দিল্লি বিস্ফোরণকাণ্ড: ৪ মাস পর প্রকাশিত সিসিটিভি ফুটেজ, ২ অভিযুক্তের খোঁজে ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা এনআইএ-র

গত ২৯ জানুয়ারি দিল্লির এপিজে আব্দুল কালাম রোডে ইজরায়েল দূতাবাসের থেকে ১৫০ মিটার দূরত্বেই আইইডি বিস্ফোরণ (IED Blast) হয়।

দিল্লি বিস্ফোরণকাণ্ড: ৪ মাস পর প্রকাশিত সিসিটিভি ফুটেজ, ২ অভিযুক্তের খোঁজে ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা এনআইএ-র
সন্দেহভাজন ওই দুই ব্যক্তি।

নয়া দিল্লি: বছরের শুরুতেই রাজধানীতে বিস্ফোরণের ঘটনায় কেঁপে উঠেছিল আন্তর্জাতিক মহলও। দিল্লিতে অবস্থিত ইজরায়েল দূতাবাস (Israel Embassy) থেকে ঢিল ছোঁড়া দূরত্বে আইইডি বিস্ফোরণ(IED Blast)-র ঘটনায় তদন্তভার নেওয়ার চারমাস পরে সিসিটিভি ফুটেজে ধরা পড়া সন্দেহভাজন দুই ব্যক্তির ছবি সামনে আনল জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। অভিযুক্তদের খোঁজ দিতে পারলে ১০ লক্ষ টাকার পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

গত ২৯ জানুয়ারি দিল্লির এপিজে আব্দুল কালাম রোডে ইজরায়েল দূতাবাসের থেকে ১৫০ মিটার দূরত্বেই আইইডি বিস্ফোরণ (IED Blast) হয়। বিস্ফোরণের মাত্রা জোরালো না হওয়ায় ঘটনায় কেউ আহত হননি, তবে পুড়ে যায় বিস্ফোরণস্থলের পাশে দাড়ানো তিনটি গাড়ি। প্রাথমিক তদন্তের পর দিল্লি পুলিশের স্পেশাল সেলের তরফে জানানো হয়, ঘটনাস্থলের কাছ থেকেই উদ্ধার হয়েছে একটি চিরকুট ও আধপোড়া লাল ওড়না। সেই চিরকুটে লেখা ছিল, “এতো সবে ট্রেলর”। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এনআইএ-র হাতে তদন্তভার তুলে দেওয়া হয়।

মঙ্গলবার এনআইএ-র তরফে বিবৃতিতে জানানো হয়, তদন্তকাকরী সংস্থা ওই দুই অভিযুক্তকে চিহ্নিত ও গ্রেফতার করতে সাহায্য চাইছে। বিস্ফোরণের দিন তাদের ঘটনাস্থলের আশেপাশে ঘুরতে দেখা গিয়েছিল। অভিযুক্ত দুই ব্যক্তির খোঁজ দিতে পারলে বা তাদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানালে ১০ লক্ষ টাকার পুরস্কারও দেওয়া হবে বলে জানানো হয়েছে।

তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, ঘটনার কোনও প্রত্যক্ষদর্শীর খোঁজ না মিললেও পুলিশ সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেই ঘটনাক্রম সম্পর্কে জানতে পেরেছিল। পরে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে এই তদন্তের ভার এনআইএ-র হাতে তুলে দেওয়া হয়।

এ দিকে, বিস্ফোরণের ঘটনার পরই ইজরায়েলের তৎকালীন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে দেশের প্রধানমন্ত্রীও জানিয়েছিলেন ঘটনার নিরপেক্ষ তদন্ত নিয়ে ভারতের উপর পূর্ণ আস্থা রয়েছে।

আরও পড়ুন: রাহুলের মুখে রাম নামে ক্ষুব্ধ আদিত্যনাথ, টুইটযুদ্ধে বললেন, ‘জীবনে তো কখনও সত্য কথা বলেননি’ 

Click on your DTH Provider to Add TV9 Bangla