বি.১.৬১৭ ভ্যারিয়েন্ট নিয়ে ভুয়ো তথ্য পেশ করায় কমল নাথের বিরুদ্ধে অভিযোগ দায়ের বিজেপির

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইটে কমল নাথকে সরাসরি প্রশ্ন করেন, "মেরা ভারত কোভিড, ভারতীয় করোনা, এই ধরনের শব্দ কি কংগ্রেসের কাছে শোভা পায়?"

বি.১.৬১৭ ভ্যারিয়েন্ট নিয়ে ভুয়ো তথ্য পেশ করায় কমল নাথের বিরুদ্ধে অভিযোগ দায়ের বিজেপির
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 24, 2021 | 7:03 AM

ভোপাল: করোনার বি.১.৬১৭ ভ্যারিয়েন্টকে ভারতীয় ভ্যারিয়েন্ট বলে অ্যাখ্যা দেওয়ায় অভিযোগ দায়ের হল মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমল নাথের বিরুদ্ধে। বিপর্যয় মোকাবিলা আইন ও ১৮৮ ধারায় ভুল তথ্য প্রচারের অভিযোগে মামলা দায়ের করেছে বিজেপি।

শুক্রবার একটি ভার্চুয়াল বৈঠকে কমল নাথ বলেছিলেন, “গোটা বিশ্ব বি.১.৬১৭ ভ্যারিয়েন্টকে ভারতীয় ভ্যারিয়েন্ট হিসাবেই জানে। বর্তমানে বিশ্বের কাছে ভারত করোনার সমার্থক শব্দে পরিণত হয়েছে এবং মেরা ভারত মহানের বদলে মেরা ভারত কোভিডে পরিণত হয়েছে।”

প্রাক্তন মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে অত্যন্ত ক্ষুব্ধ হন বর্তমান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। একাধিক টুইটে তিনি কমল নাথের মন্তব্য ভারতের পক্ষে কতটা সম্মানহানিকর, তা তুলে ধরেন। টুইটে তিনি কমল নাথকে সরাসরি প্রশ্ন করেন, “মেরা ভারত কোভিড, ভারতীয় করোনা, এই ধরনের শব্দ কি কংগ্রেসের কাছে শোভা পায়? ভিন দেশে বসবাসকারী ভারতীয়দের সম্মান হানি হবে না এই ধরনের মন্তব্যে? দেশের সম্মানও কি আঘাত প্রাপ্ত হবে না? এইধরনের মন্তব্য কি দেশদ্রোহীতা নয়?”

তিনি আরও যোগ করে বলেন, “আমরা দিন-রাত করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছি এবং এই জাতীয় বিপর্যয়ে বাকি রাজনৈতিক দলগুলিও পাশে দাড়াবে বলে আশা করা হয়। কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথজীর মন্তব্যে আমি গভীরভাবে শোকাহত। উনি এই ধরনের মন্তব্য করে দেশবাসীর মনোবল ও ভাবমূর্তি নষ্ট করে দিচ্ছেন।”

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাডেকরও সাফ জানান যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে বি.১.৬১৭ ভ্যারিয়েন্টকে কখনওই ভারতীয় ভ্যারিয়েন্ট বলে অ্যাখ্যা দেওয়া হয়নি। কংগ্রেস নেতারা এভাবে দেশবাসীর মনে ভ্রান্ত ধারণা তৈরি করছে।

আরও পড়ুন: করোনা পরীক্ষায় ‘আতঙ্ক’, ট্রেন থামতেই ছুট লাগালেন ৪০০ পরিযায়ী শ্রমিক!