Tirupati Balaji Temple: তিরুপতি মন্দিরে হেঁটে যাওয়ার সময় এবার হাতে রাখতে হবে লাঠি, কারণ জানেন…

Tirupati Balaji Temple: ইতিমধ্যেই ৫০০ সিসিটিভি বসানো হয়েছে ওই যাত্রা পথে। প্রয়োজনে ড্রোনের ব্যবহার করা হবে বলেও জানানো হয়েছে।

Tirupati Balaji Temple: তিরুপতি মন্দিরে হেঁটে যাওয়ার সময় এবার হাতে রাখতে হবে লাঠি, কারণ জানেন...
তিরুপতি বালাজি মন্দির (ফাইল ছবি)Image Credit source: Official Website
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2023 | 9:20 PM

হায়দরাবাদ: তিরুপতি বালাজির কাছে গেলে মনস্কামনা পূর্ণ হয়। এই আশাতেই প্রতি বছর হাজার হাজার মানুষ যান দক্ষিণ ভারতের এই তীর্থক্ষেত্রে। তবে সেই দেবস্থানে যাওয়ার পথে যাতে কোনও বিপদ না ঘটে যায়, তার জন্য এবার থেকে দর্শণার্থীদের হাতে দেওয়া হবে লাঠি। একের পর এক সিঁড়ি ভেঙে চড়াই রাস্তা দিয়ে উঠে যেতে হয় তিরুপতি বালাজির মন্দিরে। সেই পথে যাওয়ার সময় হাতে রাখতে হবে লাঠি। এক সাম্প্রতিক ঘটনার পর এই সিদ্ধান্ত নিয়েছে তিরুপতি কর্তৃপক্ষ। শুধু এটাই নয়, আরও বেশ কিছু পরিবর্তনও আনা হয়েছে।

গত সপ্তাহে এই মন্দিরে যাওয়ার পথে চিতাবাঘের কামড়ে মৃত্যু হয়েছে ৬ বছরের এক নাবালিকার। এরপর থেকেই অনেক বেশি সাবধানতা অবলম্বন করছে মন্দির কর্তৃপক্ষ। এবার থেকে একসঙ্গে ১০০ জন দর্শণার্থী একসঙ্গে উঠবেন, সঙ্গে থাকবেন একজন নিরাপত্তারক্ষী। প্রত্যেকের হাতে দেওয়া হবে একটি কাঠের লাঠি।

মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে আরও নির্দেশ দেওয়া হয়েছে, কোনও হনুমানকে খাওয়ানো যাবে না। এছাড়া, মন্দিরে যাওয়ার পথ যাতে পাঁচিল দিয়ে ঘিরে দেওয়া হয়, সেই প্রস্তাব দেওয়া হয়েছে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রককে।

উল্লেখ্য, লক্ষ্মিতা নামে ওই নাবালিকা ও তার পরিবার হাঁটা পথেই মন্দিরের দিকে যাচ্ছিল। গত শুক্রবার রাতে মন্দির থেকে ফেরার সময় তার পরিবার তাকে কোনও একটা জিনিস কিনে দিতে আপত্তি করে। এরপরই রাস্তা থেকে দূরে চলে যায় ওই নাবালিকা। পরে জঙ্গলের মধ্যে থেকে উদ্ধার হয় তার দেহ। অনুমান করা হচ্ছে চিতাবাঘের কামড়েই মৃত্যু হয়েছে ওই নাবালিকার।

ইতিমধ্যেই ৫০০ সিসিটিভি বসানো হয়েছে ওই যাত্রা পথে। প্রয়োজনে ড্রোনের ব্যবহার করা হবে বলেও জানানো হয়েছে।