Al Qaeda Terrorist: আল কায়দা জঙ্গি সন্দেহে কাশ্মীরে গ্রেফতার বাংলার যুবক

J&K: রামবান পুলিশ স্টেশনে একটি এফআইআর দায়ের হয়। অস্ত্র আইন, বিস্ফোরক আইনের মতো ধারায় মামলায় হয়।

Al Qaeda Terrorist: আল কায়দা জঙ্গি সন্দেহে কাশ্মীরে গ্রেফতার বাংলার যুবক
আল কায়দা সন্দেহে কাশ্মীরে গ্রেফতার।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 6:53 PM

শ্রীনগর: আল কায়দা যোগে সোমবার জম্মু ও কাশ্মীর (Jammu Kashmir) থেকে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রামবান জেলা থেকে গ্রেফতার হওয়া ওই যুবক পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে ধৃত ওই যুবকের নাম আমিরুদ্দিন খান। বাবার নাম মোস্তাফা খান। তাঁর কাছ থেকে একটি চিনা গ্রেনেড উদ্ধার হয়। সূত্রের খবর, এলাকায় গা ঢাকা দিয়ে ছিলেন ওই ব্যক্তি।

রামবান পুলিশ স্টেশনে একটি এফআইআর দায়ের হয়। অস্ত্র আইন, বিস্ফোরক আইনের মতো ধারায় মামলায় হয়। সঙ্গে জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত থাকার অভিযোগ, বেআইনি কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ, ইউএপিএ অ্যাক্টে অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত চলছে।

আল কায়দা জঙ্গি সন্দেহে আমিরুদ্দিনকে গ্রেফতারের একদিন আগেই পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফ (STF) দক্ষিণ ২৪ পরগনা থেকে একজনকে গ্রেফতার করে। দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর শনিবার গ্রেফতার হয় ২০ বছর বয়সী মণিরুদ্দিন খান। স্পেশাল টাস্ক ফোর্সের অনুমা, কুখ্যাত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (ABT) কিংবা আল আয়েদার উপমহাদেশীয় শাখার (AQIS) সঙ্গে জড়িত থাকতে পারেন এই মণিরুদ্দিন। রবিবার তাঁকে আদালতে তোলা হলে ১৪ নভেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতেক নির্দেশ দেওয়া হয়।

এর আগে গত অগস্টে উত্তর ২৪ পরগনার শাসন থেকে স্পেশাল টাস্ক ফোর্স দুই যুবককে গ্রেফতার করে। আব্দুর রাকিব সরকার ও কাজি এহেসান উল্লাহ নামে দুই যুবকের কাছ থেকে বেশ কিছু জেহাদি বই পাওয়া যায় বলেও এসটিএফ সূত্রে জানা গিয়েছিল। তাঁদের কাছ থেকে মোবাইলও বাজেয়াপ্ত করা হয়। সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি বা সিএফএসএলে (CFSL) তা পাঠানোও হয়।