BS Koshyari Apologises : ‘ভুল হয়েছে,’ ‘গুজরাটি-রাজস্থানি’ মন্তব্যে চাপের মুখে ক্ষমা প্রার্থনা মহারাষ্ট্রের রাজ্যপালের

BS Koshyari Apologises : 'গুজরাটি-রাজস্থানি' মন্তব্যের পর ক্ষমা চাইলেন মহারাষ্ট্রের রাজ্যপাল বিএস কোশিয়ারি। তাঁর এই মন্তব্যের পরই সকল রাজনৈতিক দলের থেকে বিরোধিতার মুখে পড়েন রাজ্যপাল।

BS Koshyari Apologises : 'ভুল হয়েছে,' 'গুজরাটি-রাজস্থানি' মন্তব্যে চাপের মুখে ক্ষমা প্রার্থনা মহারাষ্ট্রের রাজ্যপালের
ছবি সৌজন্য়ে : ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 9:00 PM

মুম্বই : ‘গুজরাটি-রাজস্থানি’ মন্তব্যের জন্য সোমবার ক্ষমা চাইলেন মহারাষ্ট্রের রাজ্যপাল বিএস কোশিয়ারি (BS Koshiyari)। বিভিন্ন রাজনৈতিক দলের চাপের মুখে অবশেষে ক্ষমা চাইলেন তিনি। তাঁর এই মন্তব্য ঘিরে তোলপাড় শুরু হয়ে গিয়েছিল মহারাষ্ট্র জুড়ে। গত সপ্তাহে শুরু হওয়া সেই বিতর্কে ফুল স্টপ দিলেন তিনি।

বিতর্কের সূত্রপাত গত সপ্তাহে। তিনি তাঁর বক্তৃতায় বলেছিলেন যে, যদি মহারাষ্ট্র থেকে গুজরাটি ও রাজস্থানি থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে মহারাষ্ট্রে আর কোনও টাকা পড়ে থাকবে না। তিনি বলেছিলেন, ‘যদি মহারাষ্ট্র থেকে বিশেষ করে থানে ও মুম্বই থেকে গুজরাটি ও রাজস্থানি থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে মহারাষ্ট্রে আর কোনও টাকা পড়ে থাকবে না। তখন মুম্বই আর দেশের অর্থনৈতিক রাজধানী থাকবে না।’ এই নিয়ে রাজনৈতিক দলের সমালোচনার মুখে পড়েন কোশিয়ারি। গত এক মাস ধরে চরম বিক্ষোভের মুখে পড়েন তিনি। এমনকী মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানিয়েছিলেন, তিনি রাজ্য়পালের এই মন্তব্য সমর্থন করেন না। কোশিয়ারিকে সমর্থন জানাননি বিজেপি নেতা তথা উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। সকল বিরোধী দলের চরম বিরোধিতার মুখে পড়ে অবশেষে সোমবার মারাঠি ভাষায় টুইট করে ক্ষমা চাইলেন মহারাষ্ট্রের রাজ্যপাল।

রাজভবনের তরফে তাঁর বক্তব্য উদ্ধৃত করে টুইট করা হয়। সেখানে জানানো হয়েছে যে, বিএস কোশিয়ারি আত্মবিশ্বাসী যে মহারাষ্ট্রের জনসাধারণ তাঁদের সহৃদয় হয়ে তাঁর সাম্প্রতিক মন্তব্যের জন্য তাঁকে ক্ষমা করবেন। সেই টুইটে আরও জানানো হয়েছে যে, সমাজের কিছু সদস্যের অবদানের বিষয়ে বলতে গিয়ে তিনি ভুল করে ফেলেছেন। এদিকে কোশিয়ারির বিরূপ মন্তব্যের পরই তাঁকে ক্ষমা চাওয়ার জন্য দাবি জানিয়েছিলেন শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে।