পাতে তখনও আধ-খাওয়া গরম ভাত, মেঝেতে শুয়ে ছটফট করছে শিশুরা, হাসপাতালে ভর্তি ৩৮ পড়ুয়া! কী হল হঠাৎ?

Mid Day Meal: একটি বেসরকারি স্কুলে মিড ডে মিল খাওয়ার পরই পডুয়ারা একে একে অসুস্থ হয়ে পড়ে। বমি, মাথা ব্যথা, পেটে ব্যথা হতে থাকে পড়ুয়াদের। অবস্থা বেগতিক দেখেই স্কুল কর্তৃপক্ষের তরফে অসুস্থ পড়ুয়াদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পাতে তখনও আধ-খাওয়া গরম ভাত, মেঝেতে শুয়ে ছটফট করছে শিশুরা, হাসপাতালে ভর্তি ৩৮ পড়ুয়া! কী হল হঠাৎ?
প্রতীকী চিত্রImage Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Oct 02, 2024 | 6:58 AM

মুম্বই: খাওয়া হজম হওয়া তো দূর, অনেকের খাওয়া শেষও হয়নি। তার আগে থেকেই শুরু হল প্রতিক্রিয়া। কারোর বমি হচ্ছে, কেউ মেঝেতে শুয়ে ছটফট করছে যন্ত্রণায়। বমি, পেট ব্যথা, মাথা ব্যথা ও অন্যান্য উপসর্গ নিয়েই হাসপাতালে ভর্তি করানো হল কমপক্ষে ৩৮ পড়ুয়াকে। স্কুলের মিড ডে মিল খেয়েই অসুস্থ হয়ে পড়ে পড়ুয়ারা।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে-তে। একটি বেসরকারি স্কুলে মিড ডে মিল খাওয়ার পরই পডুয়ারা একে একে অসুস্থ হয়ে পড়ে। বমি, মাথা ব্যথা, পেটে ব্যথা হতে থাকে পড়ুয়াদের। অবস্থা বেগতিক দেখেই স্কুল কর্তৃপক্ষের তরফে অসুস্থ পড়ুয়াদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অসুস্থ পড়ুয়াদের সকলের বয়স ৮ থেকে ১১ বছরের মধ্যে। কমক্ষে ৩৮ পড়ুয়া হাসপাতালে চিকিৎসাধীন বর্তমানে।

থানে পুরসভার অতিরিক্ত কমিশনার জানান, বর্তমানে পড়ুয়ারা বিপদের বাইরে। চিকিৎসায় সাড়া মিলছে। মঙ্গলবার দুপুরে মিড ডে মিলে ভাত আর মাটকি কারি পরিবেশন করা হয়েছিল। সেই খাবার খেয়েই অসুস্থ হয়ে পড়ে পড়ুয়ারা। ওই খাবারের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে, অভিভাবকদের দাবি, এর আগেও মিড ডে মিলের খাবার নিয়ে অভিযোগ উঠেছিল। খাবারের গুণমান, এমনকী, ন্যূনতম পরিচ্ছন্নতাও বজায় রাখা হয় না। এর আগে মিড ডে মিল থেকে কীটপতঙ্গ উদ্ধার হয়েছে। পড়ুয়াদের খাবার পরিবেশনের আগে প্রিন্সিপাল সেই খাবার পরীক্ষা করেন না বলেই অভিযোগ।