DGCA on IndiGO Flight Incident: উড়ানের আগেই আগুনের ফুলকি, IndiGO বিমান ঘটনায় বিস্তারিত তদন্তের আশ্বাস DGCA-র

DGCA on IndiGO Flight Incident: গতকাল বেঙ্গালুরুগামী IndiGO বিমানের ইঞ্জিনে উড়ানের কয়েক সেকেন্ডের মধ্যেই আগুনের ফুলকি দেখা যায়। এই ঘটনায় বিস্তারিত তদন্তের আশ্বাস দিয়েছে DGCA।

DGCA on IndiGO Flight Incident: উড়ানের আগেই আগুনের ফুলকি, IndiGO বিমান ঘটনায় বিস্তারিত তদন্তের আশ্বাস DGCA-র
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2022 | 11:56 AM

নয়া দিল্লি: গতকাল বেঙ্গালুরুগামী একটি বিমানে আগুন ধরে গিয়েছিল। শুক্রবার ইন্ডিগোর (Indigo Flight) 6E-2131 উড়ানটির দিল্লি থেকে বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল। কিন্তু উড়ানের কয়েক সেকেন্ডের মধ্যেই বিমানের একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। তারপরই তড়িঘরি দিল্লি বিমানবন্দরে বিমানটির জরুরি অবতরণ করানো হয়। বিমানের এক যাত্রী ইঞ্জিন থেকে আগুনের ফুলকি বেরনোর একটি ভিডিয়ো করেন। সোশ্যাল মিডিয়ায় আলোর গতিতে ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো। এবার গতকালের এই ঘটনার পর স্বাভাবিকভাবেই যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে। আর এই ঘটনার কারণ খতিয়ে দেখার জন্য ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (Directorate General of Civil Aviation)-র তরফে তদন্ত করা হবে বলে জানানো হয়েছে।

গতকাল রাত ৯ টা ৪৫ নাগাদ এই ঘটনা ঘটে। সেই সময় ইন্ডিগোর ওই বিমানে ছিলেন ১৮৪ জন। ঘটনার সঙ্গে সঙ্গেই যাত্রীদের বিমান থেকে নামানো হয়নি। রাত ১১ টা নাগাদ বিমান থেকে যাত্রীদের নামিয়ে আনা হয়। মধ্যরাতে তাঁদের অন্য একটি বিমান দেওয়া হয়। দিল্লি পুলিশ জানিয়েছে, সমস্ত যাত্রী ও ক্রু সদস্যরা নিরাপদ রয়েছেন। অসামরিক বিমান নিয়ন্ত্রক ডিজিসিএ-র প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, পাইলট ইঞ্জিনে অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করেছিলেন। ডিজিসিএ জানিয়েছে, এই ঘটনার বিস্তারিত তদন্ত করা হবে এবং যথাযথ ব্যবস্থাও নেওয়া হবে।

এদিকে এই ঘটনায় ভয়াবহ অভিজ্ঞতা হয়েছে বিমান যাত্রীদের। যাত্রী সুরক্ষা নিয়ে উঠেছে প্রশ্নও। প্রিয়ঙ্কা কুমার নামে এক যাত্রী জানিয়েছিলেন,৫ থেকে ৬ সেকেন্ডের মধ্যেই বিমান ছেড়ে যেত। কিন্তু হঠাৎ তিনি লক্ষ্য করেন বিমানের একটি ডানা থেকে আগুনের ফুলকি বের হচ্ছে। সেই ফুলকি ভয়াবহ আগুনের আকার ধারণ করে। তারপরই সঙ্গে সঙ্গে বিমানের ইঞ্জিন বন্ধ করে দেওয়া হয়। তিনি জানিয়েছিলেন, বিমান চালক ইঞ্জিনের গোলযোগের বিষয়ে যাত্রীদের অবগত করেছিলেন। এদিকে রাত ১১ টা নাগাদ তিনি জানিয়েছিলেন, তখনও তাঁরা বিমানেই ছিলেন। তবে সব পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। এদিকে এই ঘটনার পরই ইন্ডিগোর তরফে বিবৃতি প্রকাশ করে ঘটনার সম্বন্ধে জানানো হয়েছে।