ভিডিয়ো: ভারতীয় উৎসবের রঙে সেজে উঠল বুর্জ খলিফা!

Telengana, Dubai, তেলেঙ্গানা জাগৃতির পরিচালনায়, এবারের বথুকাম্মা উৎসবের সংস্করণটি ছিল বেশ অনন্য। অস্কার অ্যাওয়ার্ড প্রাপ্ত সুরকার এ আর রহমানের সুরে "আলিপুলা ভেনেলা" নামের একটি গানের ভিডিয়ো প্রকাশিত হয়েছে। পরিচালনার দায়িত্বে ছিলেন পরিচালক গৌতম বাসুদেব মেনন।

ভিডিয়ো: ভারতীয় উৎসবের রঙে সেজে উঠল বুর্জ খলিফা!
ছবি টুইটার
Follow Us:
| Updated on: Oct 24, 2021 | 1:54 PM

দুবাই: ভারতে চলছে উৎসবের মরশুম। সারবছর ধরে এই সময়ের জন্য অপেক্ষা করে থাকে আসমুদ্রহিমাচল। পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রে উৎসবের আমেজ, তাঁর ছোঁয়া বিদেশের মাটিতে লাগবে না এমনটা কী আর হয়? শনিবার, তেলেঙ্গানার (Telengana) ফুলের উৎসব বথুকম্মা (Bathukamma festival ) বিশ্বের নজর কেড়ে নিল। সৌজন্যে পৃথিবীর উচ্চতম স্থাপত্য দুবাইয়ের বুর্জ খলিফা (Burj Khalifa)। বথুকম্মা উৎসবের রঙে আলোকিত হয়ে নজর কেড়ে নিয়েছে বুর্জ খলিফা। এই উৎসবের আলোকে এক অভিনব লাইট শো আয়োজন করা হয়েছে।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (K Chandrashekar Rao) কন্যা তথা প্রাক্তন সাংসদ কবিতা কালভাকুন্তলার (Kalvakuntla Kavitha ) উদ্যোগেই দুবাইয়ের এই স্থাপত্যে লাইট শো আয়োজিত হয়েছে। জানা গিয়েছে তেলেঙ্গানার সংস্কৃতির সঙ্গে জড়িত বথুকম্মা উৎসবে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েই এই উদ্যোগ নেন কবিতা। ‘তেলেঙ্গানা জাগৃতি’ (Telangana Jagruthi) নামক একটি সাংস্কৃতিক ও সাহিত্যিক সংগঠনের নেতৃত্বে রয়েছেন কবিতা। পৃথক তেলেঙ্গানা রাজ্যের দাবিতে আন্দোলনের সময় এই সংগঠনটি তৈরি করা হয়েছিল। তেলেঙ্গানার সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও উদযাপনের জন্য কাজ করে ‘তেলেঙ্গানা জাগৃতি’।

নিজের টুইটারে এই অপরূপ দৃশ্য সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন কবিতা। দেখুন ভিডিয়ো

তেলেঙ্গানা জাগৃতির পরিচালনায়, এবারের বথুকাম্মা উৎসবের সংস্করণটি ছিল বেশ অনন্য। অস্কার অ্যাওয়ার্ড প্রাপ্ত সুরকার এ আর রহমানের (A R Rahman) সুরে “আলিপুলা ভেনেলা” নামের একটি গানের ভিডিয়ো প্রকাশিত হয়েছে। পরিচালনার দায়িত্বে ছিলেন পরিচালক গৌতম বাসুদেব মেনন (Gautam Basudev Menon)। উৎসবের মরসুমে এই গান সুপারহিট হয়েছে। বুর্জ খলিফার স্ক্রিনে “জয় হিন্দ” এবং “জয় তেলেঙ্গানা” স্লোগান দর্শকদের মধ্যে আনন্দ এবং গর্বের সঙ্গে প্রতিধ্বনিত হয়েছে। অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিশাহি ও ভারতের সম্মানিত বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে কবিতাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি দুর্গাপুজোর (Durga Puja 2021) সময় পুজো প্যান্ডেলে বুর্জ খলিফা তৈরি করে তাক লাগিয়েছিল কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাব (Sree Bhumi Sporting Club)। করোনা আবহেও মৃত্যু ভয় উপেক্ষা করে কাতারে কাতারে মানুষ বুর্জ খলিফা দর্শনের স্বাদ উপভোগ করতে ভিড় জমিয়েছিলেন শ্রীভূমির পুজো প্যান্ডেলে।

আরও পড়ুন ১০ মাসের ব্যবধান, কলকাতার পর্নোগ্রাফি চক্রের মূল পাণ্ডে অবশেষে গ্রেফতার

আরও পড়ুন ভাগ্নের দেহ মিলেছে, এখনও উত্তরকাশীতে খোঁজ নেই মামার! সময়ের সঙ্গে বাড়ছে অনিশ্চয়তা