স্বরাষ্ট্রমন্ত্রীর নামে তোলাবাজির অভিযোগকারী পরমবীর সিংয়ের নামেও একই অভিযোগ, বয়ান রেকর্ড সিআইডির

বুধবার সোনু জালান ও কেতান তান্নার বয়ান প্রায় তিন ঘণ্টা ধরে রেকর্ড করা হয় নবি মুম্বইয়ের সিআইডি অফিসে।

স্বরাষ্ট্রমন্ত্রীর নামে তোলাবাজির অভিযোগকারী পরমবীর সিংয়ের নামেও একই অভিযোগ, বয়ান রেকর্ড সিআইডির
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 7:47 AM

মুম্বই: স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে কোটি কোটি টাকার তোলাবাজির অভিযোগের একমাস ঘুরতে না ঘুরতেই মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের নামেও উঠেছিল তোলাবাজির অভিযোগ। সেই সূত্রেই এ বার ব্যবসায়ী কেতন মনসুখলাল তান্না ও ক্রিকেট বুকি সোনু জালানকে জিজ্ঞাসাবাদ ও তাদের বয়ান রেকর্ড করল সিআইডি।

চলতি মাসের শুরুতেই পরমবীর সিংয়ের নামে তোলাবাজির অভিযোগ আনে তিন ব্যবসায়ী। যেহেতু তাঁর অভিযোগের প্রেক্ষিতে মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্ত হচ্ছে, তাই তদন্তের নিরপেরক্ষা বয়ান রাখতে, তাঁর বিরুদ্ধেও সিআইডি তদন্তের নির্দেশ দেওয়া হয়।

অভিযোগকারী সোনু জালাল মহারাষ্ট্রের ডিরেক্টর জেনারেল অব পুলিশের কাছে একটি চিঠি লিখে পরমবীর সিং সহ কয়েকজন পুলিশ অফিসারের বিরুদ্ধে ৩.৪৫ কোটি টাকা তোলাবাজির অভিযোগ আনে। একইভাবে ব্যবসায়ীা কেতন মনসুখলাল ও মুনির আহমেদ পাঠানও দাবি করেন যে, তাঁদের ভুয়ো মামলায় ফাঁসিয়ে নিয়মিত কোটি টাকা আদায় করা হত।

বুধবার সোনু জালান ও কেতান তান্নার বয়ান প্রায় তিন ঘণ্টা ধরে রেকর্ড করা হয় নবি মুম্বইয়ের সিআইডি অফিসে। এই বিষয়ে সোনু জালান বলেন, “আমি খুশি যে পুলিশ অবশেষ গোটা বিষয়ের তদন্তে নেমেছে। পরমবীর সিংয়ের বিরুদ্ধে প্রমাণ নিয়ে আমাদের ফের আসতে বলা হয়েছে।”

এ দিকে, এই বিষয়ে প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, “প্রতিদিনই পরমবীর সিংয়ের বিরুদ্ধে নতুন অভিযোগ সামনে আসছে। পুলিশ অফিসার অনুপ ডাঙ্গে ও ভীমরাও ঘাটগেও দুর্নীতির অভিযোগ এনেছে। বিভিন্ন ব্যবসায়ীরাও তার বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আনছে।”

আরও পড়ুন: ৩১ মে অবধি বাড়তে পারে লকডাউনের মেয়াদ, ইঙ্গিত মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রীর