গঙ্গার ধারে পড়ে রয়েছে শতাধিক দেহ, করোনা আবহে হাড়হিম করা ছবি

চৌসার প্রশাসনিক আধিকারিক অশোক কুমার জানান, ৪০-৫০টি মৃতদেহ ভেসে আসতে দেখা গিয়েছে মহাদেব ঘাটে। তবে অন্যান্য সূত্রে জানা গিয়েছে সংখ্যাটা ১০০।

গঙ্গার ধারে পড়ে রয়েছে শতাধিক দেহ, করোনা আবহে হাড়হিম করা ছবি
গঙ্গার ধারে পড়ে রয়েছে মৃতদেহ
Follow Us:
| Updated on: May 10, 2021 | 6:47 PM

পটনা: করোনার (COVID) দ্বিতীয় ঢেউ অমানবিকতারও পাঠ পড়াচ্ছে। রোজ হাহাকার মৃত্যু-মিছিল তো ছিলই। তার সঙ্গে উঠে এল সৎকারে ব্যর্থতার কঠিন সত্যি। বিহারের বক্সার জেলার চৌসায় গঙ্গার ধারে পড়ে রয়েছে শতাধিক দেহ, এমনটাই জানা গিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত। মৃতদেহগুলি করোনা আক্রান্তের, উঠছে সেই সন্দেহও। চৌসায় গঙ্গার জলে ভেসে আসছে মৃতদেহ। স্থানীয় প্রশাসনের অভিযোগ, গঙ্গার ওপারে উত্তর প্রদেশ থেকে ভাসিয়ে দেওয়া হয়েছে দেহ।

চৌসার প্রশাসনিক আধিকারিক অশোক কুমার জানান, ৪০-৫০টি মৃতদেহ ভেসে আসতে দেখা গিয়েছে মহাদেব ঘাটে। তবে অন্যান্য সূত্রে জানা গিয়েছে সংখ্যাটা ১০০। আরেক আধিকারিক কেকে উপাধ্যায় বলেন, “অন্তন ৫-৭ দিন ধরে জলে ফেলা হয়েছে মৃতদেহগুলিকে। আমরা সৎকারের ব্যবস্থা করছি। উত্তর প্রদেশের বাহরাইচ, বারাণসী না কি এলাহাবাদ থেকে মৃতদেহগুলি ভেসে এসেছে তা তদন্ত করে দেখা হবে।”

তাঁর দাবি, মৃতদেহগুলি বিহারের নয়, কারণ এখানে জলে ফেলার রীতি নেই। এলাকায় এই ঘটনার পর জোর চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ গঙ্গার ধারে পড়ে থাকা ওই দেহগুলির চারপাশে সারমেয় ঘুরে বেড়াচ্ছে। সেখান থেকে তৈরি হচ্ছে করোনা বিস্ফোরণের সম্ভাবনা। উল্লেখ্য, এর আগে উত্তর প্রদেশের হামীরপুর জেলায় যমুনা নদীতে মৃতদেহ ভাসতে দেখা গিয়েছে। তাই বিহার আর উত্তর প্রদেশের মধ্যে দেহ নিয়ে তরজা শুরু হয়েছে। কংগ্রেসের অবশ্য অভিযোগ করোনায় মৃতের সংখ্যা লুকোতেই এই কৌশল।

আরও পড়ুন: ৪৮ ঘণ্টাতেই কামাল, করোনা অতিমারিতে ইতি টানতে পারে পরিচিত এই ওষুধ