Srinagar: মৃত এএসআই, আহত আরও দুই পুলিশ কর্মী! লালবাজারে নাকা পার্টির উপর নির্বিচারে চলল গুলি

Srinagar: মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে, শ্রীনগরের লালবাজার এলাকায় এক পুলিশ চেক পোস্টে সন্ত্রাসবাদীদের হামলায় নিহত হলেন পুলিশের এক এএসআই। ওই ঘটনায় আহত হয়েছেন আরও দুই পুলিশ কর্মী।

Srinagar: মৃত এএসআই, আহত আরও দুই পুলিশ কর্মী! লালবাজারে নাকা পার্টির উপর নির্বিচারে চলল গুলি
শ্রীলগরের লালবাজার এলাকায় পুলিশের নাকা পার্টির উপর চলল গুলি
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Jul 12, 2022 | 9:06 PM

শ্রীনগর: মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে, শ্রীনগরের শহরতলী এলাকায় এক পুলিশ চেক পোস্টে হামলা চালালো সন্ত্রাসবাদীরা। ঘটনায়, এক পুলিশকর্মী নিহত এবং আরও দুইজন আহত হয়েছেন। হতাহতদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীদের ধরতে পুরো এলাকাটি ঘিরে শুরু হয়েছে চিরুনি তল্লাশি।

কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে শ্রীনগরের লালবাজার এলাকায়। লালবাজারের হজরতবাল রোডে জিডি গোয়েঙ্কা স্কুলের বাইরে পুলিশের এক নাকা পার্টির উপর আচমকা নির্বিচারে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসীবাদীরা। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিন পুলিশ কর্মী। পুলিশ সেই হামলা প্রতিহত করতে পারলেও, হামলাকারীরা গুলি ছুড়তে ছুড়তে সেখান থেকে পালিয়ে যায়।

গুরুতর আহত তিন পুলিশকর্মীকে দ্রুত নিকটবর্তী এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে এক অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টরের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, নিহত এএসআইয়ের নাম মোস্তাক আহমেদ। অপর দুই পুলিশ সদস্যের চিকিৎসা চলছে। কাশ্মীর পুলিশের এক পদস্থ পুলিশ কর্তা বলেছেন, ‘এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এই বিষয়ে আরও বিস্তারিত তথ্য পরে জানানো হবে।’

এদিকে গুলিচালনার ওই ঘটনার পরপরই কাশ্মীর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। সেই সঙ্গে এলাকায় মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক জওয়ান। খারাপ আবহাওয়ার জেরে প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর, এদিন থেকেই ফের অমরনাথ যাত্রা শুরু হয়েছে। অমরনাথ যাত্রাকে কেন্দ্র করে প্রায় একমাস আগে থেকে গোটা কেন্দ্রশাসিত অঞ্চলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। উচ্চ সতর্কতার মধ্য়েই এই হামলা হল।

সোমবারই, জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জইশ-ই-মহম্মদ কমান্ডার কায়সার কোকা এবং আরও এক জঙ্গির মৃত্যু হয়েছিল। তার একদিন পরই এই হামলার ঘটনা ঘটল। হামলার সঙ্গে কোকার মৃত্যুর কোনও যোগ আছে কি না, নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, সোমবার, অবন্তিপোরা এলাকার ওয়ানদাকপোরা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। উপত্যকায় নাশকতার বিভিন্ন ঘটনায় জড়িত কায়সার কোকার নাম দীর্ঘদিন ধরেই ‘ওয়ান্টেড’ তালিকায় ছিল। তাকে খতম করার পাশাপাশি ১টি এম-৪ কারবাইন রাইফেল, ১টি পিস্তল এবং অন্যান্য অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla