Best Time to Hair Cut: চুল কাটার প্ল্যান করছেন? রাশি অনুসারে কোন দিনটি চুল কাটানোর জন্য অতীব শুভ?

Astrology: রাশি অনুসারে, চন্দ্রের অবস্থান এবং চুল কাটানোর মধ্যে যোগাযোগ রয়েছে। মেষ রাশিতে চন্দ্রের অবস্থান থাকলে কখনওই চুল কাটাবেন না।

Best Time to Hair Cut: চুল কাটার প্ল্যান করছেন? রাশি অনুসারে কোন দিনটি চুল কাটানোর জন্য অতীব শুভ?
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 9:08 AM

অনেক ব্যক্তির কাছেই বিষয়টি পাগলামি এবং অদ্ভুত ঠেকলেও, জ্যোতিষীরা জানাচ্ছেন— ‘রাশিতে চন্দ্রের অবস্থান বুঝে তার পরেই চুল কাটানো উচিত। বিভিন্ন গবেষণায় এও দেখা গিয়েছে পূর্ণিমার দিনেই চুল কাটানো সবচাইতে উৎকৃষ্ট!’সাধারণভাবে শরীর থেকে নেতিবাচক শক্তি দূরে হঠাতে চাইলে সঠিক উপায়ে মাথার মাত্রাতিরিক্ত চুল কেটে ফেলাই রীতি। প্রাকৃতিক উপায়েই এর পর শরীরে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। এই আলোচনায় আমরা চুল কাটানোর পক্ষে শুভ দিন ও বারগুলি নিয়ে আলোচনা করব!

কোনও ব্যক্তি একইসঙ্গে মজবুত চুলের গোড়ার সঙ্গে দ্রুত চুলের বৃদ্ধি চাইলে তাদের উচিত পূর্ণিমার পরের সাতদিনের মধ্যে চুল কাটানো। তবে কোনও ব্যক্তি মজবুত গোড়ার সঙ্গে ধীর গতির চুলের বৃদ্ধি চাইলে অমাবস্যার পরের পাঁচদিনে চুল কাটান। এছাড়া চান্দ্রমাসের অমাবস্যায়, ৯, ১৫ ও ২৩ তম দিনে কখনওই চুল কাটানো উচিত নয়। যে কোনও চন্দ্রগ্রহণের দিনে চুল কাটানো অশুভ।

এবার আশা যাক রাশিতে। রাশি অনুসারে, চন্দ্রের অবস্থান এবং চুল কাটানোর মধ্যে যোগাযোগ রয়েছে। মেষ রাশিতে চন্দ্রের অবস্থান থাকলে কখনওই চুল কাটাবেন না। কারণ এমন অভ্যেস রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয় ও ব্যাধিতে আক্রান্ত হওয়ার আশঙ্কা বাড়ায়।

চুল পড়া ও চুল ফেটে যাচ্ছে! এমন সমস্যা থেকে রক্ষা পেতে চুল কাটানোর জন্য বাছুন সেই সময়টা যখন চন্দ্র থাকবে বৃষ, মকর বা কন্যারাশিতে।

কোঁকড়ানো চুল আপনার পছন্দ? সেক্ষেত্রে চুল কাটানোর সেরা সময় হল মিথুন রাশিতে চন্দ্রের অবস্থানকাল।

সেইসঙ্গে, মিথুন বা তুলা রাশিতে চন্দ্রের অবস্থানকালে মৌচাকের মতো কেশবিন্যাস শুভ ফল দেয়।

অল্প কয়েকদিনের জন্য চুল একটু অন্যরকম স্টাইলে কাটাতে চাইছেন? সেক্ষেত্রে খেয়াল রাখুন ঠিক কোন সময়ে চন্দ্র অবস্থান করবে কুম্ভ রাশিতে।

চুল ভঙ্গুর এবং শুষ্ক? চুল দ্রুত বাড়তেও চায় না? চাইছেন চুলের অবস্থা ভালো হোক? সেক্ষেত্রে কর্কট বা মীন রাশিতে চন্দ্রের অবস্থানকালে চুল কাটান।

ডাই-এর ব্যবহার কিংবা কেশসজ্জার জন্য আদর্শ দিন কোনটি জানেন? এক্ষেত্রে উৎকৃষ্ট দিন হল সিংহ রাশিতে চন্দ্রের অবস্থানকাল।

তবে হ্যাঁ, ধনু রাশিতে চন্দ্রের অবস্থানকালে কখনও চুল কাটানো বা চুলের সজ্জা নিয়ে কোনওরকম নতুন গবেষণা করা উচিত নয়।

জ্যোতিষীরা জানাচ্ছেন, জীবনে উন্নতি চাইলে ও চুলের স্বাস্থ্য ভাল রাখতে চাইলে অতি অবশ্যই উপরিউক্ত নিয়মিগুলি মেনে চলুন। সমৃদ্ধি লাভ করুন। দিন কাটুক আনন্দে।