India’s COVID-19 Cases: ৭০ হাজার পার করল সক্রিয় রোগীর সংখ্যা, রাজ্যেও ৩০০ ছুঁইছুঁই দৈনিক আক্রান্ত

India's COVID-19 Cases: শনিবার দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ১৩ হাজার ২১৬। গত ২৪ ঘণ্টায় তা সামান্য কমে ১২ হাজার ৮৯৯-এ দাঁড়িয়েছে।

India's COVID-19 Cases: ৭০ হাজার পার করল সক্রিয় রোগীর সংখ্যা, রাজ্যেও ৩০০ ছুঁইছুঁই দৈনিক আক্রান্ত
ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 11:17 AM

নয়া দিল্লি: কিছুতেই স্বস্তি দিচ্ছে না করোনা (COVID-19)। শুক্রবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও, প্রায় ১৩ হাজারের গণ্ডিতেই রইল দৈনিক আক্রান্তের সংখ্য়া। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, একদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৯৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৫ জনের।

শনিবার দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ১৩ হাজার ২১৬। গত ২৪ ঘণ্টায় তা সামান্য কমে ১২ হাজার ৮৯৯-এ দাঁড়িয়েছে। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩২ লক্ষ ৯৬ হাজার ৬৯২-এ। অন্যদিকে, মৃতের সংখ্য়াও বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৮৫৫- এ।

এই নিয়ে দেশে সক্রিয় রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ৭০ হাজারে। গত ২৪ ঘণ্টাতেই দেশে সক্রিয় রোগীর সংখ্য়া ৪৩৬৬ বৃদ্ধি পেয়েছে। দেশের মোট আক্রান্তের ০.১৭ শতাংশ সক্রিয় রোগী। তবে কিছুটা স্বস্তি দিচ্ছে করোনায় সুস্থতার হার। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৬২ শতাংশ।

বিগত কয়েক সপ্তাহ ধরেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছিল। বিগত তিনদিন ধরে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২ হাজারের উপরে ছিল। গতকালই তা ১৩ হাজারের গণ্ডি পার করে, যা বিগত তিন মাসে সর্বোচ্চ সংক্রমণ।

যে রাজ্যগুলিতে সংক্রমণ সর্বাধিক বৃদ্ধি পাচ্ছে, তার মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। একদিনেই রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৮৩ জন। কেরল, দিল্লিতেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একদিনেই রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা ১৫৩৪ জন। তামিলনাড়ুতেও একদিনে ৫৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন।

চিন্তা বাড়াচ্ছে পশ্চিমবঙ্গের সংক্রমণ:

দেশের পাশাপাশি রাজ্যেও ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮৮ জন। তবে সংক্রমণে কারোর মৃত্যু হয়নি। অন্যদিকে রাজ্যে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৬৯ জন। রাজ্যে বর্তমানে সুস্থতার হার ৯৮.৮৭ শতাংশ।