J&K Encounter: ব্যাঙ্কে ঢুকে গুলি করেছিল ম্যানেজারকে! সপ্তাহ পার হতেই সেনার গুলিতে নিকেশ অভিযুক্ত লস্কর জঙ্গি

J&K Encounter: মৃত জঙ্গিদের মধ্যে একজনের পরিচয় জানা গিয়েছে। মৃত ওই জঙ্গির নাম জান মহম্মদ লোন। উপত্যকায় একাধিক জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল ওই জঙ্গি।

J&K Encounter: ব্যাঙ্কে ঢুকে গুলি করেছিল ম্যানেজারকে! সপ্তাহ পার হতেই সেনার গুলিতে নিকেশ অভিযুক্ত লস্কর জঙ্গি
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 9:41 AM

জম্মু: উপত্যকায় জঙ্গি গতিবিধি বাড়তেই, তাদের দমনেও তৎপর হয়ে উঠেছে নিরাপত্তা বাহিনী। একের পর এক এনকাউন্টার অভিযানে মিলছে সাফল্য। মঙ্গলবার রাতেও জম্মু-কাশ্মীরের সোপিয়ানে এনকাউন্টারে নিকেশ করা হয় দুই জঙ্গিকে। জানা গিয়েছে, সম্প্রতিই উপত্যকায় এক ব্যাঙ্ক ম্যানেজারকে হত্যার ঘটনায় জড়িত ছিল ওই জঙ্গি।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল সোপিয়ানে বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই গতকাল রাতে পুলিশ ও সেনাবাহিনীর তরফে যৌথ অভিযান চালানো হয়। মধ্যরাতেই কাশ্মীর জ়োন পুলিশের তরফে টুইট করে জানানো হয়, এনকাউন্টারে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। মৃত দুই জঙ্গিই লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের যুক্ত।

পরবর্তী একটি টুইটে জানানো হয়েছে, মৃত জঙ্গিদের মধ্যে একজনের পরিচয় জানা গিয়েছে। মৃত ওই জঙ্গির নাম জান মহম্মদ লোন। উপত্যকায় একাধিক জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল ওই জঙ্গি। পাশাপাশি গত ২ জুন কুলগাম জেলায় ব্যাঙ্ক ম্যানেজার বিজয় কুমারকে হত্যার ঘটনাতেও অভিযুক্ত ছিল এই জঙ্গি।

রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা ওই ব্যাঙ্ক ম্যানেজার কাশ্মীরের কুলগাম জেলায় পোস্টেড ছিলেন। কাজে যোগ দেওয়ার কিছুদিনের মধ্যেই ওই ব্যাঙ্কে হামলা চালায় জঙ্গিরা। গুলি করে হত্যা করা হয় ওই ব্যাঙ্ক ম্যানেজারকে। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে গোটা ঘটনাটি। গত বছর থেকেই উপত্যকায় যেভাবে পরিযায়ী শ্রমিক, পুলিশ কর্মী,স্থানীয় বাসিন্দাদের হত্যা করছে জঙ্গিরা। বিজয় কুমারও জঙ্গিদের নিশানা ছিলেন বলেই অনুমান। সাধারণ মানুষের উপরে একের পর এক হামলা চলার পরই উপত্য়কা থেকে কাশ্মীরী পন্ডিতদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।