Delhi IAS: পোষ্যর সান্ধ্য ভ্রমণে বন্ধ থাকবে স্টেডিয়াম! ‘ফরমান’ জারি করে লাদাখে বদলি দিল্লির আমলা, বদলির মুখে স্ত্রীও

Delhi IAS: বিতর্কিত আইএএস আধিকারিকের বদলির বিষযে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। তাতেই জানানো হয়েছে ১৯৯৪ ব্যাচের আইএএস অফিসার সঞ্জীব খিরওয়ারকে পাঠানো হচ্ছে লাদাখে।

Delhi IAS: পোষ্যর সান্ধ্য ভ্রমণে বন্ধ থাকবে স্টেডিয়াম! ‘ফরমান’ জারি করে লাদাখে বদলি দিল্লির আমলা, বদলির মুখে স্ত্রীও
ছবি - বিতর্কের মুখে বদলি
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 1:27 AM

নয়া দিল্লি: পোষ্যকে নিয়ে স্টেডিয়ামে (Stadium) ঘুরতে যাওয়ার জন্য বন্ধ হয়েছিল খোলায়াড়দের প্রশিক্ষণ। সময়ের আগেই ঘরে ফিরতে হচ্ছিল কোচকে। এমনকী সন্ধ্যার পর স্টেডিয়ামে যাতে কোনও অনুশীলন না চলে তার জন্য জারি করেছিলেন ফরমান। কথা হচ্ছে দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (Delhi Principal Secretary) সঞ্জীব খিরওয়ারকে(Sanjeev Khirwar) নিয়ে। এই খবর প্রকাশ্যে আসতেই তীব্র হিন্দোল ওঠে রাজধানীর বুকে। নড়েচড়ে বসে কেজরিওয়াল প্রশাসন। এই বিতর্কের আবহেই এবার দিল্লি থেকে সরাসরি লাদাখে বদলি করা হল এই বিতর্কিত আমলাকে। ছাড় পাননি তাঁর স্ত্রীও। তিনিও বদলি হয়ে গিয়েছেন অরুণাচল প্রদেশে। যা নিয়েই জোর চর্চা চলছে দিল্লির অন্দরে। 

সূত্রের খবর, দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামের একজন কোচ সম্প্রতি দাবি করেন তিনি আগে রাত আটটা থেকে সাড়ে ৮টা পর্যন্ত প্রশিক্ষণ দিতেন। কিন্তু, এখন সন্ধ্যা সাতটা বাজতে না বাজতেই তাঁরে মাঠ ছাড়তে বলা হয়। ওই আইএস অফিসাবের নির্দেশেই বিগত বেশ কিছুদিন ধরে এই ফরমান জারি হয়েছিল। তিনি ওই সময়ে তাঁর পোষ্যকে নিয়ে যাতে ‘নির্বিঘ্নে’ মাঠে ঘুরতে পারেন তাই এই ফরমান জারি করা হয়েছিল। এদিকে এই স্টেডিয়ামটি দিল্লি সরকার দ্বারা পরিচালিত। যেখানে প্রশিক্ষণ নেন রাজ্য থেকে জাতীয় স্তরের অ্যাথলিটরা। কিন্তু, সেখানেই কীভাবে একজন আমলার প্রভাবে বন্ধ হতে পারে প্রশিক্ষণ? এই প্রশ্নই উঠতে শুরু থাকে বিভিন্ন মহলে। 

এদিকে এই বিতর্কিত আইএএস আধিকারিকের বদলির বিষযে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। তাতেই জানানো হয়েছে ১৯৯৪ ব্যাচের আইএএস অফিসার সঞ্জীব খিরওয়ারকে পাঠানো হচ্ছে লাদাখে। একইসঙ্গে তাঁর স্ত্রী রিঙ্কু দুগগাকে পাঠানো হচ্ছে অরুণাচল প্রদেশে। একইসঙ্গে ওই স্টেডিয়ামে যাতে যাতে নৈশ্যকালীন প্রশিক্ষণ ফের চালু করা হয় তা দেশার জন্য সংশ্লিষ্ট বিভাগকে বিশেষ নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পাশাপাশি প্রশিক্ষণের সময় যাতে অ্যাথলিটরা স্টেডিয়ামের সমস্ত সুযোগ সুবিধা পান তার উপরেও বিশেষ ভাবে নজর দিতে বলা হয়েছে। এদিকে, সরকারি আধিকারিকদের প্রভাব খাটানোর গল্প নতুন নয়। এবার একেবারে রাজধানীর বুকে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য শুরু হয় গিয়েছিল প্রশাসনিক মহলে।