B S Yediyurappa: অবসর নিয়ে ইঙ্গিত দিতেই প্রাক্তনের বাড়িতে বর্তমান! সিদ্ধান্ত বদলাতে পারেন ইয়েদুরাপ্পা?

Karnataka: ইয়েদুরাপ্পার এই ঘোষণার পর স্বাভাবিকভাবে রাজ্য বিজেপির অন্দরে জলঘোলা হতে শুরু করে। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই ইয়েদুরাপ্পার ইস্তফা প্রসঙ্গে জানিয়েছিলেন, তিনি কখনই অবসর নিতে পারেন না।

B S Yediyurappa: অবসর নিয়ে ইঙ্গিত দিতেই প্রাক্তনের বাড়িতে বর্তমান! সিদ্ধান্ত বদলাতে পারেন ইয়েদুরাপ্পা?
ছবি: পিটিআই
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jul 24, 2022 | 11:20 AM

বেঙ্গালুরু: শনিবারই সংসদীয় রাজনীতি থেকে ইস্তফার ইঙ্গিত দিয়েছিল কর্নাটকের চারবারের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এই ঘোষণার পর শনিবারই প্রাক্তনের বাড়িতে ছুটে গেলেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। শুক্রবার ইয়েদুরাপ্পা জানিয়েছিলেন, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে তিনি আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না, বদলে তাঁর পুত্র এবং দলীয় সভাপতি বিওয়াই বিজয়েন্দ্র শিকারিপুরা কেন্দ্র থেকে ভোটে লড়াই করবেন। শুক্রবার তিনি বলেনছিলেন, “নির্বাচনে আমি লড়াই করব না। বিজয়েন্দ্র শিকারিপুরা থেকে লড়বে। আমি অনুরোধ করছি, যেভাবে আপনারা আমাকে সমর্থন জানিয়েছেন, একইভাবে বিজয়েন্দ্রকেও সমর্থন করুন। আমাদের নিশ্চিত করতে হবে সে যেন ১ লক্ষের বেশি ভোটে জেতে… অন্য কেন্দ্র থেকে লড়ার জন্য বিজয়েন্দ্রর ওপর অনেক চাপ রয়েছে। আমি যেহেতু নির্বাচনে লড়াই করব না এবং আসন ছেড়ে দিচ্ছি, তাই বিজয়েন্দ্র এই কেন্দ্র থেকেই লড়াই করবে।”

ইয়েদুরাপ্পার এই ঘোষণার পর স্বাভাবিকভাবে রাজ্য বিজেপির অন্দরে জলঘোলা হতে শুরু করে। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই ইয়েদুরাপ্পার ইস্তফা প্রসঙ্গে জানিয়েছিলেন, তিনি কখনই অবসর নিতে পারেন না। বাসবরাজ বোম্মাইকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, ইয়েদুরাপ্পার অনুপস্থিতিতে আগামী বিধানসভা নির্বাচনে কার নেতৃত্বে দল লড়াই করবে? জবাবে কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেন, “ইয়েদুরাপ্পা কখনই অবসর নিতে পারেন না। আগামী নির্বাচনে তাঁর শক্তি এবং পথ নির্দেশিকা থাকবে।” মুখ্যমন্ত্রী বোম্মাই জানিয়েছিলেন, ইয়েদুরাপ্পা বিজেপির কাছে ‘পিতাসুলভ’ ব্যক্তিত্ব এবং কেন্দ্রীয় নেতৃত্ব সেই বিষয়ে অবগত।

রাজনৈতিক মহলের মতে শুক্রবার নিজের উত্তরসূরি হিসেবে পুত্রকে তুলে ধরেছিলেন ইয়েদুরাপ্পা। তিনি জানিয়েছিলেন, এখন থেকে সপ্তাহে একদিন তিনি বিজয়েন্দ্রকে সঙ্গে নিয়ে এই বিধানসভা কেন্দ্রে আসবেন এবং এখানে থাকা কর্মী সমর্থক ও সাধারণ মানুষের মন বুঝতে তাঁকে সবরকমভাবে সাহায্য করবেন। উল্লেখ্য, ২০২৩ সালের মে মাসে কর্নাটকে বিধানসভা নির্বাচন হবে। ইয়েদুরাপ্পা আগামী দিনে কী সিদ্ধান্ত নেন, এবং বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এই নিয়ে ইস্তক্ষেপ করে কি না, সেটাই এখন দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla