Cobra Bite: বাগানে খেলার সময় ৮ বছরের খুদের হাত পেঁচিয়ে ধরল বিষাক্ত কোবরা, বিরল মুহূর্তের সাক্ষী যশপুর

Chhattisgarh: ছত্তীসগঢ়ের (Chhattisgarh) যশপুর জেলায় নিজের বাড়ির পিছন দিকের বাগানে খেলা করছিল বছর আটেকের দীপক। তখন হঠাৎ করে একটি কেউটে সাপ তাঁর হাত পেঁচিয়ে ধরে কামড় বসিয়ে দেয়।

Cobra Bite: বাগানে খেলার সময় ৮ বছরের খুদের হাত পেঁচিয়ে ধরল বিষাক্ত কোবরা, বিরল মুহূর্তের সাক্ষী যশপুর
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 1:05 PM

নয়া দিল্লি: এই দুনিয়ায় কতই না অবাক করা ঘটনা ঘটে, যা স্বাভাবিকভাবে শুনতে পাওয়া যায় না, এমনকী শুনলেও বিশ্বাস করা কঠিন। কিন্তু বাস্তবটা খানিক আলাদা। সাপ দেখে ভয় পান না, এমন মানুষ গোটা বিশ্বে খুঁজে পাওয়া খুবই দুষ্কর। বিষাক্ত না হলে একবার সর্পিল শরীর সামনে দেখলে অনেকেরই হৃদস্পন্দন বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। প্রত্যেক বছর সাপের কামড়ে (Snake Bite) ভারতে অনেক মানুষের মৃত্যু হয়। কিন্তু মানুষের কামড়ে সাপের মৃত্যু? এমন ঘটনা সত্যিই খুব বিরল। কিন্তু ছত্তীসগঢ়ের যশপুর জেলায় বাস্তব এমনটা ঘটেছে।

কী ঘটেছে?

ছত্তীসগঢ়ের (Chhattisgarh) যশপুর জেলায় নিজের বাড়ির পিছন দিকের বাগানে খেলা করছিল বছর আটেকের দীপক। তখন হঠাৎ করে একটি কেউটে সাপ তাঁর হাত পেঁচিয়ে ধরে কামড় বসিয়ে দেয়। সাপের কামড়ে যন্ত্রণায় ছটফট করছিল দীপক এবং কোনওভাবেই সাপটিকে হাত থেকে নাড়াতে পারছিল না সে। তখন বেঁচে থাকার তাগিদে সে বিষাক্ত সাপটিকে পাল্টা কামড়াতে শুরু করে। দীপকের কামড়ে তখন সাপটির মৃত্যু হয়।

সাপটির মৃত্যুর পর আশেপাশের বাসিন্দাদের মধ্যে ঘটনার কথা ছড়িয়ে পড়েছিল। ঘটনা প্রসঙ্গে এক বেসরকারি সংবাদমাধ্যমকে দীপক বলে, “আমার হাত পেঁচিয়ে ধরে সাপটি আমাকে কামড়েছিল। তীব্র যন্ত্রণা অনুভব করছিলাম। হাতি নাড়িয়েও সাপটির হাত থেকে মুক্তি পাচ্ছিলাম না। শেষে বাধ্য হয়ে আমি সাপটিকে দু’বার কামড়াই। খনিকের মধ্যে গোটা ঘটনাটি ঘটেছে।”

জানা গিয়েছে, দীপককে সাপের কামড়ানোর খবর শুনে তাঁর বাবা-মা তৎক্ষণাত তাঁকে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে গিয়েছিলেন। সেখানে তাঁকে অ্যান্টি ভেনম দিয়ে একদিনের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে জানিয়েছেন, সাপটি তাঁকে কামড়ালেও বিষ ঢেলে দেয়নি। এক দিন ভর্তি রেখে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।