Today Horoscope 31th March, 2024: মার্চের শেষ রবিবার আপনার কেমন কাটবে? পড়ুন আজকের রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 31th March, 2024: মার্চের শেষ রবিবার আপনার কেমন কাটবে? পড়ুন আজকের রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2024 | 7:25 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিত, কী কী গ্রহণ করা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মীন রাশি

আজকের দিনটি আপনার জন্য সংগ্রামের দিন হবে। অনেক পরিশ্রমের পর পরিস্থিতি অনুকূল হবে। তাদের ইতিবাচক দিকনির্দেশনা দিন। শত্রু পক্ষ থেকে কেউ যাতে বিভ্রান্ত না হয় সে বিষয়ে সতর্ক থাকুন। সে আপনার দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করতে পারে। কর্মক্ষেত্রে আরও সংবেদনশীল হতে হবে। আপনার কাজের শৈলীতে ইতিবাচক পরিবর্তনের দিকে মনোযোগ দিন। অলসতা পরিহার করুন। ব্যবসায় পরিবারের কোনও সদস্যের সহযোগিতা পাবেন। বেকাররা কর্মসংস্থান পাবে। চাকরিতে পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ কাজ করার দায়িত্ব পাবেন। রাজনীতিতে গুরুত্বপূর্ণ পদ বা দায়িত্ব পেতে পারেন। সন্তানদের দায়িত্ব পালন হবে।

কুম্ভ রাশি

আজ ব্যবসায় ভাই-বোনের সহযোগিতা পাবেন। বাহিনীর সঙ্গে যুক্ত ব্যক্তিরা তাদের শত্রুদের বিরুদ্ধে বিজয় লাভ করবে। রাজনীতিতে আপনার সাহস ও বীরত্ব দেখে আপনার বিরোধীরাও হতবাক হয়ে যাবে। চাকরিতে আপনার কাজের ধরন প্রশংসিত হবে। দিনের আগের অংশে আরও ইতিবাচক সময় থাকবে। সুচিন্তিত কাজে সাফল্য পাবেন; বিকেলের পরে আরও বিবাদ হতে পারে। কাজটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত প্রকাশ্য করবেন না। সামাজিক কাজে পদমর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে। কর্মরত ব্যক্তিরা সুবিধা পাবেন। সহকর্মীদের সহযোগিতা থাকবে। লোহার ব্যবসার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিরা তাদের নতুন কাজের পরিকল্পনা থেকে অর্থ পাওয়ার সম্ভাবনা থাকবে।

মকর রাশি

দিনটি আপনার জন্য উত্থান-পতনে পূর্ণ হবে। যা সকালে বেশি উপকারী হবে। প্রথমার্ধে গুরুত্বপূর্ণ কাজে দ্বন্দ্ব দেখা দেবে। অতিরিক্ত বিতর্ক সহ পরিস্থিতি এড়িয়ে চলুন। কারওর দ্বারা বিভ্রান্ত হবেন না। ব্যবসায়িক ক্ষেত্রে করা কাজের সুফল পাওয়া যাবে। জীবিকার ক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম করলে লাভ হবে। পেয়ে যাবেন আপনার পছন্দের খাবার। আপনি আপনার কাজের পাশাপাশি চাকরিতে আরও দায়িত্ব পাবেন। তাড়াহুড়ো করে রাজনীতিতে বড় কোনও সিদ্ধান্ত নেবেন না। সাবধানে চিন্তা করুন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা বসের নৈকট্যের সুবিধা পাবেন। কিছু অসম্পূর্ণ কাজে সাফল্য পাবেন। শিল্প ব্যবসায় প্রসারিত হতে পারে।

ধনু রাশি

কর্মক্ষেত্রে আজ আপনাকে বাধার সম্মুখীন হতে হবে। আপনি ধৈর্যের সঙ্গে কাজ করুন। ব্যবসায় নতুন পরীক্ষাগুলি উপকারী প্রমাণিত হবে। নতুন ব্যবসা শুরু করতে পারেন। চিন্তাভাবনা করে শিল্পে সম্পূর্ণ বিনিয়োগের সিদ্ধান্ত নিন। জমি সংক্রান্ত কাজে আর্থিক লাভ হবে। রাজনীতিতে উচ্চপদস্থ ব্যক্তির কাছ থেকে নির্দেশনা ও সাহচর্য পাবেন। পরীক্ষা প্রতিযোগিতায় সাফল্য পাবেন। কোনও অসম্পূর্ণ কাজ শেষ হতে কিছুটা সময় লাগতে পারে। পারিবারিক সমস্যা গুরুতর হতে পারে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা তাদের ঊর্ধ্বতনদের সান্নিধ্যের সুবিধা পাবেন। ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে দেখা হবে।

