সরকারি কর্মীদের মাথায় হাত, ভ্যাকসিন না নিলে বন্ধ বেতন

এমন আজব সিদ্ধান্তে মাথায় হাত পড়েছে সরকারি কর্মীদের। আগের চেয়ে করোনার ভ্যাকসিনের জোগান বাড়লেও তা পাওয়া সহজসাধ্য নয়। অন্যদিকে, ভ্যাকসিনের সার্টিফিকেট দেখাতে না পারলে বন্ধ হয়ে যাবে বেতন (Salary)।

সরকারি কর্মীদের মাথায় হাত, ভ্যাকসিন না নিলে বন্ধ বেতন
প্রতীকী ছবি
arunava roy

|

Jun 02, 2021 | 7:53 PM

ফিরোজাবাদ: সারা দেশে চোখ রাঙাচ্ছে করোনা। মারণ ভাইরাসের দাপটে নাজেহাল দেশবাসী। ভাইরাসের হাত থেকে মুক্তির একমাত্র উপায় ভ্যাকসিন (Vaccine)। কিন্তু দেশে ভ্যাকসিনের পর্যাপ্ত জোগান নেই। অনেকে দীর্ঘ লাইন দিয়ে করোনার প্রথম টিকা নিয়েও দ্বিতীয় টিকাটি পাননি। এখন খবর প্রায়ই দেশের নানা প্রান্ত থেকে উঠে আসছে। তবে আশার কথা, সরকারি (Government) উদ্যোগে আগের থেকে অনেকটাই বেড়েছে টিকাকরণ। ইতিমধ্যে অনেকে দু’টি ডোজ়ও পেয়ে গিয়েছেন।

এমন সময় উত্তরপ্রদেশে জারি হল নতুন নির্দেশিকা। ফিরোজাবাদ বাদের সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, এবার থেকে ভ্যাকসিন না নেওয়া থাকলে মিলবে না বেতন। এর পরে রীতিমতো হইচই পড়ে গিয়েছে সারা রাজ্যে। কারা ভ্যাকসিন নিয়েছেন আর কারা এখনও ভ্যাকসিন নেননি, তাদের পূর্ণাঙ্গ তালিকা করা হচ্ছে। করোনার ভ্যাকসিন নেওয়া না থাকলে এবার থেকে সেইসব ব্যক্তির বেতন বন্ধ হয়ে যাবে।

ফিরোজাবাদ জেলার মুখ্য উন্নয়ন আধিকারিক চর্চিত গৌর স্পষ্ট ভাবে জানিয়ে দেন, করোনার সংক্রমণ কমাতে নতুন সিদ্ধান্ত নিতে হয়েছে। কেবল মাত্র ভ্যাকসিন নেওয়া কর্মীরাই বেতন পাবেন। বাকিদের বেতন বন্ধ হয়ে যাবে। এতে অনেকের মধ্যে ভ্যাকসিন নেওয়ার প্রবণতা বাড়বে বলেই মনে করছেন তিনি।

যদিও এমন আজব সিদ্ধান্তে মাথায় হাত পড়েছে সরকারি কর্মীদের। আগের চেয়ে করোনার ভ্যাকসিনের জোগান বাড়লেও তা পাওয়া সহজসাধ্য নয়। অন্যদিকে, ভ্যাকসিনের সার্টিফিকেট দেখাতে না পারলে বন্ধ হয়ে যাবে বেতন। এক কথায় এমন সরকারি নির্দেশিকা পাওয়ার পর বিপাকে পড়েছেন সরকারি কর্মীরা।

আরও পড়ুন: কোভিড হাসপাতালে ডাক্তারকে মারার অভিযোগে ২৪ জন গ্রেফতার

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla