‘আমি কোথাও যাচ্ছি না’, বিজেপির সঙ্গে সম্পর্ক জোড়া লাগার জল্পনার মাঝেই ভিন্ন সুর ঠাকরের গলায়!

Uddhav Thackeray on Patch up with BJP: মঙ্গলবার ফের পুরনো সম্পর্ক জোড়া লাগানো হচ্ছে কিনা, প্রশ্ন করতেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, "আমি অজিত পাওয়ার ও বালাসাহেব থোরাতের সঙ্গে বসে রয়েছি। আমি কোথাও যাচ্ছি না।"

'আমি কোথাও যাচ্ছি না', বিজেপির সঙ্গে সম্পর্ক জোড়া লাগার জল্পনার মাঝেই ভিন্ন সুর ঠাকরের গলায়!
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 6:38 AM

মুম্বই: একদিকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বন্ধুত্বের বার্তা, অন্যদিকে নিজের দলের সাংসদই একসময়ের জোটসঙ্গীর সঙ্গে সম্পর্ককে “আমির খান কিরণ রাও”-র সঙ্গে তুলনা। দুই পক্ষের হঠাৎ ভোলবদলেই জল্পনা শুরু হয়েছিল শিবসেনা (Shiv Sena)-র সঙ্গে বিজেপি(BJP)-র ফের জোট বাঁধার। মঙ্গলবার সেই জল্পনাকেই উড়িয়ে দিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) জানালেন, তিনি বর্তমান জোট ছেড়ে কোথাও যাচ্ছেন না।

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র সঙ্গে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠক হওয়ায় মনে করা হয়েছিল একসময়ের জোটসঙ্গী বিজেপির সঙ্গে ফের একবার জোট বাঁধতে চলেছে শিবসেনা। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশও বলেন, “বিজেপি ও শিবসেনা-কখনওই একে অপরের শত্রু নয়। ওরা আমাদের বন্ধু। একসঙ্গে লড়াই করে, ক্ষমতায় এসে, ওরা আমাদের সঙ্গ ছেড়েছে। রাজনীতিতে ‘হয় না’ বলে কিছুই নেই। সবরকম সিদ্ধান্তই নেওয়া যেতে পারে পরিস্থিতির উপর নির্ভর করে।”

এরপর বলি তারকা আমির খান নিজের ১৫ বছরের বৈবৈহিক সম্পর্কে ইতি ঘোষণা করতেই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতও শিবসেনা বিজেপির সম্পর্ককে আমির খান ও তাঁর প্রাক্তন হতে চলা স্ত্রী কিরণ রাওয়ের সম্পর্কের সঙ্গে তুলনা করে বলেন, “বিজেপি ও শিবসেনার সম্পর্ক ভারত-পাকিস্তানের মতো নয়। আমির খান ও কিরণ রাওকে দেখুন, আমরা অনেকটা ওনাদের মতো। রাজনৈতিক পন্থা আলাদা হলেও আমাদের বন্ধুত্ব অটুট রয়েছে।”

মঙ্গলবার ফের পুরনো সম্পর্ক জোড়া লাগানো হচ্ছে কিনা, প্রশ্ন করতেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, “আমি অজিত পাওয়ার ও বালাসাহেব থোরাতের সঙ্গে বসে রয়েছি। আমি কোথাও যাচ্ছি না।” পরে ফের একবার একই প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের সঙ্গে মশকরা করে বলেন, “হ্যাঁ, আপনার সঙ্গে কথা শেষ করেই আমি বিজেপির সঙ্গে দেখা করতে যাচ্ছি।”

দ্বিতীয় ঢেউয়ের সময় প্রধানমন্ত্রী তথা কেন্দ্রের সঙ্গে বিরোধে জড়ালেও পরবর্তী বৈঠকে সম্পর্ক জোড়া লেগে গিয়েছিল বলেই মনে করা হয়। এরপর দুই দলের তরফেই জোট নিয়ে নরম সুর শোনা গেলে সেই জল্পনাই আরও স্পষ্ট হচ্ছিল। কিন্তু তাতে আচমকাই জল ঢেলে দিল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের এই মন্তব্, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

আরও পড়ুন: ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে কোভিড মোকাবেলায় মুখ্যমন্ত্রীর তহবিলে ১০ লক্ষ দান

⇜ TV9 EXCLUSIVE: না পড়লেই নয় ⇝

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?