Noida Cash Recovery: হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের ছক, গাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা

Noida: টাকা উদ্ধারের ঘটনায় পুলিশের এক আধিকারিক বলেন, "প্রাথমিকভাবে মনে হচ্ছে হাওয়ালার মাধ্যমে পাচার করার জন্যই নগদ ২ কোটির বেশি টাকা নিয়ে যাওয়া হচ্ছিল।

Noida Cash Recovery: হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের ছক, গাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 12:46 PM

নয়ডা: গাড়ি থেকে উদ্ধার ২ কোটিরও বেশি নগদ টাকা। বৃহস্পতিবার সন্ধে বেলায় টাকা উদ্ধারের এই ঘটনায় নয়ডা সেক্টর ৫৮ (Noida Sector 58) থেকে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে বলেই জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া এই নগদের সঙ্গে হাওয়ালা যোগ থাকতে পারে। বাজেয়াপ্ত হওয়া টাকা গোনার প্রক্রিয়া এখনও বাকি রয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর নগদে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধারের ঘটনায় ধৃতরা হলেন জয়ন্তী ভাই, সন্দীপ শর্মা, বিনয় কুমার, অভিজিৎ হাজরা, রোহিত জৈন, বিপুল, মিনেশ শাহ ও অনুজ। এনারা দিল্লি, গুজরাট, মধ্য প্রদেশ, মহারাষ্ট্রের বাসিন্দা। অভিজিৎ হাজরা পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে। টাকা উদ্ধারের পর পুলিশের তরফে আয়কর দফতরের আধিকারিকদের খবর দেওয়া হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন আয়কর আধিকারিকরা।

টাকা উদ্ধারের ঘটনায় পুলিশের এক আধিকারিক বলেন, “প্রাথমিকভাবে মনে হচ্ছে হাওয়ালার মাধ্যমে পাচার করার জন্যই নগদ ২ কোটির বেশি টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। ধৃতদের জেরা করা হচ্ছে।” সূত্র মারফত পুলিশ জানতে পেরেছে নয়ডার সেক্টর ৫৫-তে এই টাকা পাচারের পরিকল্পনা ছিল।

এই ঘটনায় নয়ডা পুলিশ জানিয়েছে, “নয়ডা সেক্টর ৫৮ থানা পুলিশ আধিকারিকদের কাছে সূত্র মারফত খবর এসে পৌঁছয় যে হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের জন্য বেশ কয়েকজন বিপুল পরিমাণ নগদ টাকা নিয়ে সেক্টর ৫৫-র উদ্দেশে রওনা দিয়েছে। পাওয়া তথ্যের ভিত্তিতে তৎপর হয় পুলিশ এবং হাতেনাতে টাকা পাচারে জড়িতদের গ্রেফতার করা হয়।” পুলিশ সূত্রে জানা গিয়েছে, আয়কর দফতরের আধিকারিকরা টাকা গোনার কাজ করবেন। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় তদন্ত করে টাকা পাচারের সঙ্গে জড়িত বাকিদের সন্ধান চালানো হবে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই হায়দরাবাদের জুবিলি হিল এলাকার একটি গাড়ি থেকে বিপুল পরিমাণ বেহিসেবি টাকা উদ্ধার করেছিল ওয়েস্ট জ়োন টাস্ক ফোর্স। জানা গিয়েছে, সব মিলিয়ে মোট ৮৯ লক্ষ ৯২ হাজার টাকা উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছিল। এর আগে এসএসসি দুর্নীতি দুর্নীতি মামলায় পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদেরও নগদ টাকা হাওড়া থেকে গ্রেফতার করা হয়েছিল। একের পর এক টাকা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য তৈরি হয়েছে।