Accident: চলন্ত বাসে হঠাৎ চালকের বুকে ব্যাথা, নিমেষেই ওলটপালট হয়ে গেল সব, বর্ষশেষে মর্মান্তিক পরিণতি ৯ জনের

Bus Accident: প্রাথমিক তদন্তের পর পুলিশের তরফে জানা হয়েছে, এসইউভি গাড়িটি উল্টো দিক থেকে আসছিল। রাতে ঘন কুয়াশা থাকায় উল্টোদিক থেকে আসা গাড়িটি দেখতে পায়নি বাসচালক।

Accident: চলন্ত বাসে হঠাৎ চালকের বুকে ব্যাথা, নিমেষেই ওলটপালট হয়ে গেল সব, বর্ষশেষে মর্মান্তিক পরিণতি ৯ জনের
দুর্ঘটনাগ্রস্থ বাসটি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 11:06 AM

আহমেদাবাদ: বর্ষশেষে ভয়াবহ দুর্ঘটনা (Accident)। এসএইউভি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হল বাসের। দুর্ঘটনায় কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৩২ জন। শনিবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে গুজরাটের (Gujarat) নভসারিতে। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, বাস চালাতে চালাতেই আচমকা হৃদরোগে আক্রান্ত হন বাস চালক। স্টিয়ারিংয়ের উপরেই তিনি লুটিয়ে পড়েন। এরপরই উল্টোদিক থেকে আসা একটি এসইউভি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে বাসটির। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহমেদাবাদ থেকে ভালসাদ যাচ্ছিল বাসটি। অন্যদিকে অঙ্কলেশ্বর থেকে আসছিল এসইউভি গাড়িটি। একটি অফিসের নয়জন কর্মী ওই গাড়িতে করে ফিরছিলেন। এদিন ভোররাতে আচমকাই মুখোমুখি সংঘর্ষ হয় বাস ও গাড়ির। দুর্ঘটনায় কমপক্ষে নয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩২ জন। আহতদের মধ্যে ১৭ জনকে নভসারি ও ১৪-কে সুরাটের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতদেহগুলিকেও উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশের তরফে জানা হয়েছে, এসইউভি গাড়িটি উল্টো দিক থেকে আসছিল। রাতে ঘন কুয়াশা থাকায় উল্টোদিক থেকে আসা গাড়িটি দেখতে পায়নি বাসচালক। এরপরই মুখেমুখি সংঘর্ষ হয় বাস ও গাড়ির। বাসের সঙ্গে সংঘর্ষ হওয়ার আগে গাড়িটি ডিভাইডারেও ধাক্কা মারে বলে জানা গিয়েছে।

পরে তদন্তে জানা যায়, সুরাটে প্রমুখ স্বামী মহারাজ শতাব্দী মহোৎসব থেকে ফিরছিল বাসটি। নভসারির ৪৮ নম্বর জাতীয় সড়কের কাছে ওই বাস চালকের হঠাৎ হার্ট অ্যাটাক হয়, তিনি সংজ্ঞা হারান। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টোদিক থেকে আসা এসইউভি গাড়িতে ধাক্কা মারে। অসুস্থ ওই বাসচালককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। দুর্ঘটনার জেরে রাস্তায় ব্যাপক যানজট হয়। প্রায় দুই ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।