Nirmala Sitharaman: হোটেল স্টাফের কাজ নিজেই করলেন অর্থমন্ত্রী, উঠল করতালির ঝড়, ভাইরাল সেই ভিডিয়ো

Nirmala Sitharaman: মন্ত্রীও যে সাধারণ মানুষেরই একজন, সেই বার্তাই দিয়েছেন সীতারমণ। অর্থমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেট নাগরিকেরা।

Nirmala Sitharaman: হোটেল স্টাফের কাজ নিজেই করলেন অর্থমন্ত্রী, উঠল করতালির ঝড়, ভাইরাল সেই ভিডিয়ো
জলের বোতল এগিয়ে দিলেন নির্মলা
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 3:49 PM

নয়া দিল্লি : এ দেশে নেতা-মন্ত্রীরা বরাবরই প্রোটোকলের মধ্যে থাকেন। কড়া নিরাপত্তার ঘেরাটোপে থাকা মন্ত্রীরা সাধারণের মতো চলাফেরা করছেন, এমন দৃশ্য দেখতে খুব একটা অভ্যস্ত নন ভারতের মানুষ। তাই অর্থমন্ত্রী নির্মলা সীতারামন যা করলেন, তা দেখে চমকে গেলেন অনেকেই। ভিডিয়ো ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়া জুড়ে প্রশংসার ঝড়। যে কাজ একজন হোটেল কর্মীর করার কথা, সেটা একজন কেন্দ্রীয় মন্ত্রী করছেন দেখে হতবাক অনেকেই। ভিডিয়োতে দেখা গিয়েছে, নিজের জলের বোতল এগিয়ে দিচ্ছেন অর্থমন্ত্রী।

গত শনিবার ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের একঠি অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন ন্যাশনাল সিকিউরিটি ডিপোজিটরি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর পদ্মজা চুন্দুরু। কথা বলার মাঝেই জল চেয়েছিলেন তিনি। বক্তব্য থামিয়ে হোটেল কর্মীকে বলেছিলেন, যাতে তাঁকে একটু জল দেওয়া হয়। সামনে কাচের গ্লাস থাকলেও তাতে জল ছিল না। এনএসডিএলের বর্ষপূর্তি উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

কিছুক্ষণ পর দেখা যায় হাতে জলের বোতল নিয়ে পদ্মজা চুন্দুরুর দিকে এগিয়ে যাচ্ছেন। এমন দৃশ্য দেখে অবাক হয়ে যান পদ্মজাও। বলে ওঠেন ‘ম্যাম আপনি?’ মঞ্চে এমন দৃশ্য দেখে দর্শকাসনে ততক্ষণে শুরু হয়েছে করতালির ঝড়। শুধু বোতলটা এগিয়ে দেওয়াই নয়, বোতলের ছিপি খুলে গ্লাসে জল ঢালতেও সাহায্য করেন তিনি। সেই ভিডিয়ো টুইট করেছেন আর এক কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি উল্লেখ করেছেন, নির্মলা সীতারামন বড় মনের পরিচয় দিয়েছেন।

উল্লেখ্য ওই অনুষ্ঠানে গিয়ে মার্কেট কা একলব্য নামে একটি বিশেষ উদ্যোগের সূচনা করেন সীতারামন। যে সব পড়ুয়ার অর্থনীতি সম্পর্কে বা বাজার সম্পর্কে বিশেষ কোনও জ্ঞান নেই, তাঁদের সেই পাঠ দেওয়ার জন্যই এই উদ্যেগ নেওয়া হয়েছে।