ওড়িশায় লকডাউনের মেয়াদ বাড়ল ১ জুন পর্যন্ত

পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় লকডাউনের (lockdown) মেয়াদ বাড়াতে হয়েছে সরকারেকে (Government)

ওড়িশায় লকডাউনের মেয়াদ বাড়ল ১ জুন পর্যন্ত
Follow Us:
| Updated on: May 18, 2021 | 9:50 PM

ভুবনেশ্বর: করোনার দ্বিতীয় ঢেউয়ে কাবু গোটা দেশ। প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। সংক্রমিত বহু। নানা জায়গায় ইতিমধ্যেই লকডাউন (lockdown) জারি হয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জনগণকে সতর্ক করা হয়েছে। তবু রোখা যাচ্ছে রোখা যাচ্ছে না মারণ ভাইরাসকে। এই মুহূর্তে কার্যত বেসামাল ভারত। পরিস্থিতি বাগে আনতে লকডাউনের মেয়াদ বাড়াল ওড়িশার (Odisha) সরকার।

এর আগে ৫ মে ১৪ দিনের লকডাউন জারি হয়েছিল ওড়িশায়। এবার আরও বাড়িয়ে দেওয়া হল লকডাউনের মেয়াদ। ১ জুন পর্যন্ত ওড়িশায় জারি থাকবে লকডাউন। মঙ্গলবার ওড়িশা সরকারের পক্ষ থেকে একথা জানানো হয়। আরও জানানো হয়েছে, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত সারা রাজ্যে শাটডাউন থাকবে।

করোনায় মৃত্যু ও সংক্রমণ ঠেকাতে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ওড়িশা সরকার। রাজ্যের মুখ্যসচিব সুরেশ মহাপাত্র জানিয়েছেন, কেউ বিধি নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়া হবে। ওড়িশার স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে রাজ্যে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ১০,৩২১ জন। মারণ ভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে ২২ জনের। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় লকডাউনের মেয়াদ বাড়াতে হয়েছে সরকারেকে।