Pakistanis Arrested: মাছ ধরার নৌকা থেকে গ্রেফতার ৬ পাকিস্তানি নাগরিক, বাজেয়াপ্ত ২০০ কোটির মাদক

Gujarat Coast: কুচ্ছ জেলার জাখাউ বন্দরের কাছে আরব সাগরের মাঝে এটিএস ও কোস্ট গার্ডের যৌথ বাহিনী ওই নৌকাটিকে আটক করেছে বলেই জানা গিয়েছে।

Pakistanis Arrested: মাছ ধরার নৌকা থেকে গ্রেফতার ৬ পাকিস্তানি নাগরিক, বাজেয়াপ্ত ২০০ কোটির মাদক
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 1:19 PM

আহমেদাবাদ: মাদকের বিরুদ্ধে লড়াইয়ে বড়সড় সাফল্য। ভারতীয় কোস্ট গার্ডের (Indian Coast Guard) সঙ্গে গুজরাট অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াডের (Gujarat Anti Terrorist Squad) যৌথ অভিযানে ৪০ কেজি হেরোইন বাজেয়াপ্ত (Heroin Seized) করা হয়েছে। জানা গিয়েছে, বাজেয়াপ্ত হওয়া হেরোইনের আণুমানিক বাজারমূল্য ২০০ কোটি টাকা। এটিএসের সিনিয়র আধিকারিক জানিয়েছেন, গুজরাট উপকূলে পাকিস্তানি মাছ ধরার নৌকা থেকে এই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। ওই এটিএস আধিকারিক জানিয়েছেন, আরব সাগরে ওই পাকিস্তানি বোটকে আটক করা হয়েছিল। এটিএস আধিকারিক জানিয়েছেন, মাছ ধরার ওই নৌকা থেকে ৬ জন পাকিস্তানিকে গ্রেফতার করা হয়েছে।

কুচ্ছ জেলার জাখাউ বন্দরের কাছে আরব সাগরের মাঝে এটিএস ও কোস্ট গার্ডের যৌথ বাহিনী ওই নৌকাটিকে আটক করেছে বলেই জানা গিয়েছে। এটিএসের ওই আধিকারিক এই প্রসঙ্গে বলেন, “গুজরাট উপকূল থেকে সড়কপথে ওই বিপুল পরিমাণ মাদক পঞ্জাবে পাঠানোর পরিকল্পনা ছিল। আমাদের কাছে গোপন সূত্র মারফত ওই পাকিস্তানি মাছ ধরার নৌকা সম্পর্কে খবর আসে। নৌকা থেকে ৬ জন পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করা হয়েছে” তিন জানিয়েছেন, আটক হওয়া পাকিস্তানি নাগরিক ও বাজেয়াপ্ত হওয়া হেরোইন নিয়ে আজ বিকেল নাগ গুজরাটের জাখাউ বন্দরে পৌঁছবে এটিএস ও কোস্ট গার্ডের বিশেষ দল।

গুজরাট পুলিশের এটিএস এবং কোস্ট গার্ডের আধিকারিকরা অতীতেও একাধিকবার এই ধরনের অভিযান চালিয়েছেন। মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে তারা সাফল্যও পেয়েছেন। অতীতেও এটিএসের হাতে পাকিস্তানি নাগরিকদের আটক হওয়ার নজির রয়েছে। বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক গুজরাট উপকূলের মাধ্যমে ভারতে পাঠানোর ছক বানচাল করেছে এটিএস এবং কোস্ট গার্ড। এটিএস সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানি নাগরিকদের জেরা করে কোনও নাশকতার সম্ভাবনার কথাও খতিয়ে দেখছেন আধিকারিকরা।