পাকিস্তানের এবার নয়া ফন্দি, হামলা করছে ‘ব্যাট’, শহিদ ১ জওয়ান, নিকেশ ১ জঙ্গি

J&K Encounter: সেনা সূত্রে জানা গিয়েছে, রাত আড়াইটে নাগাদ কুপওয়াড়ায় নিয়ন্ত্রণ রেখার কাছে কুমকাদিতে সংঘর্ষ শুরু হয়। জঙ্গিরাই প্রথমে সেনা পোস্টে হামলা চালিয়েছিল। এরপরই গুলির লড়াই শুরু হয়। 

পাকিস্তানের এবার নয়া ফন্দি, হামলা করছে 'ব্যাট', শহিদ ১ জওয়ান, নিকেশ ১ জঙ্গি
জম্মু-কাশ্মীরে জারি অভিযান।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 27, 2024 | 12:08 PM

শ্রীনগর: আবার রক্তাক্ত উপত্যকা। ফের শুরু সেনা-জঙ্গি সংঘর্ষ। আজ, শনিবার জম্মু-কাশ্মীরের কুপওয়াড়ায় নিয়ন্ত্রণ রেখার কাছে জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়েছে। শেষ পাওয়া তথ্য অনুযায়ী, সংঘর্ষে এক জওয়ানের মৃত্যু হয়েছে। আহত আরও চার জওয়ান। এদের মধ্যে একজন মেজরও রয়েছেন। নিকেশ করা হয়েছে এক পাকিস্তানি জঙ্গিকে।

সেনা সূত্রে জানা গিয়েছে, রাত আড়াইটে নাগাদ কুপওয়াড়ায় নিয়ন্ত্রণ রেখার কাছে কুমকাদিতে সংঘর্ষ শুরু হয়। জঙ্গিরাই প্রথমে সেনা পোস্টে হামলা চালিয়েছিল। এরপরই গুলির লড়াই শুরু হয়।

সেনার তরফে এখনও বিবৃতি জারি না করা হলেও, সূত্রের খবর, পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম, যা সংক্ষেপে ‘ব্যাট’ নামে পরিচিত, তারাই এই হামলার সঙ্গে জড়িত। বিগত কয়েকদিন ধরে সীমান্তে যে অনুপ্রবেশ ও সেনার উপরে হামলার ঘটনা ঘটছে, তার সঙ্গেও পাকিস্তানের এই বাহিনীই জড়িত বলে মনে করা হচ্ছে।

বর্ডার অ্যাকশন টিমে পাকিস্তানি সেনার পাশাপাশি জঙ্গিরাও যুক্ত থাকে। অতীতেও এই বাহিনী একাধিকবার নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছে।

এই নিয়ে কুপওয়াড়ায় তিন দিনে দ্বিতীয় এনকাউন্টার শুরু হল। গোটা উপত্যকা জুড়েই চলছে তল্লাশি। সেনার কাছে গোপন সূত্রে খবর এসেছে যে পাকিস্তান থেকে একাধিক জঙ্গি কাশ্মীরে ঢুকে গা ঢাকা দিয়ে রয়েছে।

গত মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু-কাশ্মীরের নিরাপত্তা নিয়ে জরুরি বৈঠকে বসেছিলেন। সেই সময় তিনি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গে কথা বলেছিলেন।