বৃশ্চিক রাশি

কর্মক্ষেত্রে আজ অনেক ব্যস্ততা থাকবে। চাকরির কোনও গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারিত হতে পারেন। রাজনীতিতে দল পরিবর্তনের আগে, পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগে ভালো করে ভেবে দেখুন। আপনি আপনার কঠোর পরিশ্রমের জন্য মিষ্টি পুরস্কার পাবেন। সহকর্মীদের সঙ্গে কাজ করা উপকারী হবে। আপনার দুর্বলতা সম্পর্কে অন্যদের জানাবেন না। লোকেরা আপনার দুর্বলতার সুযোগ নেবে। আপনি কঠোর পরিশ্রম করলে ভাগ্য আপনার পক্ষে থাকবে। শৃঙ্খলার প্রতি ঝোঁক বাড়বে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের তাদের দেশ থেকে অনেক দূরে যেতে হতে পারে। অপ্রয়োজনীয় তর্ক-বিতর্ক এড়িয়ে চলুন।

তুলা রাশি

আজ চাকরিতে বদলির সম্ভাবনা রয়েছে। কোনও জরুরি কাজে বাড়ি থেকে দূরে যেতে হবে। ব্যবসায় কিছু সমস্যা দেখা দিতে পারে। কোনও গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব নতুন কারওর হাতে দেবেন না। অন্যথায় কাজ শেষ হওয়ার সময় নষ্ট হয়ে যাবে। ভ্রমণের সময় একটু অসাবধানতা ঘটতে পারে দুর্ঘটনা। আপনি যে কোনও সরকারি প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হবেন। ব্যবসায় সহকর্মীদের সঙ্গে মতবিরোধ হতে পারে। যার কারণে ব্যবসায় ব্যাঘাত ঘটবে। আদালতের বিষয়ে বিশেষভাবে সতর্ক থাকুন। কোনও বিশেষ পরিকল্পনা ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে আলোচনা করা হবে। শত্রুপক্ষের উপর চাপ বাড়বে। আত্মবিশ্বাস বাড়বে। মাতৃপক্ষ থেকে সহযোগিতা পাবেন।

কন্যা রাশি

আপনি একটি আনন্দদায়ক সময় কাটাবেন. কিছু ছোট সমস্যা দেখা দিতে থাকবে। আপনার সমস্যা খুব বেশি দিন বাড়তে দেবেন না। অবিলম্বে তাদের সমাধান করার চেষ্টা করুন। ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে অংশীদারিত্ব করে কোনও কাজ করবেন না। আপনার কর্মক্ষেত্রে নিজের শক্তিতে সিদ্ধান্ত নিন। চাকরির সন্ধানে বাড়ি থেকে দূরে যেতে হবে; চাকরিতে চাকরের সুখ বাড়বে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা ভালো অফার পেতে পারেন। বান্দা গ্রহণের পূর্বে তাকে যথাযথভাবে অনুসন্ধান করুন। আপনি যে সিদ্ধান্তই নিন না কেন, ভেবেচিন্তে করুন। সিনিয়র রাজনৈতিক ব্যক্তিরা আপনার নেতৃত্বের প্রতি আস্থা প্রকাশ করবেন এবং আপনি রাজনীতিতে গুরুত্বপূর্ণ পদ বা দায়িত্ব পেতে পারেন।

সিংহ রাশি

আজ আপনার জন্য একটি সুখী এবং লাভজনক দিন হবে। কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করলে অনুকূল ফল পাবেন। আপনার চিন্তাভাবনা ইতিবাচক রাখুন। আপনার কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। কাউকে কড়া কথা বলবেন না। গুরুত্বপূর্ণ কাজে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। ভাইবোনদের সঙ্গে একসঙ্গে কোনও কাজ করলে লাভের সম্ভাবনা রয়েছে। সাহিত্য, সঙ্গীত, গান, শিল্প, নৃত্য ইত্যাদির প্রতি আগ্রহ জন্মাবে। আপনিও আপনার জীবিকার সন্ধান করবেন। সম্পত্তি ক্রয়-বিক্রয়ের জন্য আজকের দিনটি সাধারণত শুভ হবে। কঠোর পরিশ্রম এ ক্ষেত্রে সাফল্য এনে দেবে। এর জন্য ঋণ নেওয়ারও সম্ভাবনা রয়েছে। আপনার খারাপ অভ্যাস দূর করার চেষ্টা করুন। শিক্ষার্থীকে সাফল্য অর্জনের জন্য বিশেষ প্রচেষ্টা করতে হবে। কারিগরি শিক্ষার ক্ষেত্রে আগ্রহ বাড়বে।

