Anubrata Mondal: কেষ্টর জামিনের আবেদন খারিজ রাউস অ্যাভিনিউ কোর্টে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Jan 24, 2023 | 5:30 PM

Enforcement Directorate: ইডির মামলায় জামিনের আবেদন করেছিলেন অনুব্রতর আইনজীবী। কিন্তু সেই আবেদন এদিন খারিজ করে দিল রাউস অ্যাভিনিউ কোর্ট। বিচারক রঘুবীর সিং এদিন কেষ্টর জামিনের আবেদন খারিজ করেন।

Anubrata Mondal: কেষ্টর জামিনের আবেদন খারিজ রাউস অ্যাভিনিউ কোর্টে
অনুব্রত মণ্ডল

নয়া দিল্লি: জামিন পেলেন না অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট মঙ্গলবার অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ করে দিল। গরুপাচার মামলায় (Cow Smuggling Case) দীর্ঘদিন ধরে জেলবন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির (Enforcement Directorate) তরফে তাঁর বিরুদ্ধে এখনও চার্জশিট দাখিল করতে পারেনি আদালতে। এমন অবস্থায় ইডির মামলায় জামিনের আবেদন করেছিলেন অনুব্রতর আইনজীবী। কিন্তু সেই আবেদন এদিন খারিজ করে দিল রাউস অ্যাভিনিউ কোর্ট। বিচারক রঘুবীর সিং এদিন কেষ্টর জামিনের আবেদন খারিজ করেন।

অনুব্রত মণ্ডল বর্তমানে রয়েছেন আসানসোল সংশোধনাগারে। সিবিআই-এর হাতে গ্রেফতার অনুব্রতকে শোন অ্যারেস্ট করে দিল্লিতে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করে দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অনুব্রতর দিল্লিযাত্রা যখন প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল, তখন হঠাৎই দুবরাজপুর থানার পুলিশ অপর একটি মামলায় তাঁকে শোন অ্যারেস্ট করে এবং নিজেদের হেফাজতে নেয়। পরে অবশ্য সেই মামলায় জামিন পান তিনি। এদিকে অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার যে অনুমতি রাউস অ্যাভিনিউ কোর্ট ইডিকে দিয়েছিল, সেটিকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত। সেই মামলার শুনানিও বার বার পিছিয়ে যাচ্ছে। গতকালের শুনানিও ফের পিছিয়ে গিয়েছে। ফলে আপাতত দিল্লিযাত্রা থমকেই রয়েছে অনুব্রত মণ্ডলের।

প্রসঙ্গত, অপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর করা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে মামলার শুনানি চলছে আসানসোল আদালতে। সেই মামলার শুনানিতেও অতীতে একাধিকবার জামিনের আবেদন করেছিলেন অনুব্রতর আইনজীবী। তবে সেই জামিনের আবেদন ধোপে টেকেনি। যদিও আসানসোল আদালতের শেষ বারের শুনানিতে অনুব্রত মণ্ডলের জামিনের জন্য আবেদন জানাননি তাঁর আইনজীবী।

এদিকে গরু পাচারের তদন্তে নেমে বীরভূমে বেশ কিছু বেনামি অ্যাকাউন্টের খোঁজ কেন্দ্রীয় গোয়েন্দারা পেয়েছেন বলে সূত্রের খবর। সেই সব বেনামি অ্যাকাউন্টগুলির সঙ্গে অনুব্রত মণ্ডলের কোনও যোগ রয়েছে কি না, সেই দিকগুলি খতিয়ে দেখছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla