ED arrests Saket Gokhale: TMC মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেফতার করল ED

Saket Gokhale arrested: সাকেত গোখলেকে আগেই অপর একটি মামলায় গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ। সেই মামলায় এখনও জামিন পাননি তৃণমূল মুখপাত্র।

ED arrests Saket Gokhale: TMC মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেফতার করল ED
সাকেত গোখলে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 3:30 PM

নয়া দিল্লি: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) হাতে গ্রেফতার তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে (Saket Gokhale Arrested)। আর্থিক তছরূপের মামলায় বুধবার তৃণমূল নেতা সাকেত গোখলে গ্রেফতার করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে একত্রিত করা লক্ষাধিক টাকার তহবিল সাকেত গোখলে অপব্যবহার করেছেন। প্রসঙ্গত, সাকেত গোখলেকে আগেই অপর একটি মামলায় গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ। সেই মামলায় এখনও জামিন পাননি তৃণমূল মুখপাত্র। গতকাল গুজরাট হাইকোর্ট সাকেতের জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল। আর এরই মধ্যে ইডি ফের গ্রেফতার করল সাকেত গোখলেকে।

ক্রাউড ফান্ডিং বলতে বোঝায় যখন জনসাধারণের উপকারে কোনও কাজের জন্য মানুষের থেকে টাকা চাওয়া। সেই টাকা ব্যক্তিগত কাজে বা অন্য কোনওভাবে ব্যবহার করলে সেটি আর্থিক তছরূপের আওতায় পড়ে। ইডির তরফ থেকে সেই অভিযোগই আনা হয়েছে সাকেত গোখলের বিরুদ্ধে এবং সেই কারণে সাকেতকে তারা নিজেদের হেফাজতে নিতে চায়।

সাকেতের আইনজীবী আদালতকে আরও জানিয়েছিলেন, যে তাঁর মক্কেল অতীতে একজন আরটিআই কর্মী ও সমাজকর্মী হিসেবে কাজ করেছেন। যে সময়ে তিনি ক্রাউড ফান্ডিং করেছিলেন, সেই সময়ে তিনি এও জানিয়েছিলেন যে এই কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য এবং নিজের বেঁচে থাকার জন্য টাকার প্রয়োজন। তবে আহমেদাবাদ পুলিশ তাঁর বিরুদ্ধে তহবিলের টাকার অপব্যবহার ও ব্যক্তিগত কাজে ব্যবহারের যে অভিযোগ তুলেছে, তা অস্বীকার করেছেন সাকেত গোখলের আইনজীবী।

গুজরাট হাইকোর্টে সাকেতের আইনজীবী আরও জানিয়েছিলেন, তৃণমূলে যোগ দেওয়ার পর তিনি সেই কর্মসূচি বন্ধ করে দিয়েছিলেন। পাশাপাশি গোখলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর আয়ের যাবতীয় হিসেব রয়েছে এবং তিনি নিয়মিত আয়কর জমা করেছেন বলেও দাবি করেন তৃণমূল মুখপাত্রর আইনজীবী। এখনও পর্যন্ত তাঁর বিরুদ্ধে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলেই দাবি সাকেতের আইনজীবীর।