Today Horoscope 1st April, 2024: এপ্রিল ফুল নয়, এপ্রিলের পয়লা দিন কেমন কাটবে? পড়ুন আজকের রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 1st April, 2024: এপ্রিল ফুল নয়, এপ্রিলের পয়লা দিন কেমন কাটবে? পড়ুন আজকের রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2024 | 6:30 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিত, কী কী গ্রহণ করা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মীন রাশি

আজ, পূর্বে অমীমাংসিত কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। উচ্চ পদস্থ ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করা হবে। রাজনীতির ক্ষেত্রে আগ্রহ বাড়বে। আপনার আচরণে মানুষ মুগ্ধ হবে। সামাজিক ও ধর্মীয় কর্মকাণ্ডে সাহসিকতার মাধ্যমে অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটাতে সফল হবেন। দীর্ঘদিন আটকে থাকা কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। উচ্চ সম্মানিত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করা হবে। আপনার আবেগ নিয়ন্ত্রণ করুন। গুরুত্বপূর্ণ কাজের ব্যাপারে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। সন্তানদের দায়িত্ব পালন হবে। চাকরিতে নতুন কিছু সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। ভ্রমণের সময় আরাম পাবেন। স্বাস্থ্য অধ্যায়ে আগ্রহী হবে। কর্মসংস্থানের সুযোগ পাওয়া যাবে।

কুম্ভ রাশি

আজ কর্মক্ষেত্রে বিরোধীদের ষড়যন্ত্র থেকে সাবধান থাকুন। ব্যবসায় উত্থান-পতন থাকবে। হঠাৎ বড় সিদ্ধান্ত নেবেন না। কারওর গাড়িতে উঠবেন না। সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। নিজের প্রতি বিশ্বাস রাখুন। কর্মক্ষেত্র ও ব্যবসার দিকে আরও মনোযোগ দিতে হবে। সৃজনশীলভাবে কাজ করা উপকারী হবে। আপনার আচরণ ইতিবাচক রাখুন। অনাকাঙ্খিত ভ্রমণে যেতে হতে পারে। প্রিয়জনের কাছ থেকে প্রত্যাশিত সমর্থন না পাওয়ার কারণে আপনি দুঃখ বোধ করবেন। আপনার বিরুদ্ধে অভিযোগ আনার পর আপনাকে চাকরি থেকে বরখাস্ত করা হতে পারে। কোনও গুরুত্বপূর্ণ কাজে কোনও বাধা কোনও বন্ধুর সহায়তায় দূর হবে।

মকর রাশি

আজ উন্নতির দিন হবে। কর্মক্ষেত্রে নতুন কাজের পরিকল্পনা ইত্যাদি তৈরি হবে। ও ভবিষ্যতে ভাল সুবিধা পাওয়ার সম্ভাবনা থাকবে। আপনি আপনার সাহস ও সাহসিকতা ও প্রজ্ঞা দ্বারা আপনার প্রতিকূল পরিস্থিতি অনুকূল করার চেষ্টা করা উচিত। আপনার আচরণ ইতিবাচক করার চেষ্টা করুন। সামাজিক সম্মান ও প্রতিপত্তির ক্ষেত্রে বৃদ্ধি ঘটবে। শিক্ষার্থীদের জন্য আজকের দিনটি ইতিবাচক হবে। ব্যবসায় কিছু নতুন সহযোগী লাভজনক প্রমাণিত হবে। জেল থেকে মুক্ত হবে। রাজনীতিতে বিপক্ষ দল শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে। চাকরি পরিবর্তনের পাশাপাশি পদোন্নতির সম্ভাবনা থাকবে। ঋণ গ্রহণের প্রচেষ্টা সফল হবে। শত্রুপক্ষের বিরুদ্ধে বিজয় হবে।

ধনু রাশি

আজ কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার প্রভাব পড়বে। যাত্রা উপভোগ করতে করতে আপনি আপনার গন্তব্যে পৌঁছে যাবেন। রাজনীতিতে আপনার বক্তব্য জনমনে ভালো প্রভাব ফেলবে। গার্হস্থ্য জীবনে আকর্ষণ ও প্রেম বৃদ্ধি পাবে। চাকরি ও ব্যবসায় অগ্রগতি হবে। শিল্প ও অভিনয়ের সঙ্গে যুক্ত ব্যক্তিরা কিছু অর্জন করবেন। গৃহে বিলাসিতার আগমন পরিবারে সুখ বয়ে আনবে।অবিবাহিতরা তাদের ভবিষ্যৎ সঙ্গীর কাছাকাছি অনুভব করবে। উচ্চপদস্থ কর্মকর্তারা চাকরিতে তাদের প্রভাব বিস্তারে সফল হবেন। বিদেশ থেকে ভালো অফার পাওয়ার সম্ভাবনা রয়েছে। পরীক্ষা ও প্রতিযোগিতায় সাফল্য পাবেন।

বৃশ্চিক রাশি

ব্যবসায় আজ বাধা আসবে। যার কারণে মন খারাপ থাকবে। প্রিয়জনের কাছ থেকে দূরে সরে যেতে হতে পারে। বৈজ্ঞানিক বা গবেষণামূলক কাজে কিছু বড় সাফল্য অর্জিত হবে। দ্রুত গতিতে গাড়ি চালানো প্রাণঘাতী হতে পারে। রাজনীতিতে শত্রুরা ষড়যন্ত্র করে আপনাকে সমস্যায় ফেলতে পারে। যেকোনও ক্ষেত্রে আপনার বিরুদ্ধে সিদ্ধান্ত আসতে পারে। চাকরির স্থান পরিবর্তন হতে পারে। আপনি একটি ক্রীড়া প্রতিযোগিতায় গুরুতর অসুস্থতার কারণে আহত হতে পারেন। আপনি সরকার ও ক্ষমতায় কোন বিশেষ ব্যক্তির কাছ থেকে সমর্থন ও সঙ্গ পাবেন।

তুলা রাশি

আজ আপনার কোনও ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে দেখা হবে। কাজের ক্ষেত্রে আপনার বুদ্ধিবৃত্তিক ক্ষমতা ও অভিজ্ঞতার প্রশংসা করা হবে। ব্যবসায় নতুন পরীক্ষাগুলি উপকারী প্রমাণিত হবে। রাজনীতিতে কাঙ্খিত পদ লাভের সম্ভাবনা রয়েছে। সন্তানদের সুখ-দুঃখ বৃদ্ধি পাবে। বিদেশ সফরে যেতে পারেন। পরিবারে কিছু শুভ কাজ সম্পন্ন হবে। আপনি কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা শুরু করার দায়িত্ব পাবেন। কর্মসংস্থানের সুযোগ পাওয়া যাবে। ঘর সাজানোর দিকে বেশি নজর দিতে হবে। আপনি আপনার চাকরিতে আপনার উচ্চতর দ্বারা আশীর্বাদিত থাকবেন।

কন্যা রাশি

আজকের দিনটি ইতিবাচক হবে। আত্মীয়স্বজন ও ঘনিষ্ঠ বন্ধুদের সহায়তায় কর্মক্ষেত্রে অসুবিধা হ্রাস পাবে। সমাজের উচ্চপদস্থ ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ বাড়বে। নিজের উপর বিশ্বাস রাখো। কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজে বিভিন্ন বাধা আসবে। আপনার সমস্যাগুলিকে খুব বেশি দিন বাড়তে দেবেন না। দ্রুত সমাধান করার চেষ্টা করুন। কাজ শেষ না হওয়া পর্যন্ত প্রকাশ করবেন না। ব্যবসায়িক ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য ব্যবসায় লাভ ও অগ্রগতির সম্ভাবনা থাকবে। জীবিকার কাজে নিয়োজিত ব্যক্তিরা তাদের পরিশ্রমের ফল পাবেন। মনের তৃপ্তি বাড়বে। কর্মক্ষেত্রে বিবাদ বাড়তে পারে। বুদ্ধিমানের সঙ্গে কাজ করুন। অহেতুক বিভ্রান্তিতে পড়বেন না।

সিংহ রাশি

আজ, দিনের প্রথমার্ধে আপনার গুরুত্বপূর্ণ কাজ করার চেষ্টা করুন। আপনার আচরণ ইতিবাচক রাখুন। চাকরিতে মানুষের বিরোধ বাড়তে পারে। চাকরিতে বদলির সম্ভাবনা রয়েছে। সরকারের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সাফল্য ও সম্মান পাবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা গুরুত্বপূর্ণ পদ পাবেন। ব্যবসায় সরকারি বাধার কারণে সৃষ্ট প্রতিবন্ধকতা দূর হবে। গুরুত্বপূর্ণ রাজনৈতিক পদ পাওয়ার ফলে আধিপত্য প্রতিষ্ঠিত হবে। পরিবারে কঠোর ভাষা ব্যবহার করা থেকে বিরত থাকুন। অন্যথায় বিবাদ হতে পারে। চাকরির সন্ধান সম্পন্ন হবে। ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে।

কর্কট রাশি

আজ আপনার গুরুত্বপূর্ণ কাজের কথা প্রতিপক্ষকে বলবেন না। সে আপনার পরিকল্পনায় বাধা দেবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে সমন্বয় বজায় রাখতে হবে। যেকোনও উপায়ে কাজে মনকে ব্যস্ত রাখার চেষ্টা করুন। আপনার বিরোধীরা রাজনীতিতে সক্রিয় হতে পারে। ব্যবসায় নতুন সহযোগীরা প্রতারণা করতে পারে। পরিবারে অহেতুক মতবিরোধ হতে পারে। কোনও গুরুত্বপূর্ণ কাজে বিলম্বের কারণে আপনি মন খারাপ করবেন। বিদেশ ভ্রমণে যাওয়ার ইচ্ছা পূরণ হবে। একটি বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের খুব নেতিবাচক হওয়া এড়াতে হবে। ব্যবসায় আয়ের চেয়ে ব্যয় বেশি হবে। আদালতের মামলা যথাযথভাবে পরিচালনা করুন।

মিথুন রাশি

আজ কর্মে বাধা আসবে। তবে কিছু চেষ্টা করলে পরিস্থিতি অনুকূল হতে শুরু করবে। যা আপনার আত্মবিশ্বাস বাড়াবে। পূর্বে আটকে থাকা কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। কর্মক্ষেত্রে বিভ্রান্তি সৃষ্টি হতে দেবেন না। সিনিয়র ও ঘনিষ্ঠ সহকর্মীদের সঙ্গে সমন্বয় বজায় রাখুন। আপনার ত্রুটিগুলি অন্যদের কাছে প্রকাশ করতে দেবেন না। ব্যবসায়িক ক্ষেত্রে সাধারণ লাভের সম্ভাবনা থাকবে। শিক্ষা, অর্থনৈতিক ও কৃষি খাতে কর্মরত ব্যক্তিরা লাভবান হবেন। কর্মরত ব্যক্তিদের পদোন্নতি পাওয়ার সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে যেকোনও ধরনের তর্ক-বিতর্ক এড়িয়ে চলুন। আপনার সমস্যা সম্পর্কে সচেতন হন। সামাজিক সম্মান ও সুনামের ব্যাপারে সতর্ক থাকুন।

বৃষ রাশি

উত্তরাধীতে অতীতের তুলনায় আজ বেশি লাভ ও অগ্রগতির সময় হবে। আগে থেকে পরিকল্পনা করা কাজে সাফল্যের লক্ষণ দেখা দেবে। বিরোধীদের সঙ্গে সতর্কতার সঙ্গে মোকাবিলা করুন। আপনার পরিকল্পনা প্রকাশ করবেন না। সামাজিক কাজের প্রতি আগ্রহ বাড়বে। আপনার আচরণ নমনীয় করার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে সংগ্রামের পর সাফল্য অর্জিত হবে। আপনার সহকর্মীদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখুন। আপনি রাজনীতিতে কিছু গুরুত্বপূর্ণ প্রচারের কমান্ড পাবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা বিদেশ থেকে কল পেতে পারে। উচ্চ শিক্ষার জন্য শিক্ষার্থীদের বাড়ি থেকে দূরে যেতে হবে।

মেষ রাশি

আজ কর্মক্ষেত্রে সমস্যা কমবে। সহযোগিতামূলক আচরণ বাড়বে। ব্যবসায় নিযুক্ত ব্যক্তিদের আকস্মিক লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসায়িক ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের উত্থান-পতনের সম্মুখীন হতে হবে। জীবিকার ক্ষেত্রে নিয়োজিত ব্যক্তিদের তাদের সহকর্মীদের সঙ্গে আরও সমন্বয় তৈরি করতে হবে। দয়াশীল হত্তয়া। রাগ নিয়ন্ত্রণ করুন। আপনি আপনার শক্তি দিয়ে প্রতিকূল পরিস্থিতি নিয়ন্ত্রণে সফল হবেন। প্রতিপক্ষের কর্মকাণ্ডের দিকে নজর দিতে হবে। অন্যথায়, গোপন শত্রুরা আপনার ক্ষতি করতে পারে। সামাজিক স্তর বৃদ্ধি পাবে। কারওর দ্বারা বিভ্রান্ত হবেন না। আপনার বুদ্ধি দিয়ে কাজ করুন।