কোভিড হাসপাতালে ডাক্তারকে মারার অভিযোগে ২৪ জন গ্রেফতার

ঘটনার সঙ্গে যুক্তদের গ্রেফতারের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। বুধবার গ্রেফতার করা হয় ২৪ জনকে। তাদের মধ্যে একজন মহিলাও রয়েছেন।

কোভিড হাসপাতালে ডাক্তারকে মারার অভিযোগে ২৪ জন গ্রেফতার
ডাক্তারের পিঠে ও বুকে আঘাত লাগে
Follow Us:
| Updated on: Jun 02, 2021 | 6:51 PM

গুয়াহাটি: করোনার দাপটে নাজেহাল দেশবাসী। ডাক্তার (Doctor), নার্স, স্বাস্থ্যকর্মীদের ওপর সাধারণ মানুষের ভরসা। এই কঠিন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকেও ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সুব্যবহারের নির্দেশিকা জারি হয়েছিল নানা জায়গায়। তবে এমন অবস্থায় অসমে (Assam) ঘটে গেল এক ভয়াবহ ঘটনা। করোনা হাসপাতালের ডাক্তারকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল রোগীর পরিবারের বিরুদ্ধে।

ঘটনায় সমালোচনা করেছে সারা দেশের মানুষ। ডাক্তারের নাম সেউজ কুমার সেনাপতি। তাঁর ওপর বর্বরোচিত আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ। অসমের হোজাই জেলায় উদালিতে কর্মরত ছিলেন তিনি। মঙ্গলবার সকালে এক কোভিড আক্রান্ত রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির তিন ঘণ্টা বাদেই মারা যান রোগী। এর পরই অব্যবস্থা ও গাফিলতির অভিযোগ তুলে ওই ডাক্তারের ওপর চরাও হয় মৃতের পরিবারের লোকজন।

বেধড়ক মারধর করা হয় সেউজ কুমার সেনাপতিকে। তাঁর পিঠে ও বুকে আঘাত লাগে। এরপরেই নড়েচড়ে বসে প্রশাসন। ২৪ ঘণ্টার মধ্যে ঘটনার সঙ্গে যুক্তদের গ্রেফতারের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। বুধবার গ্রেফতার করা হয় ২৪ জনকে। তাদের মধ্যে একজন মহিলাও রয়েছেন।

এর আগে চিকিৎসকে মারার ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, মৃত রোগীর পরিবারের লোকজন লাথি মারছে ডাক্তার সেউজ কুমার সেনাপতিকে। ঘটনার প্রতিবাদ জানিয়ে হোজাই ইউনিটের ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঘটনার সঙ্গে যুক্তদের গ্রেফতারের দাবি তোলা হয়। বুধবার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন, ঘটনার সঙ্গে যুক্ত ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ন্যায় বিচার হবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ৩ বছর আগে মৃত ব্যক্তি পেলেন করোনার ভ্যাকসিন