কেদারনাথে বড় দুর্ঘটনা, মন্দাকিনীর পাড়ে ছিঁড়ে পড়ল হেলিকপ্টার! গায়ে কাঁটা দেওয়ার মতো ভিডিয়ো দেখুন

VIDEO: ওই হেলিকপ্টারটি একটি বেসরকারি সংস্থার। আজ সকালে এমআই-১৭ চপারে এয়ারলিফ্ট করে হেলিকপ্টারটিকে কেদারনাথ থেকে গৌচারে নিয়ে আসা হচ্ছিল। হঠাৎ মাঝ আকাশে ছিঁড়ে যায় দড়ি। লিনচোলিতে মন্দাকিনী নদীর পাশে ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

কেদারনাথে বড় দুর্ঘটনা, মন্দাকিনীর পাড়ে  ছিঁড়ে পড়ল হেলিকপ্টার! গায়ে কাঁটা দেওয়ার মতো ভিডিয়ো দেখুন
ভেঙে পড়ল হেলিকপ্টার।Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 12:14 PM

দেহরাদুন: কেদারনাথে ভেঙে পড়ল হেলিকপ্টার। ভাগ্যক্রমে সেই হেলিকপ্টারে কেউ ছিল না। জানা গিয়েছে, ওই হেলিকপ্টারটি বিকল হয়ে পড়েছিল কেদারনাথে। সেই কারণেই এমআই-১৭ চপারে বেঁধে এয়ারলিফ্ট করে স্থানান্তরিত করা হচ্ছিল। সেই সময়ই দড়ি ছিঁড়ে পড়ে যায় কপ্টারটি।

জানা গিয়েছে, ওই হেলিকপ্টারটি একটি বেসরকারি সংস্থার। আজ সকালে এমআই-১৭ চপারে এয়ারলিফ্ট করে হেলিকপ্টারটিকে কেদারনাথ থেকে গৌচারে নিয়ে আসা হচ্ছিল। হঠাৎ মাঝ আকাশে ছিঁড়ে যায় দড়ি। লিনচোলিতে মন্দাকিনী নদীর পাশে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এয়ারলিফ্ট করে আনা হেলিকপ্টারে কোনও যাত্রী না থাকায়, দুর্ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি।

এই খবরটিও পড়ুন

এক আধিকারিক বলেন, “হেলিকপ্টারটি সারাই করার জন্য গৌচার এয়ারস্ট্রিপে নিয়ে যাওয়া হচ্ছিল। অল্প দূরত্ব পার করতেই এমআই-১৭ ভারসাম্য হারায়, হাওয়ার ধাক্কায় স্ট্রাপ ছিঁড়ে যায়। থারু ক্যাম্পের কাছে হেলিকপ্টারটিকে নামিয়ে দেওয়া হয়।”

ঘটনাস্থলে উপস্থিত হয়েছে উদ্ধারকারী দল।

জানা গিয়েছে, গত মে মাসেই হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। কেদারনাথ হেলিপ্যাডে এমার্জেন্সি ল্যান্ডিং করাতে হয়েছিল।

প্রসঙ্গত, এবারের কেদারনাথ যাত্রা শুরু হলেও, ৩১ জুলাই ভারী বৃষ্টি, ধস নামে। এরপরই পর্যটক সংখ্যা অনেক কমে যায়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)