NEET Exam Row: অন্তর্বাস খুলতে বলা হয়েছিল, আবার পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন সেই ছাত্রীরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Aug 27, 2022 | 1:28 PM

NEET Exam Row: পরীক্ষার হলে প্রবেশ করার সময় অন্তর্বাস খুলে ফেলতে বলা হয়েছিল বলে অভিযোগ জানিয়েছিলেন পরীক্ষার্থীরা। তাঁদের পুনরায় পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হল।

NEET Exam Row: অন্তর্বাস খুলতে বলা হয়েছিল, আবার পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন সেই ছাত্রীরা
প্রতীকী ছবি

কেরল : নিট পরীক্ষায় এক ভয়ঙ্কর অভিযোগ উঠেছিল কেরলে। একটি পরীক্ষা কেন্দ্রে ছাত্রীদের অন্তর্বাস খুলে ফেলতে বলা হয়েছিল অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় রীতিমতো তোলপাড় হয়েছিল রাজ্য। রাজ্য সরকারের তরফে কেন্দ্রীয় মন্ত্রকে অভিযোগও জানানো হয়েছিল। এবার সেই ঘটনায় নতুন করে পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছেন সেই ছাত্রীরা। আগামী ৪ সেপ্টেম্বর অভিযোগকারী পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে। ইতিমধ্যে ওই পরীক্ষার্থীদের মেলও পাঠানো হয়েছে।

ডাক্তারির এই প্রবেশিকা পরীক্ষায় এমন একটি ঘটনা ঘটায় পড়ুয়ারা দাবি করেছিলেন, তাঁরা মন দিয়ে পরীক্ষা দিতে পারেননি। অন্তর্বাস খুলে পরীক্ষার হলে বসতে হয়েছিল, ফলে অস্বস্তি বাড়ে রীতিমতো। কেরলের কোল্লাম জেলায় ছিল এই পরীক্ষা কেন্দ্রটি। এবার তাই তাঁদের ভবিষ্যতের কথা মাথায় রেখে পুনরায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

গত জুলাই মাসের ঘটনা। এক ব্যক্তি প্রথমে থানায় অভিযোগ দায়েক করেন। তাঁর মেয়েকেও অন্তর্বাস খুলে পরীক্ষা দিতে হয়েছিল বলে অভিযোগ জানান তিনি। এরপর একে একে ওই পরীক্ষা কেন্দ্রের অনেকেই অভিযোগ জানান। তাঁরা দাবি করেন, তাঁদের ব্রা-এর হুক ধাতব হওয়ায়, নিরাপত্তার কথা বলে অন্তর্বাস খুলতে বলা হয়েছিল তাঁদের। একটি ঘরে রাখা ছিল সে সব অন্তর্বাস। অনেকেই জানান, পরীক্ষার হলে রীতিমতো চুল দিয়ে শরীর ঢাকার চেষ্টা করছিলেন তাঁরা। শুধু তাই নয়, পরীক্ষা শেষ হওয়ার পর বেরনোর সময় তাঁদের অন্তর্বাস পরার সুযোগও দেওয়া হয়নি, হাতে নিয়েই বেরিয়ে যেতে হয়।

এই ঘটনায় ৩৫৪ ও ৫০৯ ধারায় এফআইআর হয়েছিল। ওই ঘটনার সঙ্গে যুক্ত মোট সাতজনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁদের মধ্যে দুজন ছিলেন ওই কলেজের কর্মী। ক্রমে অভিযুক্তরা জামিন পেয়েছেন। ঘটনায় তৎপর হয় জাতীয় মহিলা কমিশন ও শিশু সুরক্ষা কমিশনও। কমিশনের তরফে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। পরে ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে কমিটি গঠন করে পুরো ঘটনার তদন্ত হয়। এবার পরীক্ষার ব্যবস্থাও করল এনটিএ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla