সবাই ঠিক মতো ভ্যাকসিন পাচ্ছে? খতিয়ে দেখতে স্বেচ্ছাসেবীদের নামাচ্ছে বিজেপি

দেশ জুড়ে ভ্যাকসিন (Vaccine) পাওয়ার ক্ষেত্রে নানা ধরনের সমস্যার অভিযোগ উঠছে। আর সেই সব অভিযোগের জেরে সমালোচনার শিকার হচ্ছে কেন্দ্রের বিজেপি (BJP) সরকার।

সবাই ঠিক মতো ভ্যাকসিন পাচ্ছে? খতিয়ে দেখতে স্বেচ্ছাসেবীদের নামাচ্ছে বিজেপি
ফাইল চিত্র

নয়া দিল্লি: করোনার ভ্যাকসিন নিয়ে সাধারণ মানুষের হয়রানির খবর আসছে বিভিন্ন রাজ্য থেকে। প্রথম ডোজ পেলেও দ্বিতীয় ডোজ পেতে সমস্যায় পড়ছেন অনেকে। আর এ বার সেই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া ঠিক মতো হচ্ছে কি না, মানুষ ঠিক মতো ভ্যাকসিন পাচ্ছে কিনা, তা খতিয়ে দেখতে পথে নামবেন বিজেপির স্বেচ্ছাসেবীরা। সম্প্রতি দলের শীর্ষ নেতৃত্ব এই সিদ্ধান্ত নিয়েছে। ‘সেবা হি সংস্থান’ কর্মসূচিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

দলের তরফে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। শুধু টিকাকরণ প্রক্রিয়া নয়, ত্রান বিতরণ, স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়ার মতো কাজও দেখাশোনা করবেন ওই স্বেচ্ছাসেবীরা। ৪৫ বছরের বেশি বয়সী দেশের সব মানুষ ভ্যাকসিন পেয়েছেন কি না সেই বিষয়ে নজর দিতে বলা হয়েছে।

এ ছাড়া ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে থাকা ব্যক্তিদের মধ্যে যাদের সংক্রমণের সম্ভাবনা বেশি, তাদের টিকাকরণের বিষয়েও গুরুত্ব দিতে বলা হয়েছে। যাঁরা ডেলিভারি দেন, রিক্সা চালান, বাড়িতে বাড়িতে পরিচারিকার কাজ করেন, সংবাদপত্র বিলি করেন বা গ্যাস সিলিন্ডার দোতে যান, তাঁদের দ্রুত ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেবেন বিজেপির এই কর্মীরা।

আরও পড়ুন: এলজেপির ভাঙনে হাত নেই জেডিইউ-র! অবস্থান স্পষ্ট করছে না বিজেপি

অন্য দিকে সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে যাঁদের ২ বছরের কম বয়স সন্তান আছে, তাঁদের বাবা-মায়েদের ভ্যাকসিন নিতে উৎসাহিত করা হবে। যেহেতু বিশেষজ্ঞরা মনে করছেন, পরের তরঙ্গে শিশুদের ক্ষেত্রে সংক্রমণের সম্ভাবনা বেশি আছে, তাই এই ক্ষেত্রে নজর দেওয়ার কথা বলা হয়েছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla