‘এটাই হয়ত শেষ সুপ্রভাত’, ফেসবুক পোস্ট করার পর মৃত্যু করোনা আক্রান্ত চিকিৎসকের

মুম্বইর চিকিৎসক মনীষা গত রবিবার ফেসবুকে নিজের মনের কথা লিখেছিলেন।

'এটাই হয়ত শেষ সুপ্রভাত', ফেসবুক পোস্ট করার পর মৃত্যু করোনা আক্রান্ত চিকিৎসকের
ডঃ মনীষা যাদব
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 5:10 PM

মুম্বই: করোনাভাইরাস (COVID) ভয়ঙ্কর গতিতে ছড়িয়ে পড়ছে চারদিকে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে জবুথবু অবস্থা ভারতের। লাফিয়ে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছুঁইছুঁই। এই ভয়াবহ পরিস্থিতিতে নেট মাধ্যমে ভাইরাল ৫১ বছর বয়সী এক মহিলা চিকিৎসক। মনীষা যাদব নামে ওই চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছিলেন। রবিবার ফেসবুকে পোস্ট করে লিখেছিলেন, “এটাই হয়ত শেষ সুপ্রভাত।” তার কয়েক ঘণ্টা পরেই প্রাণ হারালেন তিনি।

cvec1k3o

মুম্বইর চিকিৎসক মনীষা গত রবিবার ফেসবুকে নিজের মনের কথা লিখেছিলেন। ইঙ্গিত দিয়েছিলেন, এই প্ল্যাটফর্মে হয়ত তাঁকে আর দেখা যাবে না। লিখেছিলেন, “সবাই নিজের যত্ন নিন। দেহের মৃত্যু হয়, আত্মার নয়। আত্মা অবিনশ্বর।” ফেসবুকে এই পোস্টের ৩৬ ঘণ্টার মধ্যেই প্রাণ হারালেন মনীষা। করোনা রুখতে একেবারে সামনের সারিতে লড়তে গিয়ে এর আগে একাধিক চিকিৎসক প্রাণ হারিয়েছেন।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয় রুখতে এখনও পুরোদমে লড়ে যাচ্ছেন চিকিৎসকরা। হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই। তার মধ্যেই প্রতিকূল পরিস্থিতিতে লড়াই চালাচ্ছেন তাঁরা। করজোড়ে বারবার সকলের কাছে করোনাবিধি মেনে চলার আবেদন করছেন। কিন্তু বাঁধ মানছে না সংক্রমণ। সোমবারই মুম্বইর এক চিকিৎসক ত্রুপ্তি গিলাদার ভিডিয়ো ভাইরাল হয়। যেখানে তিনি বলছেন, “আমরা অসহায়। এই পরিস্থিতিতে আগে পড়িনি। সবাই আতঙ্কিত।”

আরও পড়ুন: ‘ডবল মিউট্যান্ট স্ট্রেন’কে কি রুখতে পারে কোভ্যাক্সিন? সাফ জানাল আইসিএমআর