ করা যায়।

শরীরকে হাইড্রেটেড রাখলে একাধিক রোগের ঝুঁকি কমে যায়। এই ক্ষেত্রে অ্যালকালাইন জল দারুণ উপযোগী। পাশাপাশি এই জল শরীরে রক্ত সঞ্চালনে বিশেষ ভূমিকা পান করে। এতে শরীরে বিভিন্ন অংশে অক্সিজেন সরবরাহ বৃদ্ধি পায় এবং রোগের ঝুঁকি কমে। অ্যালকালাইন জলে ক্যালশিয়াম, পটাশিয়াম, সোডিয়াম, ম্যাগনেশিয়ামের মতো বিভিন্ন মিনারেল রয়েছে যা শরীরে পুষ্টির চাহিদা পূরণ করে।

এভিডেন্স বেসড কমপ্লিমেন্টারি অ্যান্ড অলটারনেটিভ মেডিসিনে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী অ্যালকালাইন জল পান করলে এটি দীর্ঘায়ু প্রদান করতে সাহায্য করে। এটি শরীরের কার্যক্ষমতা উন্নত করতে সাহায্য করে। আবার অলটারনেটিভ থেরাপিস অফ ইন হেল্থ অ্যান্ড মেডিসিনসে প্রকাশিত একটি গবেষণা অনুযায়ী এই অস্টিওপোরোসিসের ঝুঁকি কমায় এবং প্যানক্রিয়াটিক বিটা কোষগুলিকে সুরক্ষিত রাখে। সুতরাং, সুস্থ থাকতে এবং মাইলাকার মতো ফিট থাকতে আপনিও অ্যালকালাইন জল বা ‘কালো জল’ পান করতে পারেন।

Disclaimer: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্যের জন্য, কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়। বিস্তারিত তথ্যের জন্য আপনার চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন।