করোনা পরীক্ষায় ‘আতঙ্ক’, ট্রেন থামতেই ছুট লাগালেন ৪০০ পরিযায়ী শ্রমিক!

তামিলনাড়ু থেকে কেরল, অন্ধ্র প্রদেশ, ওড়িশা ও পশ্চিমবঙ্গ হয়ে অসমে আসা ওই ট্রেনের অধিকাংশ যাত্রীই পরিযায়ী শ্রমিক। একাধিক রাজ্যে লকডাউন জারি হওয়ায় তারা বাড়ি ফিরছিলেন।

করোনা পরীক্ষায় 'আতঙ্ক', ট্রেন থামতেই ছুট লাগালেন ৪০০ পরিযায়ী শ্রমিক!
স্টেশন ছেড়ে পালাচ্ছেন শ্রমিকেরা। ছবি: টুইটার।
Follow Us:
| Updated on: May 24, 2021 | 6:31 AM

গুয়াহাটি: যে কোনও প্রকারেই হোক, এড়াতে হবে করোনা পরীক্ষা। তাই ট্রেন থেকে নামতেই ছুট লাগালেন প্রায় ৪০০ যাত্রী। তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে ডিব্রুগড় অবধি বিবেক এক্সপ্রেস একটি স্টেশনে পৌঁছতেই যাত্রীরা পালিয়ে করোনা পরীক্ষা এড়িয়ে যান।

বিভিন্ন রাজ্যের মতো অসমেও ট্রেন যাত্রীদের জন্য বাধ্যতামূলক স্ক্রিনিং ও করোনা পরীক্ষার নিয়ম জারি করা হয়েছে। সেই নিয়ম মতোই জাগি রোড স্টেশনে করোনা পরীক্ষার বুথ তৈরি করা হয়। কিন্তু ট্রেন থেকে নেমেই যাত্রীরা পড়িমড়ি ছুট লাগান নমুনা পরীক্ষা এড়ানোর জন্য। পুলিশ ও রেল আধিকারিকরা হাতে গোনা কয়েকজনকেই ধরতে পারেন।

জানা গিয়েছে, তামিলনাড়ু থেকে কেরল, অন্ধ্র প্রদেশ, ওড়িশা ও পশ্চিমবঙ্গ হয়ে অসমে আসা ওই ট্রেনের অধিকাংশ যাত্রীই পরিযায়ী শ্রমিক। একাধিক রাজ্যে লকডাউন জারি হওয়ায় তারা বাড়ি ফিরছিলেন। কিন্তু করোনা সংক্রমণ ও পরীক্ষা নিয়ে অসচেতনতা ও ভ্রান্ত ধারণার কারণেই তারা পরীক্ষা এড়াতে পালিয়ে যান স্টেশন থেকে।

এর আগে গত মাসে বিহারের বক্সারেও একই দৃশ্য দেখা যায়। যেখানে ভিন রাজ্য থেকে আগত পরিযায়ী শ্রমিকরা করোনা পরীক্ষা এড়াতে ছুটে পালাচ্ছেন।

অসমে গতকাল প্রায় ছয় হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন, একদিনেই মৃত্যু হয়েছে ৮০ জনের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩.৬৫ লক্ষ পার করল।

আরও পড়ুন: ভারতে করোনায় মৃত্যু সংখ্যা ৩ লক্ষের বেশি, চাঞ্চল্যকর রিপোর্ট