Colour Horoscope: শ্রাবণেই কাটবে ফাঁড়া! রাশি অনুযায়ী রঙ বেছে সময়কে করুন হাতের মুঠোয়

Lucky Colour: রাশি অনুযায়ী শুভ রঙ ব্যবহার করলে জাতক নানা ক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারে এবং পরিবারে সুখ-শান্তি থাকে।

Colour Horoscope: শ্রাবণেই কাটবে ফাঁড়া! রাশি অনুযায়ী রঙ বেছে সময়কে করুন হাতের মুঠোয়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 6:45 AM

জ্যোতিষশাস্ত্রে (Astrology) ১২টি রাশির প্রত্যেকের কিছু না-কিছু বৈশিষ্ট্য সম্পর্কে বলা হয়েছে। রাশি বিচার (Zodiac Sign) করে যে কোনও ব্যক্তির জীবনের ছোট ছোট কথা জানা যেতে পারে। রাশি অনুযায়ী শুভ রঙ ব্যবহার করলে জাতক নানা ক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারে এবং পরিবারে সুখ-শান্তি থাকে। কোন রাশির জাতকদের জন্য কোন রঙ শুভ, তা জানুন এখানে।

মেষ রাশি: আপনার আত্মবিশ্বাস ও বুদ্ধিমত্তাকে সর্বোত্তম কাজে লাগান। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আপনাকে ভাল মুনাফা দেবে। কার্ডে উদ্যোগী ব্যক্তিদের সঙ্গে অংশীদারিত্বের উদ্যোগ নিন। এই রাশির জাতক-জাতিকারা আজ পড়াশোনায় মনোনিবেশ করুন এবং বন্ধুদের সঙ্গে গল্প-আড্ডা সময় নষ্ট হতে পারে। আপনার এবং আপনার পার্টনারের মধ্যে ভুল বোঝাবুঝি দূর হবে।

শুভ রং: হলুদ লাল

প্রতিকার: আপনার প্রেমিকাকে পারফিউম বা সুগন্ধি আনুষাঙ্গিক উপহার দিন এবং প্রেমজীবন ভালভাবেই চলবে।

বৃষ রাশি: আপনি যদি কোনও অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হন তবে দুঃখ করবেন না। আপনার মেজাজ পরিবর্তন করতে কিছু সামাজিক সমাবেশে যোগ দিন। অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। কিছু পুরানো বন্ধু আজ আপনাকে সাহায্য করবে। চাকরির জন্য আবেদন করতে বা ইন্টারভিউয়ের জন্য আপনার সিভি পাঠানোর জন্য এটি একটি ভাল দিন। আপনি আপনার সন্তানদের পরামর্শ দিতে পারেন কিভাবে সবচেয়ে ফলপ্রসূ উপায়ে সময়কে কাজে লাগাতে হয়। আপনি এবং আপনার পত্নী আজ আপনার বিবাহিত জীবনের সেরা স্মৃতি তৈরি করবে।

শুভ রং: লাল

প্রতিকার: তোতাপাখিকে কাঁচা লঙ্কা দিন

মিথুন রাশি: আজ সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পারেন। মায়ের দিক থেকে আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা বেশি। মামা বা মাতামহের পক্ষে আপনাকে আর্থিকভাবে সাহায্য করা সম্ভব।পরিবারের সদস্যদের সঙ্গে তর্ক করতে পারেন তবে এটি আপনার মনের শান্তি নষ্ট করতে দেবেন না। ঘনিষ্ঠ বন্ধুর দেওয়া ভুল পরামর্শের কারণে আজ এই রাশির ব্যবসায়ীরা সমস্যায় পড়তে পারেন। এই চিহ্নের স্থানীয় কর্মজীবীদের কর্মক্ষেত্রে সতর্ক থাকতে হবে। আপনার শক্তি এবং আপনার ভবিষ্যত পরিকল্পনা পুনরায় মূল্যায়ন করার সময়।

শুভ রং: সাদা

প্রতিকার: বাড়িতে প্রদীপ জ্বালিয়ে ভৈরবের পূজা করে বাড়িতে শান্তি বজায় রাখুন।

কর্কট রাশি: যে কাজ  সকলের জন্য মঙ্গলের হবে, সেই কাজই করা উচিত। পরিবারের বড়দের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া উচিত।  আপনি যে অর্থ সঞ্চয় করেন তা আপনাকে ভবিষ্যতে একটি বড় সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করবে। পৈতৃক সম্পত্তি নিয়ে উত্তরাধিকার সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে পারেন। কাজের চাপে থাকা সত্ত্বেও আপনি আপনার কর্মক্ষেত্রে উদ্যমী থাকবেন। নির্ধারিত সময়ের আগে আপনার অ্যাসাইনমেন্টগুলি শেষ করার চেষ্টা করুন। আপনার জীবন সঙ্গী আপনার সঙ্গে একা সময় কাটানোর আশা করতে পারে। আপনি স্ত্রীর ইচ্ছা পূরণ করতে এবং মন খারাপ করতে পারবেন না।

শুভ রং: নীলা।

প্রতিকার: মনের শান্তি পেতে ভগবান শিবকে ধুতুরা ফুলের বীজ নিবেদন করুন।

সিংহ রাশি: ইতিবাচক মনোভাব ধারণ করুন এবং আজ বাস্তবসম্মত দৃষ্টিভঙ্গি চিত্রিত করুন। আপনার বিলম্বিত অর্থপ্রদান পাওয়ার কথা বলে আর্থিক অবস্থানের উন্নতি হবে। সত্যিকার অর্থে কিছু করার চেষ্টা করুন। আপনি প্রচুর অবসর সময় পেতে পারেন। আজ আপনার বিবাহিত জীবনের একটি স্মরণীয় দিন হতে পারে। আপনার প্রিয়জনের কাছ থেকে একটি কল পাওয়া আজ আপনাকে উত্তেজিত করবে। পরিবারে একটি নতুন আগমন কিছু লোকের জন্য উদযাপন এবং আনন্দের মুহূর্ত নিয়ে আসতে পারে। আপনার কিছু মুলতুবি প্রকল্প এবং পরিকল্পনা চূড়ান্ত রূপ নেবে।

শুভ রং: উজ্জ্বল কমলা।

প্রতিকার: আপনার স্বাস্থ্য ভালো রাখতে সুগন্ধযুক্ত জিনিস ব্যবহার করুন।

কন্যা রাশি: অর্থের অভাব আপনার পরিবারে বিবাদের কারণ হতে পারে। এমন পরিস্থিতিতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলার আগে ভালো করে ভেবে নিন এবং তাদের পরামর্শ নিন। অন্যের বিরুদ্ধে কোন মন্দ ইচ্ছা পোষণ করবেন না, কারণ এটি আপনাকে মানসিক উত্তেজনা দেবে। শুরু থেকে শেষ পর্যন্ত, দিনটি আপনাকে কর্মক্ষেত্রে উদ্যমী অনুভব করতে থাকবে। আপনার পরিবারের ছোট সদস্যদের সাথে কিছু সময় কাটাতে শেখা উচিত। এটি না করা পারিবারিক শান্তির জন্য আপনার প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করতে পারে। আপনার পত্নী আজ আপনার প্রশংসা করবে এবং আপনার সম্পর্কে সমস্ত সুন্দরের প্রশংসা করবে এবং আবার আপনার জন্য পড়বে। আপনার মজাদার প্রকৃতি আপনার চারপাশের পরিবেশকে উজ্জ্বল করবে।

শুভ রং: বেগুনি।

প্রতিকার: দরিদ্র মহিলাদের জন্য প্যাকেট দুধ দান করুন, যার ফলে আপনার গৃহে সমৃদ্ধি আনবে।

তুলা রাশি: চন্দ্র মকর রাশিতে অবস্থান করায় আপনি দিশেহারা ও অধৈর্য বোধ করবেন। আপনার নিয়ন্ত্রণে নয় এমন জিনিসগুলি নিয়ে আপনি চিন্তিত হতে পারেন। আপনার চারপাশে ঘটতে থাকা অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করার জন্য আপনাকে ভিতরে থেকে সুস্থ থাকতে হবে। যন্ত্রণা সত্বেও আপনি জীবনে যাচ্ছেন, আপনি অন্যদের সামনে নিজেকে ‘বিন্দাস’ টাইপের হিসেবে তুলে ধরবেন। শিল্প ও নাট্যক্ষেত্রের সঙ্গে যুক্তরা তাদের দক্ষতা প্রমাণের নতুন সুযোগ পাবেন। আপনার বিবাহিত জীবন আজ রঙিন হবে।

