পঞ্জাবে অভূতপূর্ব জয়, ভাতিণ্ডায় ইতিহাস তৈরি করল কংগ্রেস

৫৩ বছরের ইতিহাসে বদল আনল কংগ্রেস। পিছনে ফেলে দিল শিরোমণি অকালি দলকে।

পঞ্জাবে অভূতপূর্ব জয়, ভাতিণ্ডায় ইতিহাস তৈরি করল কংগ্রেস
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2021 | 5:33 PM

চণ্ডীগড়: পঞ্জাবের পুরভোটে অভূতপূর্ব সাফল্য কংগ্রেসের। সদ্য বিজেপির সঙ্গ ছাড়া শিরোমণি অকালি দলকে পিছনে ফেলে দিল তারা। বুধবার প্রকাশিত ফলাফলে দেখা গেল সংখ্যাগরিষ্ঠতা নিয়েই এগিয়ে কংগ্রেস।

এ দিন যে সব পুরনিগমের ফল প্রকাশিত হয়েছে, তার মধ্যে মোগা, হোশিয়ারপুর, কাপুরথাল, আবোহার, পাঠানকোট, বাতালা, ভাতিণ্ডার মতো কেন্দ্রে জয়ী কংগ্রেস। পঞ্জাবের আটটি পুরনিগমের ২,৩০২ ওয়ার্ডের ভোটগণনা হয় এ দিন। শুধুমাত্র মোহালি পুরনিগমের ভোট বৃহস্পতিবার গণনা হবে। কারণ সেখানকোর দুটি কেন্দ্রে পুনর্নির্বাচন হবে।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন যশ, সৌমিলি, পাপিয়া

আগামী বছর বিধানসভা ভোট পঞ্জাবে। তাই এই ভোট এ রাজ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মধ্যে ভাতিণ্ডা কেন্দ্রের জয় কংগ্রেসের কাছে ঐতিহাসিক। ৫৩ বছরে প্রথমবার ভাতিণ্ডা পুরনিগম পেল কংগ্রেস মেয়র। এর আগে শিরোমণি আকালি দল ছিল এই পুরনিগমের ক্ষমতায়। ভাতিণ্ডায় ৫০টির মধ্যে ৪৩টি আসনে জয় পেয়েছে অমরিন্দর সিংয়ের দল।

কৃষি বিল নিয়ে কিছুদিন আগেই বিজেপির হাত ছেড়েছে শিরোমণি আকালি দল। সেই জন্যই তাদের এই খারাপ ফল কিনা, সেই প্রশ্নই তুলছে রাজনৈতিক মহল। এ দিকে, কৃষক আন্দোলনের সূত্রপাত যে রাজ্যে সেখানে বিজেপি বিরোধী হাওয়া তৈরি হয়েছে বলেই মনে করছেন অনেকে।