কর্কট রাশি

আজ আপনাকে অবাঞ্ছিত যাত্রায় যেতে হতে পারে। প্রিয়জনের কাছ থেকে দূরে যাওয়ার কারণে আপনি দুঃখ বোধ করবেন। ব্যবসায় অপরিচিত ব্যক্তিদের খুব বেশি বিশ্বাস করবেন না। অন্যথায় প্রতারণা হতে পারে। আপনার চাকরিতে এমন কোনও কাজ করবেন না যা আপনাকে অপমান করবে। দূর দেশ থেকে পরিবারের কোনও সদস্যের কাছ থেকে উদ্বেগজনক সংবাদ আসতে পারে। কর্মক্ষেত্রে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। বাড়ি বা ব্যবসার জায়গায় বেশি নজর থাকবে। আমদানি-রপ্তানি বা বৈদেশিক চাকরির সঙ্গে জড়িত ব্যক্তিরা হঠাৎ বড় সাফল্য পেতে পারেন। রাজনীতিতে আপনার বিরোধীদের থেকে সাবধান থাকুন। তারা ষড়যন্ত্র করতে পারে এবং আপনাকে সমস্যায় ফেলতে পারে। চাকরি পরিবর্তন সম্ভব।

মিথুন রাশি

চাকরিতে পদোন্নতির সঙ্গে গাড়িের আরাম বাড়বে। প্রেমের বিয়ের পরিকল্পনা সফল হবে। ব্যবসায়িক অবস্থার উন্নতি হবে। কোনও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য উদ্যম বাড়াবে। রাজনীতিতে আধিপত্য প্রতিষ্ঠিত হবে। কর্মক্ষেত্রে আপনার দক্ষ ব্যবস্থাপনা এবং সিদ্ধান্ত গ্রহণ মহান সাফল্যের দিকে নিয়ে যাবে। যার কারণে আপনার বস বা বস আপনার উপর খুব খুশি হবেন। সরকারি সাহায্যে বিদেশ ভ্রমণে বাধা দূর হবে। সরকারি ক্ষমতায় সুবিধা হবে। জমির কাজে আর্থিক লাভ হবে। পরিবারে নতুন সদস্যের আগমন ঘটবে।

বৃষ রাশি

আজ আপনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। ঊর্ধ্বতন আত্মীয়দের হস্তক্ষেপে পৈতৃক সম্পদ লাভের বাধা দূর হবে। কৃষি কাজে বন্ধুবান্ধব ও পরিবারের সহযোগিতা পাবেন। প্রিয়জনের সম্পর্কে খুব ভালো খবর পাবেন। নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা সফল হবে। রাজনৈতিক ক্ষেত্রে দাপট বাড়বে। ক্রীড়া জগতে আপনার তারকা উদিত হবে। আপনি আপনার কর্মক্ষেত্রে অধস্তন এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছ থেকে সমর্থন এবং সাহচর্য পাবেন। বিচারের ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য ও সম্মান পাবেন। শিক্ষার্থীরা একাডেমিক পড়াশোনায় আগ্রহী হবে।

মেষ রাশি

আজ কোনও উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। ঊর্ধ্বতন কর্মকর্তার সহায়তায় আপনি আপনার চাকরিতে কিছু গুরুত্বপূর্ণ সাফল্য পাবেন। ব্যবসায় নতুন পরীক্ষাগুলি উপকারী প্রমাণিত হবে। রাজনীতিতে আপনার কর্মদক্ষতা ও নেতৃত্ব নিয়ে আলোচনা হবে। সুসংবাদ পাবেন। শেয়ার, লটারি, দালালি ইত্যাদির সঙ্গে জড়িত ব্যক্তিরা হঠাৎ করেই বড় সাফল্য পাবেন। আপনি আপনার শ্বশুরবাড়ির কাছ থেকে পছন্দসই উপহার পাবেন। শিল্প, বিজ্ঞান, শিক্ষা ইত্যাদি ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা সরকারি প্রকল্পের সুবিধা পাবেন। বিদেশ ভ্রমণ বা দেশের অভ্যন্তরে দীর্ঘ সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গাড়ি কেনার পুরনো ইচ্ছা পূরণ হবে।