শুভ রং: নীল।

প্রতিকার: আর্থিক উন্নতির জন্য সকালে সূর্যকে লাল ফুল অর্পণ করুন।

বৃশ্চিক রাশি:  প্রিয়জনের কাছ থেকে প্রেম এবং স্নেহ কামনা করবেন। বন্ধ ব্যক্তিদের সঙ্গে  অনুভূতি এবং সমস্যা শেয়ার করুন. তবে আপনার গোপন কথা অন্যের কাছে প্রকাশ করবেন না। আপনার ব্যয়ের অভ্যাস পরীক্ষা করা দরকার। আজ আপনার প্রিয়তমের সঙ্গে কথা বলার আগে দুবার চিন্তা করুন। অফিসে কাজে আপনার মনোযোগ ব্যাহত হবে। আপনার ব্যক্তিগত জীবনে অনেক সমস্যায় আটকে থাকা সত্ত্বেও সহকর্মীদের সঙ্গে সঠিক আচরণ করুন। আপনি দীর্ঘ সময় পরে আপনার স্ত্রীর সঙ্গে একটি সুন্দর সময় কাটাবেন।

শুভ রং: সবুজ।

প্রতিকার: উত্তম স্বাস্থ্যের জন্য বয়স্ক ব্যক্তি, শিক্ষক, গুরু এবং পণ্ডিতদের সম্মান করুন।

ধনু রাশি: আপনার আশেপাশের লোকেদের সঙ্গে কথা বলতে গিয়ে আপনি বিরক্ত বোধ করবেন। আপনি সহজেই লোকেদের বিশ্বাস করেন, তবে তাদের দ্বারা প্রায়শই প্রতারিত বা হতাশজনক ব্যবহার পেয়ে থাকেন। আপনার স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়া দরকার। আজ আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।  ভাই  আপনাকে কষ্ট থেকে উদ্ধার করবে। আপনি অন্যদের সঙ্গে নিবিড় সমন্বয়ে কাজ করবেন। কর্মক্ষেত্র আজ প্রাণবন্ত থাকবেন। গৃহস্থালীর কাজে আপনার স্ত্রীর সঙ্গে ঝগড়া হতে পারে।

শুভ রং:  রয়্যাল ব্লু।

প্রতিকার: স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য অ্যালকোহল এবং আমিষ জাতীয় খাবার খাওয়া এড়িয়ে চলুন।

মকর রাশি: স্বাস্থ্যের উন্নতির জন্য সুষম খাদ্য গ্রহণ করুন। কাউকে টাকা ধার দেওয়া থেকে বিরত থাকুন। অফিসের কাজে আপনার স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ককে প্রভাবিত করতে পারে। একতরফা মোহ আপনার জন্য খারাপ হবে। আপনি অন্যদের সহায়তায় আপনার লক্ষ্য অর্জন করতে পারেন। প্রতিবেশীরা আপনার বিবাহিত জীবনের ব্যক্তিগত দিকটি ভুল উপায়ে প্রকাশ করতে পারে।

শুভ রং: হলুদ।

প্রতিকার: স্বাস্থ্যকর জীবনধারা অর্জনের জন্য যে কোনও আকারে সিলভার পরিধান করুন।

কুম্ভ রাশি: বাহ্যিক ক্রিয়াকলাপ বেশি হবে। বিনিয়োগ আপনার আর্থিক নিরাপত্তা বাড়াবে। আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সমস্যাগুলি ভাগ করে আপনি স্বস্তি বোধ করবেন। আনন্দ এবং আনন্দে ভরা একটি দিন। কর্ম সংক্রান্ত উত্তেজনা আপনাকে ব্যস্ত রাখতে পারে। আপনি আপনার স্ত্রীর কাছ থেকে বিশেষ মনোযোগ পেতে যাচ্ছেন।

শুভ রং: নীল।

প্রতিকার: আপনার সঙ্গে কঠিন রূপো রাখুন এবং দুর্দান্ত পেশাদার জীবনের অভিজ্ঞতা নিন।

মীন রাশি: অন্য লোকেদের আপনার জন্য কিছু করতে বাধ্য করবেন না। আপনি আজ অজানা উৎস থেকে অর্থ পেতে পারেন। আপনার মজাদার প্রকৃতি আপনার চারপাশের পরিবেশকে উজ্জ্বল করবে। অপ্রত্যাশিত রোমান্টিক প্রবণতার সম্ভাবনা। অভিজ্ঞ লোকদের কাছ থেকে শিখুন। আপনার বিবাহিত জীবনের জন্য দিনটি সত্যিই দুর্দান্ত। আপনার সঙ্গীর প্রতি আপনার অনুভূতি প্রকাশ করুন।

শুভ রং: নীল।

প্রতিকার: একটি সোনার আংটিতে মঙ্গল যন্ত্র খোদাই করুন এবং সুস্বাস্থ্য অর্জনের জন্য এটি পরিধান করুন।